শিক্ষা

নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৫ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

নবাব ফয়জুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কুমিল্লা বাংলাদেশের একটি প্রাচীন বিদ্যালয় গুলোর মধ্যে একটি। এই নিবন্ধের আলোচ্য বিষয় ২০২৫ শিক্ষাবর্ষের নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ভর্তি ফলাফল ২০২৫। আপনি যদি নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২৫ শিক্ষাবর্ষের ভর্তি সংক্রান্ত বিভিন্ন জানতে চান তাহলে এ নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। আমি আশা করি আপনার সকল প্রশ্নের উত্তর এই নিবন্ধে পেয়ে যাবেন। নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কুমিল্লা শহরে অবস্থিত বাংলাদেশের একটি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি 1873 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। 1989 সালে ভারতবর্ষের প্রথম মহিলা হিসেবে রানী ভিক্টোরিয়া কর্তৃক নবাব উপাধিতে ভূষিত হন নবাব ফয়জুন্নেছা। নবাব ফয়জুন্নেছা ছিলেন একজন প্রভাবশালী জমিদার। নারী শিক্ষার প্রয়োজনীয়তা অনুভব করে তিনি এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন মূলত বালিকাদের জন্য। সে সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাংলার তুলনায় উর্দু এবং ফরাসি ভাষায় বেশি পড়ানো হতো কারণ তখন এসব ভাষা ব্যাপক জনপ্রিয় ছিল। শিক্ষার্থীদের ইংরেজি ও পড়ানো হতো এই বিদ্যালয়। প্রথমদিকে মেয়েদের জন্য এটি ইংরেজি মাধ্যমের বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। 1989 সালে এটি জুনিয়র হাইস্কুলে রূপান্তরিত হয়। এবং 1931 সালে এটি উচ্চ বিদ্যালয় উন্নতি হয়েছিল।

নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারী বিধি মোতাবেক নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২০২৫শিক্ষাবর্ষে তৃতীয় ও ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২১ খ্রিস্টাব্দ সকাল এগারোটা হইতে ০৮/১২/২১ খ্রিস্টাব্দে বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। ২০২৫ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হাতে এসএমএসের     মাধ্যমে পেমেন্ট করা যাবে । সারাদেশে সরকারি বিদ্যালয় সমূহে প্রক্রিয়ায় শিক্ষার্থীদের নির্বাচন আগামী ১৫/১২/২০২১ অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদনের ফরম পূরণের সংক্রান্ত বিস্তারিত নিয়ম  জানতে  dshe.gov.bd এবং অনলাইনে আবেদন করা যাবে gsa.teletalk.com.bd  এই ওয়েবসাইটে।

নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৫

অনেকেই নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য আবেদন ফরম করছেন।  বাংলাদেশের সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালা অনুসরণ করে ভর্তির জন্য আবেদন ফরম পূরণ করে এবং 110 টাকা [অফেরৎযোগ্য ]জমা দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।মাথায় রাখতে হবে যে, সরকারি স্কুলে ভর্তি আবেদনের এবং বেসরকারি স্কুলে ভর্তির আবেদন ফর্ম ভিন্ন। তাই নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য অফিশিয়াল ওয়েবসাইট এ আসতে পারে।  সেখানে ভর্তির নোটিশ সহ যাবতীয় তথ্য জানতে পারবেন।

সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় লটারি রেজাল্ট ২০২৫

আপনারা ইতিমধ্যে অবগত আছেন যে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এ বছর সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল অনলাইন পদ্ধতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় গত 25/11/21 ইং তারিখ হতে 08/12/21 এর তারিখ পর্যন্ত নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি আবেদন গ্রহণ করা হয়। উক্ত আবেদনের প্রেক্ষিতে ডিজিটাল লটারি প্রক্রিয়া প্রীতি ছাত্রীদের ফলাফল এই নিবন্ধে সংযুক্ত আছে। এছাড়াও আপনি এই লটারির ফলাফল নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় কুমিল্লা এর অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াও আপনি নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর ওয়েবসাইটে এই ফলাফল খুব সহজে পেয়ে যাবেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button