শিক্ষা

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এ নিবন্ধে আমি নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2023 শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের রেজাল্ট এই নিবন্ধের সংযুক্ত করব। আপনি যদি নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2023 অনলাইন অনুসন্ধান করে থাকেন তাহলে এ নিবন্ধটি আপনার জন্য। চট্টগ্রাম নগরীর বিখ্যাত স্কুলগুলোর মধ্যে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি 1967 সালে তৎকালীন পাকিস্তান সরকার চট্টগ্রাম নাসিরাবাদ এলাকায় স্থাপন করেন। 1971 সালের মহান মুক্তিযুদ্ধের পর বিদ্যালয়টি বাংলাদেশ সরকারের অধীনে চলে আসে। স্কুলটিতে প্রভাতী ও দিবা শাখায় পাঠ না দেওয়া হয়। বাংলা মিডিয়াম স্কুল টি সিলেবাস চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে।আধুনিক সুযোগ সুবিধাসহ শ্রেণিকক্ষ গবেষণাগার গ্রন্থাগার এবং সাধারন কক্ষ রয়েছে। কলেজের রাজনৈতিক অস্থিরতা থেকে মুক্ত ফলে এটি জেলার অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান স্বীকৃতি পেয়েছে।

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2023

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারী বিধি মোতাবেক নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ শিক্ষাবর্ষে তৃতীয় ও ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২৩ খ্রিস্টাব্দ সকাল এগারোটা হইতে ০৮/১২/২০২৩ খ্রিস্টাব্দে বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হাতে এসএমএসের মাধ্যমে পেমেন্ট করা যাবে । সারাদেশে সরকারি বিদ্যালয় সমূহে প্রক্রিয়ায় শিক্ষার্থীদের নির্বাচন আগামী ১৫/১২/২০২৩ অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদনের ফরম পূরণের সংক্রান্ত বিস্তারিত নিয়ম  জানতে  dshe.gov.bd এবং অনলাইনে আবেদন করা যাবে gsa.teletalk.com.bd  এই ওয়েবসাইটে।এই স্কুলে সাধারণত জানুয়ারিতে পঞ্চম, ষষ্ঠ এবং নবম শ্রেণিতে ছাত্র ভর্তি করা হয়ে থাকে। একটি প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে ছাত্ররা ভর্তির যোগ্যতা অর্জন করে। পঞ্চম শ্রেনিতে ১৪০ জন, ষষ্ঠ শ্রেণিতে ১৪০ জন এবং নবম শ্রেণিতে ৬০ জন ছাত্র ভর্তি করা হয়ে থাকে।ভর্তি পরীক্ষায় প্রতিটি আসনে ভর্তির জন্য লড়াই করে থাকে ১০ জনেরও বেশি পরীক্ষার্থী। এই বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ সারাদেশে একযোগে গৃহীত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মধ্যদিয়ে বিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করে থাকেন।

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়
নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম ২০২৩

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মহানগর নিউজকে বলেন, ‘আজ সকাল ১১টা থেকে আমাদের স্কুলসহ ১০টি স্কুলে অনলাইনে ভর্তি আবেদন করা যাবে। করোনার কারণে গত বছরের মতো এ বছরও বিদ্যালয় থেকে ভর্তি ফরম বিতরণ করা হবে না। আমরা অভিভাবকদের সুনির্দিষ্ট নীতিমালা দেখে অনলাইনে আবেদন করার আহ্বান জানাচ্ছি।’ নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে ১৫৯টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬০টি, অষ্টম শ্রেণিতে ৯০টি ও নবম শ্রেণিতে ১২৫টি, ।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/২০২৩
আবেদনের শেষ সময়: 08/12/২০২৩
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির লটারির ফলাফল ২০২৩

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী এ বছর ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল মাধ্যমে সরকারি স্কুলের ছাত্রী ভর্তি করার নির্দেশ দিয়েছে। এর ব্যতিক্রম নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের নয়। নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল আমাদের এই ওয়েবসাইটের পিডিএফ আকারে সংযুক্ত থাকবে। এছাড়া আপনি নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে পাবেন। এছাড়াও আপনি নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের নোটিশ বোর্ড অনুসরণ করে সরাসরি ফলাফল টি সংগ্রহ করে নিতে পারবেন। অথবা জিএস এর gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে খুব সহজে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল সংগ্রহ করতে পারবেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button