স্টাটাস

না বলা কিছু কথা স্ট্যাটাস, উক্তি, এসএমএস, ফেসবুক পোস্ট

আসসালামু আলাইকুম প্রিয় ,পাঠক-পাঠিকা। কেমন আছেন আপনারা আশা করছি, ভাল আছেন আল্লাহর অশেষ রহমতে। আমারা ও ভালো আছি আল্লাহর রহমতে। আমরা আপনাদের প্রিয় ভালোবাসার মানুষকে না বলা ভালোবাসার কিছু কথা এসম্পর্কে জানাতে আজ হাজির হলাম আপনাদের কাছে। ভালোবাসার মানুষকে অনেক না বলা কথা রয়ে গেছে। বলতে যেও বলা হয়নি ভালোবাসার কথা। ভালোবাসা এ কথাটি তাৎপর্য অনেক গভীর।

যার মূল্য সবাই দিতে বুঝেনা ভালোবাসা এই শব্দটি প্রতিটি মানুষের জীবনে অর্থাৎ ছেলে এবং মেয়ে একবার হলেও তার মনের গভীরে বাসা বাঁধে। কিন্তু কেউ হয়তোবা ভালোবাসাকে খুব মন থেকে অনুভব করে। আবার কেউ হয়তোবা ভালোবাসা তেমন মনে অনুভব করে না। ভালোলাগার উৎপত্তি থেকে আমাদের মনে ভালোবাসা সৃষ্টি হয়। যা কিনা আমাদের মনের গভীরে গিয়ে পৌঁছে যায়। ভালবাসার গভীরতা এত বেশি আমরা সেই ভালোবাসার মানুষটিকে চোখ বন্ধ করে অনুভব করতে পারি।

ভালোবাসার মানুষকে না বলা কথা

আমাদের সমাজে যখন একটি ছেলে ও একটি মেয়ে ক্লাস 9 অথবা 10 পরে তখন থেকে একটু করে ভালো লাগার সৃষ্টি হয় মনের ভিতর একটি ছেলের প্রতি একটি মেয়ের। আর সেই ভালোলাগা থেকে একজন আরেকজনের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। যার ফলে উভয় উভয়ের জন্য ভালোবাসায় মুগ্ধ হয়ে ওঠে। ভালোবাসায় বিশ্বাস শব্দ টা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। বিশ্বাস শব্দটা না থাকলে সেই ভালোবাসা কখনোই পূর্ণতা পায় না। একটি ঘর বানাতে যেমন ইট বালু সিমেন্ট এর প্রয়োজন হয় ঠিক তেমনি ভাবে ভালোবাসা দিয়ে একটি ঘর তৈরি করতে হলে সেখানে ভিত্তি হিসেবে বিশ্বাসটা প্রয়োজন হয়। এই তো সেই ভালোবাসা যা পরবর্তী জীবনে সুখী এবং সুন্দর জীবন উপভোগ করবে।

আমি বিশ্বাসের কাঙ্গাল ভালবাসার কাঙ্গাল নয়। আমরা অনুভূতি গুলো আমি নিয়ন্ত্রণ করতে পারি না এজন্য হাজারো কষ্ট দেবার পর ফিরে আসি আমি তোমার কাছে বারবার ভালোবাসা পাবার আশায়। তোমার ভালোবাসা পাবার জন্য আমি বেহায়ার মতন তোমার পিছনে ছুটে বেড়ায়। যদি সুজন হইতা বন্ধু আমরা হইতাম দুজন তবু বন্ধু আমায় ছেড়ে যাইও না আমি তো তোমার মনেরই মতন। তোমাকে শেষ কাল অব্দি ভালোবাসবো তুমি আমাকে ভালোবাসো কিনা তা জানি না বন্ধু। ভালোবাসা এমনই হয় যার আকার নেই নিরাকার। মানেনা কোন বন্ধন মানে না কোন বাধা সবকিছু ছেড়ে চলে যায় ভালবাসার মানুষের কাছে। লোকে বলে ভালোবাসা অন্ধ আমি বলি হ্যাঁ ভালোবাসার চোখ নেই যে চোখ শুধু ভালোবাসার মানুষটিকে খুঁজে অন্য সব কিছু দেখে না।

ভালোবাসার মানুষ কে উদ্দেশ্য করে না বলা কিছু কবিতা

কবিতা: তেমায় ভালোবসি

আজ ও আমি তোমায় ভালোবাসি….!
স্বপ্ন দিয়েছিলা দুচোখে …..!
আবার প্রয়োজনের টানে কেড়ে নিলা……!
কিন্তু আজও আমি সেই ………!
ভেঙ্গে যাওয়া স্বপ্ন নিয়ে বেঁচে আছি……!
ভালোবাসা এমনই যা কিনা…….!
প্রতিশোধ নেয় না ……..!
শুধু ভালোবাসতে জানে …….!
জানি কখনো আসবেনা ফিরে …..!
তবুও বেঁচে আছি তোমার স্মৃতি আকড়ে….!
পুরনো সেই স্মৃতি শুধু কষ্টই দিয়ে যায়…..!
তুমি নতুন মানুষ নিয়ে সুখেই আছো …..!
নাইবা পড়ে মনে আমায়…….!
আমি তোমারি ছিলাম…..!
তুমি হলে না কেন আমার…..!
আমি যে চিরকাল তোমার ভালবাসার কাঙ্গাল

সর্বশেষে বলতে চাচ্ছি যে, না বলা কিছু কথা এ সম্পর্কে কিছু তথ্য প্রদান করেছে। পাঠকের ভালো লাগবে আমাদের দেওয়া কথা গুলো পড়তে। সে নিজেও পড়বে আন্যকেও পড়তে সাহায্য করবে আজ এ পর্যন্তই আবার অন্য এক সময় অন্য কোন পোস্ট নিয়ে আপনাদের সঙ্গে দেখা হবে। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদের শুভেচ্ছা ও অভিনন্দন। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button