শিক্ষা

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩। আপনি যদি নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্পূর্ণ খুঁটিনাটি জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। কারণ এই নিবন্ধে আমরা নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির সমস্ত খুঁটিনাটি প্রশ্নের উত্তর তুলে ধরব।নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বাংলাদেশের নোয়াখালী জেলা অবস্থিত একটি শিক্ষা প্রতিষ্ঠান। নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ১৯৩৪ সালে শুধুমাত্র মেয়েদের জন্য প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এটি নোয়াখালী জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। তাই প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী এই প্রতিষ্ঠান ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করে। যারা এই প্রতিষ্ঠানে ভর্তি হতে পারে তারা নিজেকে অনেকটা সৌভাগ্যবান মনে করে। তারা অনেকটা গর্ব করে বলতে পারে আমি গর্বিত কারণ আমি নোয়াখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের একজন ছাত্রী।

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পঞ্চম ও ষষ্ঠ শ্রেণীতে প্রভাতী ও দিবা শাখায় ছাত্র-ছাত্রী ভর্তি করানো হবে। এবছর শুধুমাত্র অনলাইনে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তির আবেদন করা যাবে। আবেদনের লিঙ্ক আমি নিচে সংযুক্ত করেছে। প্রাথমিক আবেদন শেষে লটারিতে বিজয় ছাত্রীদের এই বিদ্যালয়ে পড়াশোনার সুযোগ প্রদান করা হবে। নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd বিডি ওয়েবসাইটে গিয়ে প্রাথমিক আবেদন ফরম পূরণ। আবেদন ফরম পূরণের পর 72 ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিম দিয়ে টাকা পেমেন্ট করতে হবে। উল্লেখ্য যে টাকার পরিমান 110 টাকা।

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে ২০২৩ সালে বাংলাদেশের সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির সুপারিশ করা হবে। এর ব্যতিক্রম নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এ হচ্ছে না। তাই নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ কোন প্রকার হাতে হাতে ফরম পূরণ বিক্রি ও জমা নেওয়া থেকে বিরত থাকবে। তাই নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়এ ভর্তি ইচ্ছুক ছাত্রীদের আগামী 8 ডিসেম্বর এর মধ্যে অনলাইনে ফরম পূরণ করে টেলিটক প্রিপেইড মোবাইল মাধ্যমে 110 টাকা পেমেন্ট করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণের লিঙ্ক আমি নিচে সংযুক্ত করেছি।

  • আবেদনের লিঙ্কঃ gsa.teletalk.com.bd
  • আবেদনে যা যা লাগবেঃ
  1. পাসপোর্ট সাইজের এক কপি ছবি
  2. স্টুডেন্ট এর জন্ম নিবন্ধন অনলাইন কপি
  3. পিতা-মাতার এনআইডি কার্ড
  4. পিতা অথবা মাতার মোবাইল নম্বর
  5. অবশ্যই 110 টাকা
  6. আবেদন শুরুর তারিখঃ ২৫/১১/২২
  7. আবেদনের শেষ সমায়ঃ ০৮/১২/২২

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি লটারি রেজাল্ট 2023

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির ফলাফল ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনারা অবগত আছেন যে করোনাভাইরাস পরিস্থিতির কারণে যতসংখ্যক ছাত্র-ছাত্রী সরকারি বিদ্যালয় ভর্তি হওয়ার প্রত্যাশায় গত ১৫/১১/২২  হতে ০৮/১২/২২  পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা দিয়েছেন। সেই আলোকে  লটারির মাধ্যমে জমাকৃত আবেদনের পরিপ্রেক্ষিতে খুব কম সংখ্যক ছাত্র-ছাত্রী প্রতিটি আসনের বিপরীতে নেওয়া হয়েছে।উত্তীর্ণ প্রার্থীগণ লটারির মাধ্যমে উত্তীর্ণ হওয়ায়, অনেক শিক্ষার্থী আবিষ্কৃত হয় অধীর আগ্রহে ভর্তির কার্যক্রম সম্পন্ন করার জন্য পথ চেয়ে বসে আছে। অনেক অভিভাবক তাদের সন্তানদের বাংলাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য চিন্তিত। নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় যত সংখ্যক -ছাত্রী ভর্তি হওয়ার জন্য আবেদন করেছে তার মধ্যে থেকে লটারির মাধ্যমে প্রতিটি অসম্পূর্ণ ঘরে অফিশিয়াল ওয়েবসাইটে সেই অভিনন্দিত রোল নাম্বার প্রকাশ করা হয়েছে। ছাত্র-ছাত্রীরা যাতে অতি সহজেই নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় লটারির ফলাফল ২০২৩ জানতে পারে তারি দিকনির্দেশনা এখানে যথোপযুক্তভাবে দেওয়া আছে।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button