উক্তি

পদ্মা সেতু নিয়ে কিছু কথা, ফেসবুক স্টাটাস, উক্তি

পদ্মা সেতু এক স্বপ্নের নাম, বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জন গুলোর মধ্যে একটি। প্রায় দুই যুগ ের সাধনার ফসল পদ্মা সেতু আজ বাস্তবে রূপ নিয়েছে। পদ্মা সেতুর উদ্বোধন হয়ে গেছে সত্য ষড়যন্ত্র শত বাধা-বিপত্তি অর্থ সংকট সবকিছু কাটিয়ে পদ্মা সেতু আজ মানুষ পারাপারের জন্য প্রস্তুত। দক্ষিণবঙ্গের মানুষের স্বপ্নের সেতু পদ্মা সেতু আজ সহকর্পে স্ব মহিমায় পদ্মা নদীর বুকে দাঁড়িয়ে আছে। আজ এই মহক্ষণের পদ্মা সেতু নিয়ে আপনি যদি স্ট্যাটাস ক্যাপশন পছন্দ কবিতা অনুসন্ধান করেন? তাহলে এই ওয়েবসাইট হতেই সংগ্রহ করতে পারবেন।

পদ্মা সেতু দীর্ঘ 20 বছরেরও বেশি সময়ের সাধনার ফলে প্রমত্ত্ব পদ্মার বুকে পদ্মা সেতুকে দাঁড় করানো সম্ভব হয়েছে। শত ত্যাগ তিতিক্ষার পরে বাঙালি জাতি আজ পদ্মা সেতু বাস্তবে রূপ দিতে পেরেছে। পদ্মা সেতুর এই কৃতিত্বের পিছনে সরকার এবং দেশের জনগণের অনেক অবদান রয়েছে। বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি হয়েছে। শুরুতে বিশ্ব ব্যাংক পদ্মা সেতুতে লোন দিতে চাইলেও পরবর্তীতে দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নেয়।

ঐ সময় আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু তৈরি করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং ঘোষণা দেন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ করবেন। এর ফলশ্রুতিতে বাংলাদেশ সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ শুরু করে। নকশা জটিলতা এবং পদ্মার পানি প্রবাহের দিক বিবেচনা করে এর নকশায় বেশ কিছু পরিবর্তন আনা হয়। সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে আজ পদ্মা সেতু প্রমত্তা পদ্মার বুকে দাঁড়িয়ে গেছে।

পদ্মা সেতু নিয়ে স্ট্যাটাস

সাম্প্রতিক পদ্মা সেতুর উদ্বোধন হয়ে গেছে। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে অনেকেই পদ্মা সেতুর উপর দাঁড়িয়ে ছবি, ভিডিও কিংবা সেলফি তুলছেন। অদূর ভবিষ্যতে অনেকেই পদ্মা সেতু দেখতে যাবেন তাই সেই সকল বন্ধু-বান্ধবীর উদ্দেশ্যে আমি আজকে পদ্মা সেতু নিয়ে কিছু স্ট্যাটাস আপনাদের সাথে শেয়ার করব। আমরা আশা করি আমাদের এই স্ট্যাটাস গুলো আপনাদের অবশ্যই পছন্দ হবে।

আশার আলো দেখছি আজ
খুলে দিয়ে সব বদ্ধ জানালা ;
উন্নয়নের ছোঁয়া পেল এবার
অনুন্নত দক্ষিণ বাংলা।

***খরস্রোতা পদ্মার বুকে ‘স্বপ্নের অবয়ব’
এ যেনো এক অনন্য অনুভূতি***

দীর্ঘতম এ সেতু পেড়িয়ে এসেছে
শত সহস্র চড়াই -উৎড়াই ;
নিজ এলাকার সেতু নিয়ে তাই
করতেই পারি মহা বড়াই।

সার্থক হলো সত্যি হলো,
সিন্ধু জয়ের কথা-গান!
সব নিন্দা-কুৎসা-ষড়যন্ত্রের,
জল্পনা-কল্পনার হলো অবসান!

স্প্যানের ওপর কংক্রিটের রাস্তায়
শো শো করে চলবে দ্রুতযান!
বুলেট ট্রেনে দেশের পতাকা উড়বে
বিশ্ব দেখবে বাঙালির শান!

ইতিহাস হলো বিশ্ব দেখলো
বাঙালির অবিস্মরণীয় কীর্তি!
পদ্মা সেতুতে দুর্বার গতিতে
পাল্টে যাবে দক্ষিণের দুর্গতি!

পদ্মা সেতু নিয়ে ক্যাপশন

পদ্মা সেতুতে যারা ভ্রমণ করেছেন তাদের মধ্যে খুব কম সংখ্যক মানুষ আছে যারা কোন শিল্পী কিংবা কোনরকম ভিডিও ছবি তুলেন নি। আপনার মোবাইল ফোন দিয়ে পদ্মা সেতুর ছবি ফেসবুকে পোস্ট করতে চাইলে অবশ্যই আপনাকে কিছু না কিছু ক্যাপশন লিখতে হবে। আমরা খুব সুন্দর সুন্দর পদ্মা সেতু নিয়ে ক্যাপশন আপনাদের জন্য শেয়ার করেছি। আশা করি এই ক্যাপশনগুলো আপনাদের অনেক পছন্দ হবে।

কতকাল ধরে স্বপ্ন দেখেছি
উড়াল দিবো পদ্মার উপর ;
দেখবো উড়ে উত্তাল ঢেউ,
নদীর বুকে জাগ্রত চর।

সুসজ্জিত পদ্মা সেতু হলো উদ্ভোধন
দক্ষিণ বাংলার মানুষের সাথে এবার হবে সম্মোধন

যার মাঝে সীমাহীন উ‌ৎসাহ, বুদ্ধি ও একটানা কাজ করার গুণ থাকে,
তবে তার সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি
ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী

পদ্মা সেতু নিয়ে উক্তি

বাঙালি স্বপ্ন দক্ষিণবঙ্গের মানুষের স্বপ্ন পদ্মা সেতু বাস্তবে রূপ নেওয়ায় দুই পাড়ের মানুষ অনেক খুশি। সেই সাথে বাংলাদেশের সরকারের যে সকল ব্যক্তিবর্গ সরাসরি পদ্মা সেতুর সাথে জড়িত ছিল তারা বহু চ্যালেঞ্জ মোকাবেলা করে বহু ষড়যন্ত্র ভেঙে আজ পদ্মা সেতু বাস্তবে রূপ দিতে পেরেছে।

পদ্মা সেতু নিয়ে বিভিন্ন ধরনের উক্তি প্রদান করেছেন বাংলাদেশের বর্তমান প্রজন্মের জ্ঞানীগুণী মনীষী ব্যক্তিরা। সে সকলকে উক্তি এক নজরে দেখে নেব ।

পদ্মা সেতু: প্রত্যাশা ও প্রতিজ্ঞার মেলবন্ধন

পদ্মা সেতু: অহংকারের প্রতীক

“ পদ্মা সেতু: শেখ হাসিনার গোঁয়ার্তুমির প্রতীক ” – প্রভাষ আমিন

পদ্ম সেতু আমাদের অহঙ্কার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button