স্টাটাস

পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস ২০২৩

আপনি কি পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস ২০২৩ অনুসন্ধান করছেন? আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস ২০২৩ আলোচনা করব। আপনি যদি পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে স্বাগতম। আমরা পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস আলোচনা করছি। আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে পহেলা বৈশাখের স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন।

পহেলা বৈশাখ বাঙালি জাতির প্রাণের উৎসব ২০২৩। বাংলাদেশের সব অসম্প্রদায়িক উৎসব পালিত হয়ে থাকে তার মধ্যে পহেলা বৈশাখ অন্যতম। জাতি-ধর্ম-বর্ণ সকলে মিলেমিশে একাকার হয়ে যায়। সবাই মেতে উঠে নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য।

পুরাতন এর সকল ব্যর্থতাকে পেছনে ফেলে সামনে আলোর পথে এগিয়ে যাওয়ার প্রত্যয় শুরু করে নতুন আরেকটি বছরের পথচলা। এদিন ঢাকা বিশ্ববিদ্যালয় মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। মঙ্গল শোভাযাত্রার মূল আলোচ্য বিষয় থাকে সে বছরের আলোচনার বিষয়বস্তু।

পহেলা বৈশাখ উদযাপনের জন্য গ্রামে-গঞ্জে মেলা বসে। শহরের মানুষ বিভিন্নভাবে পহেলা বৈশাখ উদযাপন করে থাকে। এদিন মেয়েরা লাল শাড়ি পরে অন্যদিকে ছেলেরা পাঞ্জাবি পায়জামা পড়তে পছন্দ করে। সবমিলিয়ে সেদিন পৃথিবীর ভাষাভাষী মানুষ গুলোর এক আনন্দ মেলায় পরিচিত হয়ে ওঠে।

বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপকভাবে পহেলা বৈশাখ উদযাপনের রীতি প্রচলিত আছে। এছাড়াও বিভিন্ন জাতিগোষ্ঠীর পহেলা বৈশাখ উপলক্ষে ভিন্ন ভিন্ন অনুষ্ঠান আয়োজন করে।
এর মধ্যে পুণ্যাহ শংঘাই এই অনুষ্ঠান গুলো অন্যতম।

পহেলা বৈশাখের স্ট্যাটাস

পহেলা বৈশাখ উদযাপনের জন্য আপনি অনলাইনে স্ট্যাটাস দিতে পারবেন। বর্তমান সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো মানুষের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। আমাদের চলাফেরা নিয়ন্ত্রণ করে আমাদের সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো। বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ নিয়ে আপনি আপনার ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দেওয়ার জন্য খুব সুন্দর সুন্দর স্ট্যাটাস আমাদের এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য এই ওয়েবসাইটে পহেলা বৈশাখের স্টেটাস গুলাও সংযুক্ত করেছি।

*কটু আলো, একটু আধার বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার কিছু দুঃখ, কিছু সুখ সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা বর্ষ এর পদার্পনে এস শানিত হই নবপ্রাণে

*পান্তা ইলিশ আর ভরতা বাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… ^~^~শুভ নভবর্ষ~^~^

*নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচছা।

*নিশি অবশান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলিতলে জীর্ন জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত খমা কর আজিকের মত পুরাতন বষড় সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এল ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈসান কোনে মেঘের বার্তা | শুভ নববর

*বাউল গানের স্যন্ধা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রংগা মাটির পথটি জুড়ে । ……………….. শুভ নববর্ষ….

পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস

পহেলা বৈশাখ উদযাপনের জন্য আপনি বিভিন্ন রকম পদ্ধতি অবলম্বন করতে পারেন। বন্ধু বান্ধবীকে নিয়ে কোথাও ঘুরতে যাওয়া। মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করা। গ্রামের মেলাগুলোতে প্রিয়জনকে নিয়ে পান্তা-ইলিশ খাওয়া। এগুলো কোনটাই যদি আপনার দ্বারা সম্ভব না হয় তাহলে আপনি পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস আপনার সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে দিতে পারেন। তুমি কিছু পাইলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করেছি।

চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…!

#শুভ নববর্ষ

পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। *শুভ পহেলা বৈশাখ-

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।…

নতুন আশা নতুন প্রাণ, নতুন হাসি নতুন গান, নতুন সকাল নতুন আলো, নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button