শিক্ষা

পাবনা জেলা স্কুল ভর্তি ফলাফল ২০২৪ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় পাবনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪, এবং পাবনা জিলা স্কুল ভর্তি লটারি রেজাল্ট ২০২৪, অনলাইনে কিভাবে আবেদন করবেন, কিভাবে অনলাইনে রেজাল্ট দেখবেন এই সমস্ত বিষয় থাকবে এই নিবন্ধে। কারণ আপনি যদি পাবনা জিলা স্কুলের ভর্তি সম্পর্কে যাবতীয় তথ্য পেতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। এই নিবন্ধে আমরা পাবনা জিলা স্কুলে যাবতীয় তথ্য খুব সুন্দর ভাবে তুলে ধরব।

পাবনা জেলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক এবছর করণা মহামারীর কারণে সরকারি স্কুলের ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে। ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে সুপারিশকৃত ছাত্র-ছাত্রীদের ভর্তি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ সরকার। এরে ধারাবাহিকতায় পাবনা জিলা স্কুলের এবছর ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। এর জন্য পাবনা জিলা স্কুলের অনলাইন আবেদন গ্রহণ করা হচ্ছে। আমরা এই নিবন্ধে পাবনা জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তিটি আলোচনা করতে যাচ্ছি। পাবনা জিলা স্কুলে এবছর তৃতীয় শ্রেণীতে ভর্তি অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী পাবনা জিলা স্কুলে প্রভাতী শাখায় তৃতীয় শ্রেণীতে 114 জন, দিবা শাখায় 119 জন ভর্তি করানো হবে। আমি নিচে পুরো ছারকুলার টি যুক্ত করলাম আপনারা একনজরে দেখে নিতে পারেন।

পাবনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি
পাবনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি

পাবনা জেলা স্কুলের ভর্তি ফরম ২০২৪

নিবন্ধের এই অংশে আমি পাবনা জিলা স্কুল ভর্তি ফরমটি সংযুক্ত করেছে। পাবনা জিলা স্কুলে ভর্তি হওয়ার জন্য আপনাকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। কারণ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নির্দেশ অনুযায়ী সকল ছাত্রছাত্রীকে অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণের জন্য আমি নিচের লিংকটি সংযুক্ত করেছি।

আবেদন ফরম পূরণের জন্য  লিংক: gsa.teletalk.com.bd 

উক্ত লিংকে প্রবেশ করে আপনি খুব সহজেই ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন ফরম পূরণ করতে পারবেন। আবেদন ফরম পূরণের জন্য আপনার যা চাওয়া প্রয়োজনীয় জিনিসপত্র লাগবে তা এক নজরে দেখে নিতে পারেন।

আবেদনের নিয়মঃ

শিক্ষার্থীরা তার জন্ম শংসাপত্র হিসাবে সঠিক তথ্য দিয়ে অনলাইন আবেদনপত্র পূরণ করে

কিভাবে আবেদন করবেন – অনলাইন আবেদনপত্র

  • প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে তাই সবার আগে http://gsa.teletalk.com.bd-এ যান।
  • আপনার নাম এবং পিতামাতার নাম হিসাবে আপনার জন্ম শংসাপত্র অনুসারে আবেদনপত্র পূরণ করুন
  • একটি সাম্প্রতিক রঙিন ছবি আপলোড করুন এবং ছবির আকার 300×300 পিক্সেল হওয়া উচিত
  • তারপর আবেদনপত্র জমা দিন।
  • অবশেষে, আবেদন জমা দিন এবং আপনি একটি ব্যবহারকারী আইডি পাবেন

আবেদন প্রক্রিয়া শেষ করার পর, আপনাকে টেলিটক মোবাইল SMS এর মাধ্যমে আবেদনের ফি দিতে হবে।

কিভাবে পেমেন্ট সম্পূর্ণ করবেন

১ম এসএমএস:

GSA<space>User ID এবং পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA AJKL69A

আপনি পিন নম্বর এবং পরবর্তী পদক্ষেপ সহ একটি এসএমএস পাবেন। এখন নিশ্চিতকরণের জন্য ২য় এসএমএস পাঠান।

২য় এসএমএস:

জিএসএ (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA YES 2456954

পাবনা জেলা স্কুলের ভর্তি ফলাফল ২০২৪ PDF

পাবনা জিলা স্কুল ভর্তির লটারির ফলাফল আগামী 15 ডিসেম্বর 2021 তারিখে প্রকাশিত হবে। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে 2021 সালের মধ্যে ২০২৪ সালে ভর্তি পরীক্ষায় বিকল্প হিসেবে লটারির মাধ্যমে রেজাল্ট দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ খবর। সেই সিদ্ধান্ত মোতাবেক ২০২৪ সালের পাবনা জিলা স্কুল ভর্তি পরীক্ষার রেজাল্টের পিডিএফ ফাইলটি এখানে যুক্ত করা হলো। ছাড়াও আপনি খুব সহজেই পাবনা জেলা স্কুলের নোটিশ বোর্ডে গিয়ে সুপারিশকৃত ছাত্রদের তালিকা দেখতে পাবেন। অন্য উপায়ে টি হল পাবনা জিলা স্কুলের নিজস্ব ওয়েবসাইটে ভর্তির সুপারিশকৃত ছাত্র-ছাত্রীদের তালিকা প্রকাশিত হয়েছে সেখান থেকে সংগ্রহ করতে পারেন। এবং আমাদের নিবন্ধে যুক্ত পিডিএফ ফাইলটি থেকেই খুব সহজে ভর্তির সুপারিশকৃত ছাত্র দের তালিকা দেখতে পাবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button