ট্রাভেলট্রেন

পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩

আজকের নিবন্ধে আমরা পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী টিকিট মূল্য আলোচনা করতে চাচ্ছি। আপনি যদি পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী টিকেট মূল্য অনলাইন অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। পার্বতীপুর থেকে রংপুর নিয়মিতভাবে কুড়িগ্রাম এক্সপ্রেস এবং দোলনচাঁপা এক্সপ্রেস যাতায়াত করে থাকে। আজকের নিবন্ধে মূলত আমরা দোলনচাঁপা এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেস দিয়ে পার্বতীপুর হতে রংপুর ট্রেনের সময়সূচী এবং টিকিট মূল্য আলোচনা করব। তাই আপনি যদি এডিটর একজন যাত্রী হয়ে থাকেন তাহলে পুরোনো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন।

কুড়িগ্রাম এক্সপ্রেস: কুড়িগ্রাম এক্সপ্রেস মূলত বাংলাদেশের একটি আন্তঃনগর ট্রেন। এটি কুড়িগ্রাম হতে রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে থাকে। যাত্রাপথে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রংপুর হাতে পার্বতীপুর এবং পার্বতীপুর হতে রংপুর যাতায়াতকারী যাত্রীদের পরিবহন করে থাকে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির নাম্বার হচ্ছে 797 বাই 798। 2020 সালের 16 ই অক্টোবর ট্রেনের উদ্বোধন করা হয়। এর পরের দিন থেকে ঢাকা-কুড়িগ্রাম রুটি নিয়মিতভাবে চলাচল করে থাকে কুড়িগ্রাম এক্সপ্রেস।

দোলনচাঁপা এক্সপ্রেস: জীবনটা দোলনচাঁপা এক্সপ্রেস বাংলাদেশের রেলওয়ে কর্তৃক পরিচালিত উত্তরবঙ্গের একটি জনপ্রিয় ট্রেন। শুরুতে এই এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত চলাচল করে একটি আন্তঃনগর ট্রেন ছিল। কিন্তু বর্তমানে এই ট্রেনটি রংপুর পার্বতীপুর সান্তাহার এবং দিনাজপুর মধ্যে চলাচল কারী একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি নম্বর হচ্ছে 767 বাই 768। এই রোডের ট্রেনটি উদ্বোধন করা হয় 16 ই মার্চ ১৯৮৬ খ্রিস্টাব্দে।

পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী

পার্বতীপুর হাতে রংপুর স্টেশনে নিয়মিতভাবে কুড়িগ্রাম এক্সপ্রেস এবং দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে থাকে। আমি নিচে দোলনচাঁপা এক্সপ্রেস এবং কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন গুলোর পার্বতীপুর হতে রংপুর স্টেশনের সময়সূচি আলোচনা করেছি। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের রবিবার বন্ধ থাকে। তাই এই রোডে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি রবিবার পাওয়া যায় না। অপরদিকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বুধবার বন্ধ থাকে। তাই এই রোডে বুধবারে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন পাওয়া যাবে না।

ট্রেনের নাম                    ট্রেন ছাড়ে            পৌঁছায়           ছুটির দিন

কুড়িগ্রাম এক্সপ্রেস           ০৪:১০                 ০৫:০০            বুধবার

দোলনচাঁপা এক্সপ্রেস          ০৭ঃ ২৫              08:31 AM    রবিবার

পার্বতীপুর টু রংপুর ট্রেনের ও ভাড়া তালিকা ২০২৩

পার্বতীপুর থেকে রংপুর স্বল্প দূরত্বের এই যদি ট্রেনে যাতায়াত করতে একজন যাত্রীকে খুব অল্প পরিমাণে টাকা পরিশোধ করতে হবে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নির্ধারিত ফি 70 টাকা মাত্র। এবং এই রাস্তা অতিক্রম করতে সময় লাগে এক ঘন্টা 6 মিনিট। আপনি চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য ট্রেন সম্পর্কিত পোস্ট গুলো দেখে নিতে পারেন। আশা করি আপনারা উপকৃত হবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button