টিপস

পাসপোর্ট অফিসের হেল্প লাইন, ফোন, মোবাইল নাম্বার

আপনি কি পাসপোর্ট অফিসের হেল্প লাইন নাম্বার, মোবাইল নম্বর ও ইমেইল এড্রেস অনলাইন অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এ নিবন্ধে আমরা পাসপোর্ট অফিসের হেল্প লাইন নম্বর, মোবাইল নম্বর সহ বিস্তারিত আলোচনা করব।

পাসপোর্ট একজন নাগরিকের অর্থনীতি গুরুত্বপূর্ণ একটি দলিল। যে দলিলটি দিয়ে একজন নাগরিক পৃথিবীর যেকোন দেশ ভ্রমণ করার বৈধতা পায়। অর্থাৎ পৃথিবীতে কোন দেশে আপনি প্রমান করতে পারবেন না আপনার যদি বৈধ পাসপোর্ট না থাকে। তাই পাসপোর্ট সবার জন্য একটি গুরুত্বপূর্ণ দলিল। কিন্তু পাসপোর্ট করতে গেলে আমরা বিভিন্ন রকম হয়রানির শিকার হয়। এই হয়রানি থেকে বাঁচার জন্য আমরা আজকে পাসপোর্ট অফিসের হটলাইন নম্বর সম্পর্কে বিস্তারিত আলোচনা করতেছি। আপনারা চাইলে এই নিবন্ধ থেকে পাসপোর্ট অফিসের হটলাইন নম্বর, ইমেইল অ্যাড্রেস, যোগাযোগ ঠিকানা সহ বিস্তারিত জেনে নিতে পারেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের আওতায় পাসপোর্ট প্রদান করে থাকে। ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তর সর্বদা চেষ্টা করতেছে ফাস্টফুডকে ডিজিটাইজেশন করা এবং জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া। শত চেষ্টার ফলে পাসপোর্ট অফিস গুলোকে ডিজিটাইজেশন করতে পেরেছে। তাই যেকোনো প্রয়োজনে আপনারা সরাসরি পাসপোর্ট অফিসের হটলাইন নাম্বার গুলোতে যোগাযোগ করতে পারবেন। এবং আপনার পাসপোর্ট এর বিষয়ে যাবতীয় তথ্য উপাত্ত সংগ্রহ করে নিতে পারবেন। তাই পাসপোর্ট অফিসের হটলাইন নাম্বার পাওয়ার জন্য আমার এই নিবন্ধটি ভালো করে দেখে নিন।

পাসপোর্ট অফিসের হেল্প লাইন

পাসপোর্ট অফিসের হেল্প লাইন এর সাথে যোগাযোগ করে আপনি পাসপোর্ট বিষয়ক যেকোনো সমস্যার সমাধান পেতে পারবেন। পাসপোর্ট অফিসের হেল্প লাইন নাম্বার আমি এসে সংযুক্ত করে দিয়েছি। এই হেল্পলাইন নাম্বারে কল করতে হলে আপনাকে অফিস আওয়ার অর্থাৎ দশটা থেকে পাঁচটার মধ্যে কথা বলতে হবে।

For any enquiry, please call this number:

  • 02-8123788

আঞ্চলিক অফিস গুলোর ঠিকানা সহ ফোন নম্বর একটি পিডিএফ ফাইল আকারে যুক্ত করেছি আপনারা চাইলে এখান থেকে খুব সহজে দেখে নিতে পারবেন।

আঞ্চলিক পাসপোর্ট অফিস গুলোর ঠিকানা PDF

পাসপোর্ট অফিসের ইমেইল এড্রেস

আপনার যেকোনো মতামত অথবা অভিযোগ থাকলে পাসপোর্ট অফিসে ইমেইল করে আপনার অভিযোগ কিংবা মতামত জানাতে পারেন। এর জন্য পাসপোর্ট অফিস একটি ইমেইল অ্যাড্রেস দিয়ে দিয়েছে। আমরা নিচে পাসপোর্ট অফিসের ইমেইল এড্রেসটি যুক্ত করে দিয়েছি।

Department of Immigration and Passport
7-E Agargaon
Shere-E-Bangla Nagor
Dhaka-1207, Bangladesh
Email Address: inquiry@passport.gov.bd

পাসপোর্ট হেড অফিসের ঠিকানা

পাসপোর্ট এর আঞ্চলিক অফিস গুলো কোন সমস্যার সমাধান করতে না পারলে আপনাকে পাসপোর্ট হেড অফিসের সাথে যোগাযোগ করতে বলবে। আপনি যদি পাসপোর্ট হেড অফিসের ঠিকানা এবং যোগাযোগ নম্বর না জেনে থাকেন তাহলে এই নিবন্ধ থেকে খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন। আমরা পাসপোর্ট হেড অফিসে যোগাযোগ ঠিকানা যুক্ত করে দিয়েছি।

Department of Immigration and Passport
7-E Agargaon
Shere-E-Bangla Nagor
Dhaka-1207, Bangladesh
Email Address: inquiry@passport.gov.bd

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button