শিক্ষা

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি ফলাফল ২০২৩ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩। সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনি যদি সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ অনলাইন অনুসন্ধান করে থাকেন, তাহলে এই নিবন্ধটি আপনার। রাজশাহী শহরের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি হল সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী। আজ থেকে প্রায় ২০০ বছর পূর্বের নাটোরের দিঘাপতিয়া রাজা প্রথম নাথ রায় 1868 সালে এই স্কুলটি 6000 রুপি দান করেন। তার নাম অনুসারে এই স্কুলটির নাম করণ করা হয়। সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী। সংক্ষেপে রাজশাহী পি এন বালিকা উচ্চ বিদ্যালয়। এটি বাংলাদেশের সবচেয়ে বড় স্কুল গুলোর মধ্যে অন্যতম। তাই এই স্কুলে ভর্তির জন্য প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী ভর্তি যুদ্ধে লিপ্ত হয়।

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহীভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। উক্ত ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী অনলাইনে আবেদন করার জন্য gsa.teletalk.com.bd বিডি ওয়েবসাইট এ আবেদন করতে হবে। আবেদন শেষঃ টেলিটক মোবাইল এর মাধ্যমে 110 টাকা পাঠিয়ে দিতে হবে।
২০২৩ শিক্ষাবর্ষের রাজশাহী মহানগরীতে পি এন বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থী ভর্তি করা হবে আর আমরা এখানে পিডিএফ ফাইল যুক্ত করলাম।

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী
সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি ফরম ২০২৩

রাজশাহী পি এন বালিকা উচ্চ বিদ্যালয় এবছর করণা মহামারীর কারণে সরাসরি ভর্তি ফরম বিতরণ করা হবে। এর জন্য ভর্তি ইচ্ছুক ছাত্র ছাত্রী gsa.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে প্রাথমিক আবেদন করতে। রাজশাহী পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে প্রভাতী ও দিবা শাখায় ছাত্রী ভর্তি করানো হবে। প্রভাতী শাখায় 90 জন ছাত্রী এবং দিবা শাখায় 86 জন ছাত্রী ভর্তি হতে পারবে। অপরদিকে রাজশাহী পিএন বালিকা উচ্চ বিদ্যালয় নবম শ্রেণীতে প্রভাতী শাখায় পাঁচজন এবং দিবা শাখায় 4 জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। আমি এ বিষয়ে আরও বিস্তারিত নিচে তুলে।

সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি লটারি ফলাফল ২০২৩

সরকারি পি এন উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী ভর্তি ফলাফল ২০২৩ প্রকাশিত হয়েছে। এখানে উল্লেখ্য যে করণা মহামারীর কারণে এ বছর আসেন বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় ও নবম শ্রেণীর ভর্তি পরীক্ষা নেওয়া হয়নি। ভর্তি পরীক্ষার পরিবর্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ডিজিটাল লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী সুপারিশ করা হয়েছে। রাজশাহী পি এন বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের ফলাফল আমরা এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব । আপনি আপনার কাঙ্খিত শিক্ষার্থীর ফলাফল আমাদের এই ওয়েবসাইট থেকে খুব সহজেই পেতে পারেন। অথবা আপনি রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন। অথবা আপনি রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নোটিশ বোর্ডে গিয়ে সরাসরি ফাইলটি দেখে নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button