ট্রাভেলট্রেন

পোড়াদহ টু যশোর ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

ই নিবন্ধের আলোচ্য বিষয় যশোর টু পোড়াদহ এবং পোড়াদহ টু যশোর ট্রেনের সময়সূচী টিকিট মূল্য এবং ভাড়ার তালিকা। তাই আপনি যদি যশোর টু পোড়াদহ ট্রেনের সময়সূচী টিকিট মূল্য তালিকা ইন্টারনেট অনুসন্ধান করেন তাহলে আপনি এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়তে পারেন। কারণ এই নিবন্ধে আমরা যশোর টু পোড়াদহ পোড়াদহ টু যশোর ট্রেনের সময়সূচী টিকিট মূল্য এবং স্টপ স্টেশন সম্পর্কে আলোচনা করব। তাহলে অতিরিক্ত কথা না বাড়িয়ে শুরু করা যাক।
যশোর থেকে পোড়াদহ টুডে নিয়মিত ভাবে যাতায়াত করে কপোতাক্ষ এক্সপ্রেস সুন্দরবন এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস। এই রুটের দূরত্ব হলো 95 কিলো মিটার। আপনি যদি এই রুটের একজন যাত্রী হয়ে থাকেন তাহলে আমি আপনাকে এই রুটে ট্রেনের ভ্রমণ করার পক্ষে সাজেস্ট করবো। কারণ অন্যান্য যে কোন যানবাহনের তুলনায় ট্রেনে ভ্রমণ করা আরামদায়ক এবং সাশ্রয়ী। যশোর টু পোড়াদহ ট্রেনের খুব অল্প টাকায় ভ্রমণ করা যায়। তাই এই ভোটের সম্পর্কে আরো বিস্তারিত নিচে আলোচনা করা হচ্ছে। যাতে আপনি খুব সহজেই এই দুটি ট্রেনে যাতায়াত করতে পারেন।

যশোর টু পোড়াদহ ট্রেনের সময়সূচী

যশোর থেকে পোড়াদহ বেশ কয়েকটি ট্রেন নিয়মিতভাবে যাতায়াত করে। এই ট্রেনগুলো বাংলাদেশের প্রথম শ্রেণীর দ্রুতগামী ট্রেন এবং বিলাসবহুল ট্রেন গুলোর মধ্যে অন্যতম। তারা নিয়মিত ভাবে এই রুটে চলাচল করে কোনরকম বিরতি ছাড়া।শোর থেকে পোড়াদহ রুটে কাপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫), সুন্দরবন এক্সপ্রেস (৭২৫), রুপসা এক্সপ্রেস (৭২৭), সীমান্ত এক্সপ্রেস (৭৪৭), সাগরদারি এক্সপ্রেস (৭৬১) ও চিত্রা এক্সপ্রেস (৭৬৩) নামে মোট ৬টি আন্তঃনগর ট্রেন চলাচল করে।ট্রেনটির কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ভ্রমণকে আনন্দদায়ক করে তুলবে।

নিচে ট্রেনগুলির যশোর স্টেশন থেকে ছাড়ার সময় এবং পোড়াদহ স্টেশনে পৌছানোর সময়সূচী দেওয়া হলোঃ

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
কাপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫) মঙ্গলবার ০৭ঃ২৩ ০৯ঃ৩৭
সুন্দরবন এক্সপ্রেস (৭২৫) মঙ্গলবার ২৩ঃ১০ ০১ঃ৩২
রুপসা এক্সপ্রেস (৭২৭) বৃহস্পতিবার ০৮ঃ১২ ১০ঃ১২
সীমান্ত এক্সপ্রেস (৭৪৭) সোমবার ২২ঃ২০ ০০ঃ৩১
সাগরদারি এক্সপ্রেস (৭৬১) সোমবার ১৭ঃ১২ ১৯ঃ৩৩
চিত্রা এক্সপ্রেস (৭৬৩) সোমবার ১০ঃ০২ ১২ঃ২৪

যশোর টু পোড়াদহ ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

এতক্ষণ আমরা যশোর টু পোড়াদহ আন্তঃনগর ট্রেনের সময়সূচী আলোচনা করেছি। নিবন্ধের এই অংশে আমরা যশোর টু পোড়াদহ মেইল এক্সপ্রেস গুলো সম্পর্কে আলোচনা করব। যশোর টু পোড়াদহ বেশ কিছু মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। যেগুলোতে ভ্রমণ একটু সময় সাপেক্ষ হলেও এই ট্রেনগুলোতে ভ্রমণে আপনি খুবই আনন্দ পেতে পারেন। নিচে আমি যশোর টু পোড়াদহ মেলা এক্সপ্রেস ট্রেন গুলোর নাম উল্লেখ করলাম।যশোর থেকে পোড়াদহ রুটে মোহনন্দ এক্সপ্রেস (১৫), রকেট এক্সপ্রেস (২৪) ও নকশিকাঁথা এক্সপ্রেস (২৫) নামে মোট ৩টি মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। নীচের চার্ট থেকে ট্রেনগুলির সময়সূচী জেনে নিন। ট্রেনগুলির কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ভ্রমণকে আনন্দদায়ক করে তুলবে।

নিচে ট্রেনগুলির যশোর স্টেশন থেকে ছাড়ার সময় এবং পোড়াদহ স্টেশনে পৌছানোর সময়সূচী দেওয়া হলোঃ

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মোহনন্দ এক্সপ্রেস (১৫) নাই ১৩ঃ০৫ ১৬ঃ২৪
রকেট এক্সপ্রেস (২৪) নাই ১০ঃ৫০ ১৫ঃ১০
নকশিকাঁথা এক্সপ্রেস (২৫) নাই ০৩ঃ৫৫ ০৭ঃ১০

যশোর টু পোড়াদহ ট্রেনের ভাড়ার তালিকা

এখানে, আপনি যশোর থেকে পোড়াদহ রুটের ট্রেনের টিকিটের দাম জানতে পারবেন। বাংলাদেশি ট্রেনের টিকিটের দাম খুব বেশি ব্যয়বহুল নয়। বাংলাদেশ রেলওয়ে থেকে সকল ট্রেনের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে। আপনি চাইলে যে কোন ধরণের ট্রেনের টিকিট কিনতে পারবেন।নিচে যশোর থেকে পোড়াদহগামী সকল ট্রেনের টিকিটের মূল্যের তালিকা দেওয়া হয়েছে। নীচের তালিকাটি দেখুন এবং আপনার প্রয়োজনীয় টিকিটের মূল্য জেনে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ১১০ টাকা
শোভন চেয়ার ১৩৫ টাকা
প্রথম সিট ১৭৫ টাকা
প্রথম বার্থ ২৬৫ টাকা
স্নিগ্ধা ২২০ টাকা
এসি সিট ২৬৫ টাকা
এসি বার্থ ৩৯৫ টাকা

আমরা এই ওয়েবসাইটটি বিভিন্ন ট্রেনের সময়সূচী, টিকিট মূল্য, স্টপ স্টেশন নিয়ে আলোচনা করি। আপনি যদি পরবর্তী ট্রেনের আপডেট পেতে চান তাহলে এই ওয়েবসাইটটির সাথে থাকুন ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button