দিবস

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল আযহার অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। ভিউয়ার্স আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমি আজকে আপনাদের মাঝে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করবো। আজকের এই পোস্টটিতে আপনারা প্রবাসীদের ঈদ নিয়ে সংগ্রহ করার মাধ্যমে তাদের কষ্ট গুলো উপলব্ধি করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা পরিবার পরিজন ছাড়া ঈদ কাটানোর কষ্ট ও বেদনা বুঝতে পারবেন।

আমাদের আজকের এই প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো আপনাদেরকে প্রবাসীদের প্রতি সম্মান বাড়িয়ে তুলতে সাহায্য করবে। ঈদ মানে হল আনন্দ ঈদ মানেই হলো খুশি। ঈদ মানেই হলো পরিবার-পরিজন সকলে মিলে একসাথে ঈদের আনন্দ ভাগ করার মুহূর্ত। বছর ঘুরে আমাদের মাঝে ঈদ আসে দুইবার। একবার আসে ঈদুল ফিতর অর্থাৎ রমজানের ঈদ এবং আরেকবার আসে ঈদুল আযহা অর্থাৎ কুরবানীর ঈদ। এই দুই ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ ঈদ কাটানোর জন্য নিজের পরিবারের কাছে ফিরে আসে।

ঈদের পিকচার

দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা মানুষ গুলো ঈদ কাটাতে নিজের পরিবারের মাঝে ফিরে আসতে পারলেও প্রবাসে বসবাস করা প্রতিটি মানুষ নিজের পরিবারের কাছে ফিরে আসতে পারে না। তারা ঈদ পরিবার ছাড়াই কাটিয়ে থাকে। প্রবাসে নিজের পরিবার ছাড়া একা একা ঈদ কাটার মত বেদনা ও কষ্টের মুহূর্ত আর অন্য কোনটি হতে পারে না। কেননা নিজের পরিবারের পরিজনদের সাথে ঈদ কাটানোর মতো আনন্দের মুহূর্ত জীবনে আর দ্বিতীয় হতে পারে না। প্রবাসীদের জীবনে ঈদের আনন্দ বেদনাময় হয়ে থাকে।

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস

অনেকে আছেন যারা জীবন জীবিকা নির্বাহের জন্য প্রবাস জীবন অতিবাহিত করছেন। যার কারণে তারা পরিবার পরিজন ছাড়াই ঈদ কাটাচ্ছেন। তাই তো তারা ঈদ এলে অনলাইন বা ওয়েবসাইটে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো খুঁজে বেড়ান। তারা আমাদের আজকের এই পোস্ট থেকে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে প্রবাসীদের নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো শেয়ার করবো।

আমাদের আজকের এই প্রবাসীদের কষ্টের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো প্রবাসীদের জীবনের কষ্টের সাথে মিলে যাবে। আমরা আজকে প্রবাস জীবনে একাকী ঈদ কাটানোর কষ্টের কথা ভেবে এই পোস্টটি তুলে ধরছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় পোস্ট হিসেবে শেয়ার করতে পারবেন। নিচে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • বুকে * কষ্ট,,,, মুখে * হাসি,,,,, এরই * নাম * প্রবাসী। ******* ঈদ মোবারক********
  • কে বলেছে প্রবাসীদের ঈদ নেই,,,,, প্রবাসীদের ও ঈদ আছে,,,, ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে পারলেই প্রবাসীদের ঈদ হয়ে যায়।
  • লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ। সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।
  • রক্তের চেয়েও বেশি দামি প্রবাসী ভাইদের ঘাম,,,, ঈদের দিনেও তাদের নেইযে বিশ্রাম,,,, ভাবো তোমরা মহা সুখে,,,,, আসলেই কি তাই,,,? ঈদের দিনটিও যে তাদের ক্যালেন্ডারে নাই? Eid এর দিনেও পায়না তারা বুকে বাবার বুক,,,, লুকিয়ে কাদে কেউবা আবার মুছে নিজের চোখ।
  • প্রবাসীদের EID হল খুব কষ্টের । আমাদের দেশের জন্য যারা পরিশ্রম করছে, রেমিটেন্স এ প্রতিবারই রের্কড করছে সবাইকে জানাই ঈদের অবিরল শুভেচ্ছা। ঈদ মোবারক।
  • প্রবাসীদের ঈদ মানেই,,,, দেশে পাঠাবো টাকা। প্রবাসীদের ঈদ মানেই,,, আমি প্রবাসে একা। প্রবাসীদের ঈদ মানেই লম্বা একটা ঘুম,,,, প্রবাসীদের ঈদ মানেই,,, এইতো পাশের রুম। ডিউটি করে কত প্রবাসী,,, ঈদের দিনে নেয় ছুটি,,,,,, মাথার ঘাম পায়ে ফেলে যোগায় আহার রুটি। প্রবাসীদের ঈদ আছে,,,, ঈদের আনন্দ যে নাই।
  • প্রবাসীদের ঈদ বলতে কিছু নেই। কারণ ওনারা ঈদ করলে তো বাড়ির মানুষ ঈদ করতে পারেবে না। লক্ষ লক্ষ প্রবাসীর ঈদের জামাত পড়ার সৌভাগ্যটা কপালে জোটে না। সব রেমিটেন্স যোদ্ধা ভাইদের প্রতি বিনম্র শদ্ধা। ঈদ মোবারক।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button