টিপস

প্রাণ কোম্পানির (প্রাণ গ্রুপ) নাম্বার ও হেড অফিস ঠিকানা

আপনি কি প্রাণ কোম্পানির হেড অফিসের নাম্বার অনলাইন অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। নিবন্ধন প্রাণ কোম্পানির হেড অফিস নাম্বার ঠিকানা আপনাদের সামনে তুলে ধরব। আপনি চাইলে আমাদের এই নিবন্ধটির প্রাণ কোম্পানির হেড অফিসে নাম্বার ও ঠিকানা সমান করে নিতে পারবেন। আমরা আপনাদের জন্য প্রাণ কোম্পানির হেড অফিস ঠিকানা ও নাম্বার সংযুক্ত করে দিয়েছি। আমরা সব সময় আমাদের পাঠকদের জন্য ইউনিক কিছু তথ্য দেওয়ার প্রতিশ্রুতি বদ্ধ। এরই ধারাবাহিকতায় আজকে আমরা প্রাণ গ্রুপ বাংলাদেশের হেড অফিস ঠিকানা নাম্বার আপনাদের জন্য শেয়ার করছি।

প্রাণ গ্রুপ

প্রাণ গ্রুপ বাংলাদেশের সবচেয়ে বড় কনজুমার প্রোডাক্ট তৈরি করি প্রতিষ্ঠান। প্রাণ গ্রুপে বর্তমান পাঁচ হাজারের বেশি পণ্য তৈরি ও বিপণন করা হয়। ১৯৮১ সালে সর্বপ্রথম প্রাণ গ্রুপ রংপুর হাতে যাত্রা শুরু করে। প্রাণ গ্রুপ ডি প্রতিষ্ঠা করে আমজাদ খান চৌধুরী।

১৯৮১ শোলে আমজাদ খান চৌধুরী মেজর জেনারেল পদ থেকে অবসর নিয়ে পেনশনের টাকা দিয়ে শুরু করেন টিপওয়েল তৈরি ও আবাসন ব্যবসা। রংপুরে আবাসন ব্যবসার সুবিধা করতে না পেরে এই কোম্পানিটি আরএফএল নামে পরিচিতি লাভ করে। ১৯৮৫ পঁচাশি সালে কৃষিজাত পণ্য উৎপাদনের মধ্য দিয়ে এই কোম্পানিটি এগ্রিকালচার মার্কেটিং কোম্পানি লিমিটেড বা প্রাণ লাভ করে। প্রাণ গ্রুপ এবং আরএফএল গ্রুপ যৌথভাবে প্রায় 85 হাজার নারী-পুরুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে। বর্তমানে সব মিলিয়ে প্রায় 700 কোটির জনগোষ্ঠীকে প্রাণ গ্রুপ কর্মসংস্থান সৃষ্টি করে দিয়েছে।

বর্তমানে এই গ্রুপটি 141 টির ও বেশী দেশে তাদের তৈরি পণ্য রপ্তানি করে। এর ফলস্বরূপ প্রাণ গ্রুপ 2010-11 অর্থবছরে টানা 10 সৃষ্ট জাতীয় রফতানি ট্রফি লাভ করে। সর্বশেষ 2015-16 অর্থবছরে প্লাস্টিক পণ্য রপ্তানির জন্য স্বর্ণপদক পায় প্রাণ গ্রুপের অঙ্গসংগঠন আরএফএল গ্রুপ। 2019 20 অর্থবছরে তাদের বিক্রিত পণ্যের পরিমাণ দাঁড়ায় প্রায় 14,400 140 কোটি টাকা।

প্রাণ কোম্পানির হেড অফিস কোথায়

চাকরি কিংবা বিভিন্ন প্রয়োজনে যারা প্রাণ গ্রুপের হেড অফিসের ঠিকানা অনুসন্ধান করছেন তাদের জন্য এই নিবন্ধে আমরা প্রাণ গ্রুপের হেড অফিস ঠিকানা সংযুক্ত করেছি। প্রাণ গ্রুপ প্রাণ কোম্পানির হেড অফিস বর্তমানে ঢাকায় অবস্থিত। চাকুরী ক্ষেত্রে প্রবেশ করতে হলে প্রাণ গ্রুপের কাছে নিজের প্রয়োজনে এবং সবচেয়ে মহামূল্যবান সার্টিফিকেট জমা প্রদান করতে হয়। চাকরি থেকে অবসর গ্রহন বা অন্য চাকরিতে প্রবেশ করলে সেই কাগজপত্র প্রাণ কোম্পানির হেড অফিস থেকে তুলে নিতে হয়। এছাড়া বিভিন্ন দরকারি প্রাণ গ্রুপের হেড অফিসের ঠিকানা আপনার প্রয়োজন হতে পারে। এজন্য এই নিবন্ধে আমরা প্রাণ গ্রুপের হেড অফিস ঠিকানা সংযুক্ত করেছি।

105 প্রগতি সরণি,ঢাকা-১২১২

প্রাণ গ্রুপের বর্তমান ঠিকানা এবং ফোন নম্বর

প্রাণ গ্রুপের বর্তমান ঠিকানা এবং ফোন নম্বর। প্রাণ গ্রুপের বর্তমান ঠিকানা এবং ফোন নম্বর নিচে সংযুক্ত করা আছে।

Address: 105 Pragati Swarani, Dhaka 1212
Phone: 09613-737777

 

প্রাণ গ্রুপের পণ্য তালিকা

প্রাণ গ্রুপ বর্তমানে ৫০০০ অধিক পণ্য উৎপাদন এবং রপ্তানি করে থাকে। সর্বশেষ তথ্য অনুযায়ী প্রাণ গ্রুপ বিশ্বের প্রায় 141 টি দেশে তাদের উৎপাদিত পণ্য রপ্তানি করে। প্রাণ গ্রুপের উৎপাদিত পণ্য গুলোর মধ্যে অধিকাংশই তৈরি খাদ্য। আমরা প্রাণ গ্রুপের উৎপাদিত কিছু খাদ্যের তালিকা এখানে তুলে ধরেছি।

  • বিস্ক ক্লাব বিস্কুট
  • বিস্ক ক্লাব ড্রাই কেক
  • অল টাইম ক্রিম রোল
  • অল টাইম কুকিজ
  • বিস্ক ক্লাব কুকিজ
  • প্রাণ স্পেশাল টোস্ট
  • বিস্ক ক্লাব রাস্ক
  • প্রাণ মামা ওয়েফার

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button