নিউজ

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৩

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল গত ৩ জুন ২০২৩। তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আজকের এই নিবন্ধে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৩ পিডিএফ ফাইলটি আমরা তুলে ধরেছি আপনারা এখানে হতে খুব সহজেই প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার সময়সূচি দেখে নিতে পারবেন।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় তৃতীয় ধাপে ৩২ টি জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। 32 টি জেলার পরীক্ষা শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রদান করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এর আগে ২৯ জুন তৃতীয় ধাপের ৩২ জেলায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের কাগজ পত্র জমাদানের শেষ তারিখ ছিল। কাগজপত্র জমাদান শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষার জন্য সময়সূচী প্রদান করলো প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রতিটি পরীক্ষার্থী নিজ নিজ জেলা শিক্ষা অফিসের সাথে যোগাযোগ করে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্দিষ্ট সময়ে পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপস্থিত থাকবেন।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৩ PDF

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করবে নিজ নিজ জেলা শিক্ষা অফিস। শিক্ষা অফিস কর্তৃক প্রকাশিত পিডিএফ ফাইলটি আমার ওয়েবসাইটের বিভিন্ন জেলার প্রকাশিত মৌখিক পরীক্ষার সময়সূচি পোস্ট গুলো দেখে সংগ্রহ করতে হবে। এছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত মৌখিক পরীক্ষার সময়সূচী পিডিএফ ফাইলটি আমরা এই ওয়েবসাইটে সংযুক্ত করব। আপনারা এই নিবন্ধ হতেই মৌখিক পরীক্ষার সময়সূচি সম্পর্কে ধারণা পেতে পারেন।

জেলা শিক্ষা অফিস কর্তৃক প্রত্যেক পরীক্ষার্থীদের বাড়িতে মৌখিক পরীক্ষার কাট পৌঁছে দেওয়া হবে। কোনো পরীক্ষার্থী যদি কাড না পেয়ে থাকে তাহলে পূর্বের এডমিট কার্ড নিয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য জেলা প্রশাসকের কার্যালয় যথাসময়ে উপস্থিত হতে হবে।

প্রত্যেক উপজেলায় আলাদা আলাদা দিন পরীক্ষা অনুষ্ঠিত হবে। রোল নম্বর অনুযায়ী পরীক্ষার্থী নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার দিন একজন পরীক্ষার্থীকে অবশ্যই ফর্মাল ড্রেস পড়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করবে জেলা শিক্ষা অফিস সে ক্ষেত্রে কোনো রকম ওয়েটিং লিস্ট প্রকাশিত হবে না।

প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের যে সকল পরীক্ষার্থীর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে কাগজপত্র জমাদান প্রসঙ্গে যে সকল তথ্য দেওয়া হয়েছে তার নিচে তুলে ধরা হলো।

  1. 29 জুন তারিখের মধ্যে সকল প্রার্থীকে কাগজপত্র নিয়ে শিক্ষা অফিসে গিয়ে জমা দিতে হবে।
  2. মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদেরকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র জমা দিতে হবে।
  3. নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র জমা দিতে হবে।
  4. শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

এতক্ষণে দীর্ঘ আলোচনায় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার উর্ত্তীন্ন পরীক্ষা দিতে মৌখিক পরীক্ষার সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর পেয়েছেন বলে আমরা ধরে নিচ্ছি। মৌখিক পরীক্ষা সংক্রান্ত আরো কোন প্রশ্ন জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button