বিশ্বকাপ ফুটবল

কাতার ফিফা বিশ্বকাপ ২০২৩ অনলাইন, মোবাইল অ্যাপ, ওয়েবসাইটে দেখার উপায়

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসর। ফুটবলের উত্তেজনা আরো কয়েকগুণ বাড়িয়ে তুলতে বিভিন্ন ব্রডকাস্টিং মাধ্যমে যেন ভূমিকা অপরিসীম। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো উপভোগ করার উপায় সম্পর্কে ধারাবাহিক নিবন্ধ নিয়ে হাজির হয়েছি আমি। আজকের নিবন্ধে আলোচনা করব ফিফা বিশ্বকাপ সরাসরি কাতারে উপভোগ করার উপায় সম্পর্কে। আপনি যদি কাতারে থেকে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো সরাসরি উপভোগ করার উপায় অনুসন্ধান করে থাকেন তাহলে আপনাকে আমার আজকের নিবন্ধে স্বাগত জানাই। সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করলে আপনি ফিফা বিশ্বকাপ সরাসরি কাতারে উপভোগ করার উপায় সম্পর্কে জানতে পারবেন বলে আশা করা যাচ্ছে।

কাতার ফিফা বিশ্বকাপ ২০২৩

বিশ্বকাপ ফুটবল মানেই এক বৈশ্বিক মেলবন্ধন। অর্থাৎ বৈচিত্রের মধ্যে ঐক্য। বিশ্বকাপ ফুটবল ২০২৩ এর পর্দা উঠবে ২০ নভেম্বর মরুর দেশ কাতারে। এ নিয়ে ২২ তম আসর বসতে চলেছে বিশ্বকাপ ফুটবলের। এবারের বিশ্বকাপের আসরে আয়োজক রাষ্ট্র কাতার বিশ্বকাপের ২২ তম পর্ব কে জাঁকজমক ও মনোরঞ্জন পূর্ণ করার লক্ষ্যে খরচ করছে যত টাকা তা এর আগের ২১ টি বিশ্বকাপের আসর আয়োজন করতেও খরচ হয়নি। তাইতো এবারের বিশ্বকাপ অন্য সবগুলো বিশ্বকাপের থেকে সম্পূর্ণ ব্যতিক্রমী এক আয়োজন হিসেবে পরিগণিত হচ্ছে।

বৈচিত্রময় এই ফুটবল আসরের যাত্রা শুরু হয়েছিল ১৯৩০ খ্রিস্টাব্দে উরুগুয়ে তে। তখন অবশ্য এই ট্রফির নাম ছিল জুলে রিমে ট্রফি। পরবর্তীতে নাম পরিবর্তন করে এই ট্রফির নাম রাখা হয় বিশ্বকাপ ফুটবল ট্রফি। এবারের বিশ্বকাপের আসরে অংশগ্রহণ করবে ৩২ টি ফুটবল দল যারা আটটি গ্রুপে চারটি সদস্য দল হিসেবে অবস্থান করবে। এবারের বিশ্বকাপের সবগুলো খেলায় অনুষ্ঠিত হবে কাতারের পাঁচটি ভিন্ন শহরের আটটি ভিন্ন ভিন্ন ভেন্যুতে এবং খেলা চলবে ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত। সর্বমোট ৬৪ টি ম্যাচের সমন্বয়ে সাজানো এবারের বিশ্বকাপ ফুটবলের আসর সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মন মাতাতে বদ্ধপরিকর।

কাতার বিশ্বকাপে কোন কোন দল সুযোগ পেল?

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও বহুল আলোচিত লাইভ শো বিশ্বকাপ ফুটবলের আসলেই বাঘা বাঘা সব ফুটবল দল শিরোপা লড়াইয়ে প্রতিযোগিতা করে থাকে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নূন্যতম যোগ্যতা থাকা আবশ্যক। এই যোগ্যতা অর্জন করতে হয় বিশ্বকাপের বাছাই পর্ব খেলে। এবারের বিশ্বকাপে কোন কোন দল বাছাইপর্ব থেকে বিদায় হয়ে গেল আর কোন কোন দল বাছাই পর্বে যোগ্যতা অর্জন করল  মূল পর্বে খেলার তা নিয়ে আমার আজকের অনুচ্ছেদ। চলুন দেখে নেয়া যাক এবারের বিশ্বকাপে কোন কোন দল জায়গা পেয়েছে-

ফিফা বিশ্বকাপ ২০২৩ কাতারে সরাসরি দেখার উপায়

এশিয়ায় দ্বিতীয়বারের মতো এবং মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বকাপ ফুটবলের আসর। এবার মরুর বুকে দেখা যাবে ফুটবলের ক্রীড়া নৈপুণ্য। তাইতো আরব বাসীদের মাঝে উত্তেজনার পারদ তুঙ্গে। কোন দল ভালো খেলবে আর কোন দল শিরোপা জয় করবে এ নিয়ে চলছে নানান জল্পনা কল্পনা। তবে এসব কিছুকে ছাপিয়ে আরেকটি প্রশ্ন মাথায় ঘুরপাক খাচ্ছে যে কিভাবে উপভোগ করা যাবে বিশ্বকাপ ফুটবলের এ সকল খেলা। আপনারা যারা কাতারে অবস্থান করেন এবং সেখান থেকে বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো মাঠে না গিয়ে কিভাবে সরাসরি দেখা যাবে এ নিয়ে চিন্তায় আছেন তাদের চিন্তা দূর করার জন্যই আমার আজকের নিবন্ধ। কাতার থেকে সরাসরি ফিফা বিশ্বকাপ উপভোগ করার উপায় জানতে হলে সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পাঠ করুন।

ফিফা বিশ্বকাপ সরাসরি কাতারে কোন চ্যানেল দেখাবে?

বিশ্বকাপ ফুটবলের জমজমাট আসরে উত্তেজনা যেমন চলে গ্যালারিতে তেমনি হতে চলাচলে প্রত্যেক ঘরে ঘরে, চায়ের দোকানে, হাটে বাজারে। বিশ্বকাপের উন্মাদনায় মেতে উঠতে যাতে বিশ্ববাসীর কোনরকম সমস্যা না হয় সেই জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ব্রডকাস্টিং মাধ্যমগুলো সরাসরি ফুটবল খেলা দেখানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। আপনারা যারা কাতার থেকে বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো টেলিভিশনে উপভোগ করতে চান তাদের জন্য নিম্নোক্ত স্যাটেলাইট চ্যানেলগুলো হতে পারে কার্যকরী মাধ্যম। এ সকল চ্যানেল থেকে আপনারা সরাসরি বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা উপভোগ করতে পারবেন। চলুন দেখে আসা যাক কোন কোন টিভি চ্যানেল কাতারে সরাসরি সম্প্রচার করবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা।

ফিফা বিশ্বকাপ ২০২৩ কাতারে অনলাইনে দেখার উপায়

টিভি চ্যানেলে বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো সরাসরি সম্প্রচার করা হলেও অনেক সময় কাজের প্রয়োজনে বাইরে যাওয়ার প্রয়োজন হয়। সেক্ষেত্রে কিভাবে হাতে থাকা স্মার্টফোনটি ব্যবহার করে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো সরাসরি উপভোগ করা যায় তা নিয়ে অনেকের মনে প্রশ্নের উদ্রেক হয়। আপনাদের দুশ্চিন্তা দূর করে একটি সুখবর নিয়ে হাজির হয়েছি আমি। আপনারা কাতারে যে কোন জায়গায় আপনার হাতের স্মার্টফোন ব্যবহার করে অনলাইনের মাধ্যমে উপভোগ করতে পারবেন বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা। এজন্য আপনাকে নিম্নোক্ত অনলাইন মাধ্যম গুলোতে প্রবেশ করে সাবস্ক্রিপশন সংগ্রহ করে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো উপভোগ করতে হবে। তো দেখে নেয়া যাক কোন কোন অনলাইন মাধ্যমে সরাসরি দেখানো হবে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো-

কাতার থেকেই ফিফা বিশ্বকাপের খেলা সরাসরি উপভোগ করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছি। আশা করি নিবন্ধটি আপনাদের উপকারে আসবে। কোনরকম সমস্যা বুঝলে কমেন্ট করতে ভুলবেন না।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button