বিশ্বকাপ ফুটবল

ফিফা বিশ্বকাপ ২০২৩ সরাসরি সৌদি আরবে টিভি, অ্যাপ, ওয়েবসাইট, ফিক্সচার

সুপ্রিয় ফুটবলপ্রেমী পাঠক ও পাঠিকা বৃন্দ, আশা করি সকলে ভালো আছেন। বিশ্বকাপের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে আরেকটি নতুন অনুচ্ছেদে আপনাদেরকে স্বাগত জানাচ্ছি। আমার আজকের নিবন্ধের আলোচ্য বিষয় ফিফা বিশ্বকাপ সরাসরি সৌদি আরবে উপভোগ করার মাধ্যম নিয়ে। আপনারা যারা সৌদি আরবে ফিফা বিশ্বকাপের ফুটবল ম্যাচগুলো সরাসরি উপভোগ করার মাধ্যম সম্পর্কে জানতে চাচ্ছিলেন আশা করি তাদের জন্য একটি উপকারী নিবন্ধ হতে চলেছে এটি। সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করলে ফিফা বিশ্বকাপ সরাসরি সৌদি আরবে উপভোগ করার উপায় ও মাধ্যম সম্পর্কে অবগত হতে পারবেন বলে আশা করা যাচ্ছে।

ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২৩

ফুটবল পছন্দ করেন না এরকম মানুষের সংখ্যা পৃথিবীতে খুব কমই আছে। আরো যদি সেটি হয় বিশ্বকাপের আসর তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ ফুটবলের প্রথম আসর বসেছিল ১৯৩০ সালে। তখন এই ট্রফিটির নাম ছিল জুলে রিমে ট্রফি। প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হওয়া বিশ্ব ফুটবলের এই বৃহত্তর আসরের পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় বিশ্বকাপ ফুটবল ট্রফি। এরই ধারাবাহিকতায় এবারে বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসর অনুষ্ঠিত হতে চলেছে মরুর দেশ কাতারে। কাতারের পাঁচটি ভিন্ন ভিন্ন শহরের মোট আটটি ভেনুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা। আর এবারের বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ করবে ৩২ টি ফুটবল দল। ফুটবল আসরকে কেন্দ্র করে কাতার কর্তৃপক্ষের আয়োজনের কোন কমতি নেই। ফুটবল প্রেমী দর্শকদের মাথাতে সব রকম প্রস্তুতি গ্রহণ করেছে কাতার সরকার। বিগত একুশটি বিশ্বকাপ পর্বের তুলনায় এবারের বিশ্বকাপ পর্বটি তাই হতে চলেছে সম্পূর্ণ ভিন্নধর্মী।

কোন কোন দল খেলবে বিশ্বকাপ ফুটবল ২০২৩ এর আসরে?

বিশ্ববরেণ্য ফুটবল দল যেখানে লড়াই করবে বিশ্বকাপ ট্রফি হাতিয়ে নেয়ার জন্য সেখানে অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করতে হবে লড়াই করেই এবং অনেকেই এই লড়াইয়ে বাদ পড়ে যাবেন এতো স্বাভাবিক ব্যাপার। এবারের বিশ্বকাপে ও ঘটছে এরকমই কিছু ব্যতিক্রমী ঘটনা। একাধিক নবাগত ফুটবল দল সুযোগ পাচ্ছে কাতার বিশ্বকাপের মূল পর্বে খেলার এবং একাধিক জনপ্রিয় ও পূর্ব পরিচিত ফুটবল দল বাদ পড়ে যাচ্ছে এবারের বিশ্বকাপের আসর থেকে। চলুন দেখে আসা যাক এবারের বিশ্বকাপে কোন কোন দল মূল পর্বে খেলার সুযোগ পাচ্ছে –

ফিফা বিশ্বকাপ সরাসরি সৌদি আরবে

অতীতে সৌদি আরব ফুটবলের প্রতি খুব একটা উৎসাহ প্রদান না করলেও ইদানিং ফুটবলের প্রতি দারুন উৎসাহ দেখা যাচ্ছে এই রাষ্ট্রটির। এমনকি এবারের মূল পর্বে খেলার সুযোগ পেয়েছে মধ্যপ্রাচ্যের বহুল পরিচিত এই ফুটবল দল। আপনারা যারা সৌদি আরব থেকে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো সরাসরি উপভোগ করার উপায় নিয়ে চিন্তিত তাদের চিন্তা দূর করার জন্যই হাজির হয়ে গেছি আমি। আজকে আপনাদের সামনে উপস্থাপন করব কিভাবে আপনি সৌদি আরব থেকে ফিফা বিশ্বকাপের খেলা গুলো সরাসরি উপভোগ করতে পারবেন। ফিফা বিশ্বকাপ ২০২৩ এর সবগুলো খেলা সৌদি আরব থেকে সরাসরি সম্প্রচারের স্বত্বাধিকার পেয়েছে সৌদি আরবের টিভি চ্যানেল beIN Sports, TOD TV এই দুটি টিভি চ্যানেল থেকে সম্পূর্ণ ফ্রিতে কেবল এর মাধ্যমে দেখা যাবে ফুটবলের সরাসরি ম্যাচ। এছাড়াও লাইভ স্ট্রিমিং যে সকল চ্যানেলে দেখা যাবে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো-

  • beIN Sports Connect,
  • Sling TV,
  • fubo TV,
  • Fox Sports,
  • Direct TV show

ফিফা বিশ্বকাপ সরাসরি সৌদি আরবে (অনলাইনে)

আপনারা যারা ব্যক্তিগত প্রয়োজনে ঘরের বাইরে অবস্থান করবেন তখন যাতে বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো কোনভাবেই মিস হয়ে না যায় সেজন্য থাকছে বিশেষ ব্যবস্থা। আপনারা আপনার স্মার্টফোনে অনলাইনের মাধ্যমে সরাসরি উপভোগ করতে পারবেন বিশ্বকাপ ফুটবলের এইসব খেলা। সৌদি আরবে যে সকল সম্প্রচার মাধ্যম অনলাইনে দেখার সুবিধা দিচ্ছে তাদের মধ্যে অন্যতম হলো FuboTV,beIN Sports Connect,YouTube TV ইত্যাদি। এ সকল অনলাইন মাধ্যমে আপনারা খুব সহজেই বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো কোনরকম ঝামেলা ছাড়াই উপভোগ করতে পারবেন বলে আশা করা যাচ্ছে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button