স্পোর্টস

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ ২০২৪ সময়সূচি, ভেন্যু, স্কোয়াড, বিস্তারিত

সম্মানিত পাঠক, আপনি কি বাংলাদেশ বনাম আফগানিস্তান দ্বিপাক্ষিক সিরিজ ২০২৪ অনলাইন অনুসন্ধান করছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আজকের এই নিবন্ধে আমি বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ ২০২৪ সম্পর্কে আলোচনা করতে যাচ্ছেন। বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ সময়সূচি ভেন্যু স্কোয়াড ও বিস্তারিত এই নিবন্ধ আলোচনা করব। আগামী 23 শে ফেব্রুয়ারি হতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ বনাম আফগানিস্তান এর ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের এই সিরিজের প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে 23 শে ফেব্রুয়ারি। দ্বিতীয় ওয়ানডে খেলাটি অনুষ্ঠিত হবে 25 ফেব্রুয়ারি এবং তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে 28 শে ফেব্রুয়ারি। বাংলাদেশ বনাম আফগানিস্তান এর ওয়ানডে সিরিজটি পুরোটাই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজের সময়সূচী ২০২৪

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ ২০২৪, এই সিরিজে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ধরনের ফরমেটে খেলা হবে। 3 ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে 23 শে ফেব্রুয়ারি। এবং শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে আঠাশে ফেব্রুয়ারি।

অপরদিকে বাংলাদেশ বনাম আফগানিস্তানের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে তিন মার্চ বিকাল 3 টায়। এবং সিরিজ নির্ধারণী দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে 5 মার্চ। উভয় ম্যাচ বাংলাদেশ সময বিকাল তিনটায় শুরু হবে।

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজের সময়সূচী ২০২৩
বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজের সময়সূচী ২০২৪

একনজরে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজের সূচি ২০২৪

তারিখ ম্যাচ ম্যাচ শুরুর সময় ভেন্যু
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১ম ওয়ানডে বেলা ১১টা চট্টগ্রাম
২৫ ফেব্রুয়ারি ২০২৪ ২য় ওয়ানডে বেলা ১১টা চট্টগ্রাম
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ৩য় ওয়ানডে বেলা ১১টা চট্টগ্রাম
৩ মার্চ ২০২৪ ১ম টি-টোয়েন্টি দুপুর ৩টা ঢাকা
৫ মার্চ ২০২৪ ২য় টি-টোয়েন্টি দুপুর ৩টা ঢাকা

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ ২০২৪ ভেন্যু

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম: বাংলাদেশ বনাম আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম চট্টগ্রাম। 25000 ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সাগরিকার উত্তাল সমুদ্র সৈকতের পাশে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই স্টেডিয়ামে অত্যাধুনিক ফ্লাডলাইট সহ যাবতীয় সুযোগ-সুবিধা আছে। আলাদাভাবে প্রাক্টিস মাঠসহ দলের জন্য রয়েছে ড্রেসিংরুম। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম মাঠের কথা বলতে হলে অবশ্যই বলতে হবে এটি ব্যাটিং বান্ধব রয়েছে। আন্তর্জাতিক মানের এই স্টেডিয়ামের সবগুলো পিস হল আন্তর্জাতিক মানের ।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম: অপরদিকে বাংলাদেশ বনাম আফগানিস্তান এর টি-টোয়েন্টি ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট স্টেডিয়াম। বাংলাদেশের জাতীয় ক্রিকেট স্টেডিয়াম মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম। 25000 ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে সর্বাধুনিক সুযোগ-সুবিধা রয়েছে।

বাংলাদেশের ওয়ানডে দলের স্কোয়াড ২০২৪

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ ২০২৪ এর ওয়ানডে দলের স্কোয়াড 14 সদস্যের দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে 14 সদস্যের দল ইতিমধ্যে ঘোষণা হয়েছে। আপনি চাইলে ওয়ানডে দলের স্কোয়াড দেখে নিতে পারেন।দলে জায়গা হয়নি সৌম্য সরকারের ।

বাংলাদেশের ওয়ানডে দলের স্কোয়াড ২০২৩
বাংলাদেশের ওয়ানডে দলের স্কোয়াড ২০২৪
  1. তামিম ইকবাল (অধিনায়ক)
  2. লিটন দাস, নাজমুল হোসেন
  3. মুশফিকুর রহিম
  4. সাকিব আল হাসান
  5. মাহমুদউল্লাহ
  6. আফিফ হোসেন
  7. মেহেদী হাসান মিরাজ
  8. মোস্তাফিজুর রহমান
  9. তাসকিন আহমেদ
  10. শরীফুল ইসলাম
  11. ইবাদত হোসেন
  12. নাসুম আহমেদ
  13. ইয়াসির আলী
  14. মাহমুদুল হাসান।

আফগানিস্তান ওয়ানডে স্কোয়াড ২০২৪

  • রহমানউল্লাহ গুরবাজ
  • ইব্রাহিম জাদরান
  • রিয়াজ হাসান
  • হাসমতউল্লাহ শহিদি (অধিনাহক)
  • রহমত শাহ (সহ-অধিনায়ক)
  • নাজিব জাদরান, শহিদ কামাল
  • ইকরাম অলিখিল
  • মোহাম্মদ নবী
  • গুলবাদিন নাইব
  • রশিদ খান
  • আজমত ওমরজাই
  • ফজল হক ফারুকি
  • মুজিব উর রহমান
  • ইয়ামিন আহমাদজাই
  • ফরিদ আহমাদ মালিক
  • সংরক্ষিত : কাইস আহমাদ, সালিম শফি।

আফগানিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড : রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, দারউইশ রাসুলি, মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিব জাদরান, আফসার জাজাই, করিম জানাত, আজমত ওমরজাই, শরাফউদ্দিন আশরাফ, রশিদ খান, মুজিব উর রহমান, কাইস আহমেদ, ফজল হক ফারুকি, নিজাত মাসুদ, ফরিদ আহমাদ মালিক।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button