শুভেচ্ছা

১৪৩১ বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস ও ছবি

বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আজকের এই নিবন্ধে আমরা বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ এবং ফেসবুক স্ট্যাটাস, ও ছবি সংযুক্ত করছি। আপনি যদি বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস, ছবি অনলাইন অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ হতে সমস্ত উপকরণ গুলো সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, ফেসবুক, স্ট্যাটাস সংযুক্ত করেছি।

বাংলা নববর্ষ ১৪৩১ নিয়ে কিছু কথা

বাংলা নববর্ষ প্রতিবছর বাংলা বছরের প্রথম দিনটিতে পালন করা হয়ে থাকে। বাংলাদেশের যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এবং ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়। উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি বিভিন্ন বিভিন্ন বাণী প্রদান করে থাকে।

এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে ভাব বিনিময় করে থাকে প্রধানমন্ত্রী। বাংলা নববর্ষ উদযাপনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এবারের মঙ্গল শোভাযাত্রা প্রধান প্রতিপাদ্য বিষয় হলো অসাম্প্রদায়িক বাংলাদেশ।

এছাড়াও রমনার বটমূলে বিভিন্ন সাংস্কৃতিক জোটের নেতৃত্বে সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মঙ্গল শোভাযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যোগ দেয়। বাংলা নববর্ষকে ঘিরে গ্রামেগঞ্জে বিভিন্ন ধরনের বৈশাখী মেলার আয়োজন করা হয়। বৈশাখী মেলা গুলোতে নাগরতলা চরকি সহ বিভিন্ন চিত্ত বিনোদনের ব্যবস্থা থাকে।

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২৪

আমাদের দেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালিত হয়ে থাকে। আজকের এই নিবন্ধে আমরা বাংলা নববর্ষে প্রিয় বন্ধু-বান্ধবদের শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা বার্তা সংযুক্ত করে দিয়েছি। আপনারা আমাদের এই ওয়েবসাইট হতে বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার বন্ধুবান্ধবের মধ্যে এই শুভেচ্ছা বার্তা গুলো শেয়ার করতে ভুলবেন না।

পুরনো বছরের হতাশা, দুঃখ, অবসাদ ধুয়ে যাক এই আমার কামনা। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ। রইল নববর্ষের একরাশ শুভেচ্ছা ১৪৩১।

পয়লা বৈশাখে না হয় এবার একলাই থাক বাঙালি। আসো মনে মনে হাত ধরে আগামীকে ভালো রাখার শপথ বাক্য পাঠ করি। ১৪৩১-এ বিশ্ব হোক করোনামুক্ত।

কাটুক করোনার কালো বিষাদের মেঘ, শীতল বারিধারার মতো তোমার জীবনে নেমে আসুক হর্ষ। শুভ হোক তোমার এই নববর্ষ। বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা ১৪৩১।

পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর আনন্দে ভরপুর! এই কামনায় তোমাদের জানাই আমি থেকে বহুদূর ! শুভ নববর্ষ ১৪৩১।

নতুন বছরে নতুন সূর্য জীবনে আনুক অনেক সুখ-সমৃদ্ধি। খুব ভালো কাটুক আগামী দিনগুলো। শুভ নববর্ষ ১৪৩১।

বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস

বাংলা নববর্ষ সকলের মঙ্গল কামনা করে আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস দিতে পারেন। এই মুহূর্তে আপনার মনে যদি সেরকম কোন স্ট্যাটাস না থাকে তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন। এবং আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় এই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন।

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

আবার আসলো বৈশাখ মাস ,
চৈতের অসবানে !

নববর্ষের নতুন হাওয়া,
উষ্ণতা দিল প্রানে ।

মনের যত গ্লানি ভুলে,
জীবন গড় নতুন ভাবে ।

নতুন নতুন স্বপ্ন দেখো,
নববর্ষের টানে ।

নতুন সকাল ,
নতুন দিন ,
নতুন করে শুরু ।

যা হয় না যেন শেষ,
নববর্ষের শুভেচ্ছার সাথে,
পাঠালাম তোমায় এই এস এম এস !

রাঙা আবির মেখে চোখে চোখে
মনের কথা সে বলছে,
নতুন সাজে সবার ঘরে বৈশাখ এসেছে।
রং মেখে ললনা, হালে দুলে চলনা।
এমন দিনে কেউ করোনা ছলনা।

“শুভ পহেলা বৈশাখ”

বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ

মেসেজ খুদেবার্তা বর্তমানে খুবই জনপ্রিয় একটি মাধ্যম। এই মাধ্যমটি কারণে আমরা খুব সহজেই যে কোন উৎসবের শুভেচ্ছা বার্তা একে অন্যের সাথে শেয়ার করতে পারি। আজকের এই নিবন্ধে আমরা বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ তুলে দিয়েছি। আপনি আমাদের ওয়েবসাইট হচ্ছে বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধবের মধ্যে সেন্ড করতে পারবেন। আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে আমাদের এই ওয়েবসাইট হতে বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করুন।

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো
শুভ নববর্ষ

ভগবান তোমায় চিরকাল সুখে রাখুক…
আগামী সবকটি বছর যেন
ভগবান তোমায় দুহাত ভরে আনন্দ দেয়…
পহেলা বৈশাখের শুভেচ্ছা

পুরনো বছরটা তোমার
যতোই খারাপ কাটুক না কেন,
নতুন বছর তোমার জীবনে
সব খুশী নিয়ে আসবে…
শুভ নববর্ষ

তুমি হয়ে ওঠো সূর্যের মতো উজ্জ্বল,
জলের মতন শীতল,
মধুর মতন মিষ্টি,
আশা করি এই নতুন বছরে
তোমার সব ইচ্ছা যেন পূর্ণ হয়…
শুভ ১লা বৈশাখ

মুছে যাক সকল কলুষতা
শান্তির বার্তা নিল খামে পাঠালাম,
সুদিনের সুবাতাস তোমায় দিলাম
শুভ নববর্ষ

তোমার অভিজ্ঞতা ও বুদ্ধি
দিয়ে নতুন বছরে আসা
সব বাধাকে জয় করো…
সাফল্য তোমার হাতের মুঠোয় ধরা দিক…
শুভ পয়লা বৈশাখ

কামনা করি নতুন বছরের আগমনে
প্রতিবারের মতন শুধু
ক্যালেন্ডার না বদলে
মানুষের চিন্তাভাবনাটাও বদলায়…
শুভ নববর্ষ

বাংলা নববর্ষের উক্তি

আমরা এই নিবন্ধে বাংলা নববর্ষের বিখ্যাত কিছু উক্তি তুলে ধরেছি। বাংলা নববর্ষ নিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম সহ পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গ উক্তিগুলো প্রদান করেছে সে সকল উক্তি এক নজরে দেখে নিন।

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

ঈশানের পুঞ্জমেঘ অন্ধবেগে ধেয়ে চলে আসে বাধাবন্ধহারা গ্রামান্তরে বেণুকুঞ্জে নীলাঞ্জনছায়া সঞ্চারিয়া হানি দীর্ঘধারা। বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান– গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত বরষের সর্বশেষ গান।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি
বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি

ধূসরপাংশুল মাঠ, ধেনুগণ যায় ঊর্ধ্বমুখে, ছুটে চলে চাষি। ত্বরিতে নামায় পাল নদীপথে ত্রস্ত তরী যত তীরপ্রান্তে আসি। পশ্চিমে বিচ্ছিন্ন মেঘে সায়াহ্নের পিঙ্গল আভাস রাঙাইছে আঁখি– বিদ্যুৎ-বিদীর্ণ শূন্যে ঝাঁকে ঝাঁকে উড়ে চলে যায় উৎকণ্ঠিত পাখি।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বীণাতন্ত্রে হানো হানো খরতর ঝংকারঝঞ্ঝনা, তোলো উচ্চসুর। হৃদয় নির্দয়ঘাতে ঝর্ঝরিয়া ঝরিয়া পড়ুক প্রবল প্রচুর। ধাও গান, প্রাণভরা ঝড়ের মতন ঊর্ধ্ববেগে অনন্ত আকাশে। উড়ে যাক, দূরে যাক বিবর্ণ বিশীর্ণ জীর্ণ পাতা বিপুল নিশ্বাসে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি

বাংলা নববর্ষের বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের একটি দিন। এই তিনটি প্রত্যেক বাঙালি অত্যন্ত উৎসাহের সহিত পালন করে থাকে। অসাম্প্রদায়িক এই উৎসবটি কে আরো আনন্দদায়ক করার জন্য ফেসবুকে আপনি স্ট্যাটাস দিতে পারেন। ছবি সম্বলিত ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জন্য আজকের এই নিবন্ধ হতে আপনি বাংলা নববর্ষের ফেসবুকে স্ট্যাটাস ও ছবিগুলো দেখে নিতে পারেন। আমরা আপনাদের জন্য বাংলা নববর্ষের ছবি স্ট্যাটাস গুলো সংযুক্ত করেছি ।

বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি
বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া। ভাল থেকো, সুখে থেকো। আর আমার কথাটি মনে রেখো। শুভ নববর্ষ।

নতুন বছরের আগমনে যাক ক্লান্তি দূর হয়ে। জীবন হোক সুন্দর, অতীত যাও ভুলে। নতুন বছর সাজাও তুমি নিজের মতো করে। শুভ নববর্ষ ১৪৩১।

বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি
বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে। আসবে একটা নতুন দিন। দুঃখ হতাশা যাও ভুলে। হাসি আনন্দ নিও তুলে। বছরটা হোক অমলিন। বাংলা নতুন বছরের শুভেচ্ছা।

রাতের শেষে মিষ্টি হেসে তাকাও চোখ খুলে। নতুন আলোয় নতুন ভোরে দুঃখ যাবে ভুলে। ঝিলমিলিয়ে হাসবে আবার, আঁধার হবে শেষ! এসে গেছে নতুন বছরের নতুন এসএমএস। শুভ নববর্ষ ২০২৩ ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button