শুভেচ্ছা

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২৪ জানিয়ে খুদেবার্তা, মেসেজ, SMS, চিঠি

আজকের এই নিবন্ধে আমরা বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা ২০২৪ অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ হতে খুব সহজেই বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য অত্যন্ত পরিশ্রম করে বাংলা নববর্ষের ইউনিক কিছু শুভেচ্ছাবার্তা সংগ্রহ করে দিয়েছি। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর শুভেচ্ছা এসএমএস নতুন আঙ্গিকে এই নিবন্ধ হতে সংগ্রহ করতে পারবেন। তাই বাংলা নববর্ষের শুভেচ্ছা এসএমএস সংগ্রহ করার জন্য এই নিবন্ধটি ভালো করে অনুশীলন করবেন ।

শুভ নববর্ষ ২০২৪ ছন্দ, খুদেবার্তা, মেসেজ

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে গত বেশ কয়েকবার পহেলা বৈশাখ বাংলাদেশি উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালন করতে পারেনি। এবার করোনা মহামারী প্রকোপ কম থাকায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পহেলা বৈশাখ পালিত হবে। 14 ই এপ্রিল প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হবে। ওই দিন সকাল থেকে রমনা বটমূলে বিভিন্ন ধরনের সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও পহেলা বৈশাখ উদযাপন ও নববর্ষ উপলক্ষে বিভিন্ন শহরের বিভিন্ন রকম আলোচনা সভা ও মেলার আয়োজন করা হয়েছে। গ্রামেগঞ্জে বিভিন্ন ধরনের ক্রিয়া প্রতিযোগিতা ও বৈশাখী মেলা বসেছে। এত কিছুর মাঝেও এবছর পবিত্র রমজান মাস থাকায় উৎসবে কিছুটা ভাটা পড়বে। কিন্তু ইফতারের পর পহেলা বৈশাখী উৎসব গুলো আরো প্রাণ ফিরে পাবে বলে আয়োজক কমিটি আশা করছে।

আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ
?শুভ নববর্ষ?

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
?শুভ নববর্ষ?

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
?শুভ নববর্ষ?

এই নতুন বছর তোমার জীবনে
নিয়ে আসুক অনেক অনেক
নতুন সারপ্রাইজ,
যাতে তোমার জীবন ভরে
উঠুক সুখে ও আনন্দে
?শুভ নববর্ষ?

আমি তোমার বাড়িতে আসছি
তোমায় সবরকম খুশী দিতে,
আমায় স্বাগত জানিও
আমি তোমাদের সবার প্রিয় ১৪২৮

বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা

পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য আপনি বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তা অনলাইন অনুসন্ধান করছেন। আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি। পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা গুলো অত্যন্ত ইউনিক ভাবে আমরা তৈরি করেছি। এই শুভেচ্ছা বার্তা গুলো দিয়ে আপনি আপনার বন্ধুকে খুব সুন্দর এবং সাবলীল ও ব্যতিক্রম ধর্মী শুভেচ্ছা জানাতে পারেন।

শত শত ফুল ফুটে আছে বনে বনে, আমি একাকী বসে ভাবছি শুধু মনে মনে, আর ফিসফিস করে বলছি তোমার কানে কানে, বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

দিন চলে যাক ঐ দিগন্তের শেষে, রাত চলে যাক সেই অসীম তাঁরার দেশে, তবুও আমি শুধু থাকবো তোমার পাশে। শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

তোমার ভেতরে যতগুলো জমা আছে পুরনো স্মৃতি, তার সব গুলোকে আজ করে দাও ইতি। তোমার মধ্যে আছে যত পুরনো কষ্ট, আজ তার সব গুলো কে করে দাও বিনষ্ট। যত আছে পুরনো সব বেদনা, তার একটাকেও আর মনে ভেতরে রেখোনা। আর তোমার প্রতি রইলো বাংলা নববর্ষের শুভেচ্ছা

সব পুরনো কষ্টের হবে আজ মরন, করে নাও তুমি নতুন বছর কে বরণ। সবকিছু মুছে ফেলো তোমার ঐ মন থেকে, তাকিয়ে দেখো ঐ নীলাভ সূর্যের দিকে। হয়তবা সূর্যটা তোমায় অনেক ভালোবাসে, তাই তোমার দিকে তাকিয়ে মিটিমিটি হাসে। আর সে কারণে তোমাকে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

গুডবাই বলে বিদায় করো পুরনো বছরের আশা, নতুন বছর আনবে এখন অপার ভালোবাসা। মেলে দেখো তোমার ঐ দুই চোখ, নতুন বছরটি তোমার অনেক শুভ হোক।

বসন্তের আগমনে কানে ভাসছে কোকিলের সুর, গ্রীষ্মের আগমনে দেখছি ঝলসানো দুপুর। বর্ষার আগমনে দেখছি সাদা কাশফুল, তোমাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে করিনি কো ভুল।

তাকিয়ে দেখো উঠিছে সেই রবির আলো, দুর করবে সব তোমার মনে আছে যতো কষ্টের কালো। বাইরে বইছে আনন্দের ধারা, হয়েছে সবাই বাঁধনহারা। দিনটি কে বিলিয়ে দাও সবার তরে, মেতে নাও নিজেকে আনন্দের ঝড়ে। শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা।

ঝড়ে গেছে আজ সব বসন্তের পাতা, মুঝে ফেলো তুমি বুকে আছে যতো মলিনতা। বৈশাখের সকাল কে প্রানভরে করো স্পর্শ, খুলে দেখো দাড় এসেছে বাংলা নববর্ষ। বাংলা নববর্ষের শুভেচ্ছা।

বারো মাসে তেরো পার্বন, আসবে এবার বলে, বাঙ্গালির জীবনে একটি বছর কিভাবে গেলো চলে। নতুন বছরে করো নতুন কিছু ইচ্ছা। তাইতো তোমাকে জানাতে এসেছি শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা।

নববর্ষের শুভেচ্ছা মেসেজ ২০২৪

মেসেজ যেকোনো ধরনের শুভেচ্ছা পাঠানোর সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। মেসেজের মাধ্যমে যে কোনো ধরনের উৎসবের শুভেচ্ছা বার্তা খুব সহজেই স্বাচ্ছন্দ্যেই পাঠানো যায়। আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের কিছু শুভেচ্ছা এসএমএস আপনাদের জন্য তৈরি করেছি। আপনার বন্ধু বান্ধবী কে একটু অন্যরকমভাবে নববর্ষের শুভেচ্ছা মেসেজ পাঠাতে চাইলে আমাদের এই নিবন্ধ হতে প্রদত্ত মেসেজ গুলো সংগ্রহ করতে পারেন।

#আলোর মাঝে আধার, নদীর বুকে দিচ্ছে সাঁতার, কিছু দুঃখ আর তার মাঝে কিছু সুখ, হেসে উঠছে বাংলার মুখ। বকুল এর সুবাস দিচ্ছে ঘ্রান, বিলিয়ে দাও তোমার প্রান। তোমাকে জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা।

 

#নতুন মনে নতুন আশা, জাগিয়ে তোলো নতুন আশা, ভোরের পাখি দিচ্ছে ডাক, তোমার পুরোনো কষ্ট গুলো মুছে যাক। শুভ পহেলা বৈশাখের শুভেচ্ছা।

#পুরোনো সব কষ্ট, করে দাও নষ্ট। জীবন করো আনন্দময়, তোমার পরবর্তী জীবনটা যেন সুখের হয়। বয়ে আসুক নতুন সকাল, বিলিয়ে দাও সুখের জাল৷ মনে জাগাও নতুন ইচ্ছা, তাই তোমাকে জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা।

#এসেছে নতুন বছরের আগমন, সব ক্লান্তি থেকে মুক্ত করো তোমার জীবন, ভুলে যাও তোমার অতীত। নতুন করে সাজিয়ে নাও তোমার বর্তমান কে। সুখে এবং সুখে কাটুক আগামীর দিন গুলো।

#নিশি যখন ভোর হয়, সুখতাঁরা গুলি নিভে যায়। আসছে একটা নতুন দিন, এ জীবন কে সাজিয়ে নিন। সব কষ্টকে যাও ভুলে, আনন্দ কে নাও কোলে। পহেলা বৈশাখের শুভেচ্ছা। 

#নতুন বছরে নতুন সাজ, নিজেকে নতুন করে গড়ে নাও আজ৷ মিষ্টি মনে সুখের হাসি, জানাবো তোমায় রাশি রাশি। শুভ নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা রইলো।

#নতুন বছরটা নিয়ে আসুক নতুন সব আশা। পৃথিবীতে ছড়িয়ে দাও অপার ভালোবাসা। যতো আছে হানাহানি সব যাই ভুলি, এসো আমরা সবাই মিলে একসাথে মিলেমিশে চলি। ভুলে যাই সকল ভেদাভেদ, জেগে উঠুক নতুন আবেগ।

#মুছে ফেলো গ্লানি, ঘুচে ফেলো সকল জড়া। অগ্নিস্নানে সূচি করো তোমার সকল ধারা। যতো আছে রসের রাশি, সব কিছু মুছে ফেলে দাও আসি। ফিরে আনো তোমার প্রলয় এর শাঁখ। জীবনের সব দুঃখ ধুয়ে চলে যাক। এসো হে বৈশাখ এসো এসো।

#নতুন বছরের নববর্ষের মাধ্যমে শুরু হোক তোমার পরবর্তী জীবন৷ শুভ হোক শুভ হোক তোমার চলার পথ।

#নববর্ষের নতুন রুপে রাঙ্গিয়ে দাও নিজেকে। নিজেকে তুমি ছড়িয়ে দাও প্রভাতের আলোর দিকে। শুরু হোক নতুন দিন, শুরু হোক নতুন পথচলা। ডাক দাও নতুন কিছুর বেলা আর অবেলা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button