শিক্ষা

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এই নিবন্ধের আলোচ্য বিষয়। আপনি যদি বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় চট্টগ্রাম শহরের পশ্চিম বাকলিয়া শহরে অবস্থিত। বাকলিয়া থানার অন্তর্গত এই সরকারই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৬৭ সালে। ২০০৯ সাল থেকে স্কুলটিতে দুটি শাখায় শিক্ষাক্রম চালু হয়েছে।  আমরা প্রভাতী ও দিবা শাখায় সর্বমোট ১৫৮০ জন শিক্ষার্থী এই বিদ্যালয়ে পড়াশোনা করেন।

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ নিবন্ধন এই অংশে পূর্নাঙ্গ আলোচনা করা হবে। সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২০২৩ শিক্ষাবর্ষের চট্টগ্রাম মহানগরীতে অবস্থিত বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় নির্দিষ্ট সংখ্যক আসনে বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে বালক ৭৯ ও বালিকা ৭৯, ষষ্ঠ শ্রেণিতে বালক ৬৯ ও বালিকা ৭০, অষ্টম শ্রেণিতে বালক ৩০ ও বালিকা ৩০ এবং নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে বালক-বালিকা মিলে ৬০টি ও ব্যবসায় শিক্ষা বিভাগে বালক-বালিকা মিলে ৮০টি আসন এ শিক্ষার্থী ভর্তি করা হবে। covid-19 ভাইরাসজনিত কারণে এ বছর বিদ্যালয় হাতে কোন ভর্তি ফরম বিতরণ হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে। গত ১৬ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ২০২৩ সালে স্কুলে ভর্তির প্রজ্ঞাপনে বলা হয়, অনলাইনে আবেদনের ক্ষেত্রে একজন শিক্ষার্থীর ছবি, জন্মনিবন্ধন কার্ড, বাবা-মায়ের আইডি কার্ড, বিদ্যালয়ের নাম (বর্তমানে যে স্কুলে পড়ে) এবং স্থায়ী ও বর্তমান ঠিকানা জানিয়ে https://gsa.teletalk.com.bd/ এ ভর্তি আবেদন সম্পন্ন করতে হবে। বিগত বছরের মতো এবারও ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। মোবাইলে টেলিটক প্রি-পেইড ব্যবহারকারীরা মুঠোফোন থেকে এসএমএসের মাধ্যমে এই ফি দিতে পারবেন।

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়
বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর হাতে হাতে বা শরীরের বিতরণ হবে না। ভর্তি ইচ্ছুক সকল ছাত্রছাত্রীকে gsa.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আমি নিচে আবেদনের সময়সীমা এবং আবেদনের লিংক যুক্ত করব। জাতীয় শিক্ষানীতি 2010 অনুযায়ী প্রথম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে ছয় বছর হতে হবে এ অনুযায়ী তৃতীয় শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে 8 বছর হতে হবে। বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় অন্যান্য তথ্যগুলো নিচে তুলে ধরা হলো। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির লটারির ফলাফল ২০২৩

আগামী ৮ ডিসেম্বর বাংলাদেশের সকল সরকারি স্কুলে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে ডিসেম্বরের মধ্যেই  ডিজিটাল লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রীদের নাম প্রকাশ করা হবে। বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির ফলাফল প্রকাশ করা মাত্রই আমরা এই ওয়েবসাইটে প্রকাশ করব। এছাড়া আপনি বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় লটারি ফলাফল ২০২৩  বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে খুব সহজে পেয়ে যাবেন। অথবা আপনি বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় নোটিশ বোর্ডে এই অফিসিয়াল ওয়েবসাইটটি থেকে ডাউনলোড পিডিএফ ফাইলটি দেখতে পাবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button