উক্তি

বাবা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি

আজ বিশ্ব বাবা দিবস। বিশ্বের সকল বাবাকে অকৃত্রিম সালাম ও প্রণাম জানিয়ে আজকের এই নিবন্ধে আমরা বাবা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি আলোচনা করতে যাচ্ছি। যদি বাবা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি অনুসন্ধান করেন ? তাহলে আমাদের এই ওয়েবসাইট হতে সংগ্রহ করতে পারবেন। আমরা এই ওয়েবসাইটে আপনাদের জন্য বাবা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি সংগ্রহ করে রেখেছি।

বাবা দিবসের ইতিহাস

বাবা দিবস মূলত পৃথিবীর সকল বাবাদের প্রতি উৎসর্গ করা এক দিন। সন্তানের জন্য বাবার ত্যাগ এবং ভালোবাসার কথা স্মরণ করে প্রতি বছর বিশ্ব বাবা দিবস পালন করা হয়।

প্রতিবছর সারাবিশ্বে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মা দিবস পালিত হয়ে থাকে। সেনোরার একটি গির্জায় মা দিবসের বক্তব্য রাখতে গিয়ে সেখানকার কয়েকজন স্থানীয় ধর্মযাজক বাবা দিবসের প্রয়োজনীয়তা অনুভব করে।সেই ধারণা থেকে ১৯১০ সালে ১৯ জুন প্রথমবারের মতো বাবা দিবস পালন করা হয়।

পরবর্তীতে, ১৯৬৬ সালে মার্কিন প্রেসিডেন্ট লিন্ডন বি. জনসন সিদ্ধান্ত নেন যে, প্রতিবছর জুন মাসের তৃতীয় রবিবার বিশ্ব বাবা দিবস আনুষ্ঠানিক ভাবে পালন করা হবে। এর 6 বছর পর মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন এটিকে আইনে পরিণত করেন।

বাবা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস

প্রত্যেক সন্তানের কাছে তার বাবা সুপার হিরো। পৃথিবীতে অনেক রকম খারাপ মানুষ থাকতে পারে কিন্তু একটাও খারাপ বাবা নেই। এর কারণ হলো প্রত্যেক বাবা তার সন্তানের সর্বদা ভাল প্রত্যাশা করে। সন্তানের মঙ্গল কামনার জন্য একজন বাবার এমন কোনো কাজ নেই, যেটি করতে রাজি হয় না।

তাই আপনি বাবা দিবসে বাবাকে নিয়ে খুব সুন্দর সুন্দর আবেগঘন স্ট্যাটাস আপনার সোশ্যাল মিডিয়ায় দিতে পারেন। আমরা এই নিবন্ধে কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস বাবা দিবস উপলক্ষে আপনাদের জন্য শেয়ার করছি।

আপনি সবসময় আমাদের জন্য প্রদান করার জন্য এত কঠোর পরিশ্রম করেছেন। আপনি সবসময় আমাদের জন্য সময় করেছেন।

আপনি সবসময় আমাদের উত্সাহিত এবং সমর্থন করেছেন. এবং আপনি আমাদের সেরা বাবা! শুভ বাবা দিবস!

দিন, আমার জীবনে যাই ঘটুক না কেন, আমি আপনাকে সবসময় ভালবাসি এবং করব। তুমি ছিলে এবং তুমিই হবে আমার সর্বকালের সেরা মানুষ। শুভ বাবা দিবস, বাবা!

“অনুশাসনের দ্বিতীয় নামটি কেবল বাবা।”

“যতই দুঃখ আসুক না কেন, দুঃখের ছায়া কখনই বাচ্চাদের উপর যে পড়তে দেয় না সে হলো বাবা।”

“বাজার থেকে আনন্দের জিনিস কেনা যায় কিন্তু বাবার ভালোবাসা কেনা যায় না।”

“এই পৃথিবীতে একমাত্র বাবাই এমন এক ব্যক্তি যে নিজের চেয়ে নিজের সন্তাকে এগিয়ে যেতে দেখতে চায়।”

“যদিও বাবার রাগ আমাদের কাছে রাগ বলে মনে হয় কিন্তু বাস্তবে তা হলো বাবার ভালবাসা।”

“প্রত্যেকে স্বার্থপরতার সাথে সম্পর্ক রাখে তবে বাবা মা নিঃস্বার্থভাবে তাদের বাচ্চাদের সেবা করে।”

“আমি যেখানেই যাই না কেন, আমার হৃদয় শান্ত কারণ আমি সবসময় তোমায় ডাকতে পারি, বাবা। তোমার আওয়াজ আমাকে যে কোনও জায়গায় ঘরের অনুভূত করায়।”

“বাবা আনন্দ দ্বিগুণ হয়ে যায় যখন তার পরিচয় তার ছেলের কাজ দিয়ে হয়ে।”

“বাচ্চাদের আনন্দের জন্যে নিজে বাচ্চা হয়ে যায় বাবা।”

বাবা দিবসের উক্তি

এই নিবন্ধে আমরা বাবা দিবসের খুব বিখ্যাত কিছু উক্তি আপনাদের জন্য শেয়ার করব। পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গ বাবার উপলব্ধি থেকে কিছু বিখ্যাত উক্তি দিয়ে গেছে। আপনি চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে বাবা দিবসের বিখ্যাত বিখ্যাত উক্তি গুলো দেখে নিতে পারেন।

এটি মাংস এবং রক্ত ​​নয়, হৃদয় যা আমাদের পিতা এবং পুত্র/কন্যা করে”।— অজানা

“এটি একজন জ্ঞানী পিতা যিনি তার সন্তানকে জানেন।” – উইলিয়াম শেক্সপিয়ার

“একজন বাবা আপনাকে বলেন না যে তিনি আপনাকে ভালবাসেন। তিনি আপনাকে দেখান।” — দিমিত্রি দ্য স্টোনহার্ট

একজন বাবা শতাধিক স্কুলমাস্টার।” – জর্জ হারবার্ট

 “আমি যত বড় হচ্ছি, আমার বাবা ততই স্মার্ট হবেন বলে মনে হচ্ছে।” – টিম রাসার্ট

বাবা দিবসের মেসেজ

প্রত্যেকের কাছে তার বাবা প্রিয় বস্তু, প্রিয় ব্যক্তিত্ব, প্রিয় মানুষ। আপনি আপনার বাবাকে এই দিবসের শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছার মেসেজ পাঠাতে পারেন। শুভেচ্ছা মেসেজ পাঠানোর জন্য আমাদের এই ওয়েবসাইট হতে সাহায্য গ্রহণ করতে। আমরা আপনাদের জন্য বাবা দিবস উপলক্ষে কিছু শুভেচ্ছা মেসেজ শেয়ার করেছি।

আল্লাহর কাছ থেকে আমি যে সর্বশ্রেষ্ঠ উপহার পেয়েছি তা হলো আমি যাকে বাবা বলে ডাকি। শুভ বাবা দিবস !

বাবা, একটি অসাধারণ সাপোর্ট সিস্টেম হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ এবং ধন্যবাদ যখন আমার দরকার তখন আমাকে শক্তি ও সাহস দেয়ার জন্য । শুভ বাবা দিবস !

যে সবসময় তার বাচ্চাদের জন্য কঠোর পরিশ্রম করছে এবং তার পরিবারের জন্য বিশাল ত্যাগ করছে। যে তুমি , আমার বাবা । শুভ বাবা দিবস ।

অনেক কষ্ট করে এই এসএমএস গুলো লিখেছি শুধু মাত্র আপনাদের জন্য । আশা করি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে আর ভালো লাগলে আমাদের জানাতে ভুলবেন না নিচে কমেন্ট করে । ধন্যবাদ ।

বাবা ! যদিও সময় ও দূরত্ব আমাদেরকে আলাদা করতে পারে, তবুও তোমার নির্দেশিকা, পরামর্শ, এবং ভালোবাসা আমার সাথে সব সময় থেকে যাবে । তোমায় ছাড়া আমি কে । তোমার বিশেষ দিনটি উপভোগ কর । শুভ বাবা দিবস ।

শুভ বাবা দিবস! আমি এখন আপনার চেয়ে লম্বা হতে পারে কিন্তু আমি এখনও আপনার দিকে তাকিয়ে. আব্বু তোমাকে ভালোবাসি!

বাবা দিবসের ছবি

বাবা দিবসের আবেগঘন কিছু ছবি আমরা আপনাদের জন্য শেয়ার করেছি। দিবস উপলক্ষে আপনার সোসাল মিডিয়ায় বিভিন্ন ধরনের আবেগঘন ছবি শেয়ার করতে পারেন। বাবা দিবস উপলক্ষে সকল ছবি আপনাদের অনেক সাহায্য করবে বলে আমরা বিশ্বাস করি। আমাদের সংরক্ষিত ছবিগুলো আপনি আর অন্য কোন ওয়েবসাইট হতে সংগ্রহ করতে পারবেন না। আমাদের এই ওয়েবসাইট থেকে বাবা দিবসের ছবি গুলো সংগ্রহ করে নিন।

বাবা দিবসের ছবি
বাবা দিবসের ছবি
বাবা দিবসের ছবি
বাবা দিবসের ছবি

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button