বিপিএল

বিপিএল ২০২৫ নিলাম, প্লেয়ার ড্রাফট, দল, প্লেয়ার তালিকা

সুপ্রিয় ক্রিকেট পাগল ভাই বোন ও বন্ধুগণ আশা করি সকলে ভালো আছেন। শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লিগ বিপিএলের নবম আসর বিপিএল ২০২৫। বিপিএল ২০২৫ এর নিলাম সম্পর্কিত তথ্য নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের সামনে। আপনারা অনেকেই বিপিএল ২০২৫ নিলাম সম্পর্কে জানতে চেয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আপনার জন্য আজকের নিবন্ধটি হতে চলেছে তথ্যবহুল এক গুরুত্বপূর্ণ নিবন্ধ। সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করলে আপনি জানতে পারবেন বিপিএল ২০২৫ নিলাম, নিলামের তারিখ, খেলোয়াড়ের দাম এবং এ ধরনের আরও বিভিন্ন তথ্য। চলুন তাহলে শুরু করা যাক।

বিপিএল ২০২৫ ড্রাফ্ট

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে বেশ মনোমুগ্ধকর পরিবেশে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিপিএল ২০২৫ এর লোগো উন্মোচন করেন। ওই অনুষ্ঠানে একই সাথে এবারের বিপিএলে অংশগ্রহণকারী সাতটি দলের নাম এবং বিভিন্ন ক্যাটাগরির খেলোয়াড়ের তালিকা প্রকাশ করা হয়। চূড়ান্ত খেলোয়াড় নিলাম তথা ড্রাফ্ট অনুষ্ঠিত হবে এ বছরেরই 27 ডিসেম্বর।

বিপিএল ২০২৫ নিলাম Live

বিপিএল ২০২৫ এর লোগো উন্মোচিত হয়েছে। অংশগ্রহণকারী সাতটি দলের নাম এবং বিভিন্ন ক্যাটাগরির খেলোয়াড়ের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন দলের ম্যানেজিং কমিটি ব্যক্তিগত পছন্দের খেলোয়াড় বেছে নেয়ার সুযোগ পাবেন ডিসেম্বরে ২৭ তারিখে অনুষ্ঠিত হতে যাওয়া নিলামে। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে গ্রান্ড বলরুম, রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে। অনুষ্ঠানটি সরাসরি গাজী টিভি ও টি স্পোর্টস চ্যানেলে সম্প্রচার করা হবে।

২৩ নভেম্বর ২০২৫ দুপুর ১২ টায় শুরু হয়েছে এবং চলছে

বিপিএল ২০২৫ খেলোয়ার ক্যাটাগরি

বিপিএল এর নবম আসর বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ ২০২৫ এর বিভিন্ন ক্যাটাগরির খেলোয়াড়ের তালিকা প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে ঘরোয়া ক্রিকেটে এ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ। এ ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত খেলোয়াড়গণের বেতন হবে ৭৫ লাখ টাকা। এবং বিদেশি এ ক্যাটাগরির খেলোয়াড়দের মূল্য হবে ৭৫ হাজার মার্কিন ডলার। এ, বি, সি মিলিয়ে জি পর্যন্ত মোট সাতটি ক্যাটাগরি থাকবে যাদের প্রত্যেকের বেতন নির্ধারিত হবে ক্যাটাগরি অনুযায়ী।

বিপিএল ২০২৫ কোন খেলোয়াড়ের বেতন কত?

বিপিএল আসলেই বাংলাদেশের ক্রিকেট লিগে শুরু হয়ে যায় তুমুল হইচই। ঘরোয়া ক্রিকেটারদের যেন উৎসবের আমেজ শুরু হয়। এবারের বিপিএলের আসরে থাকছে সাতটি ক্যাটাগরি যারা এ বি সি ডি ই এফ এবং জি এই সাতটি ভাগে বিভক্ত। বিভিন্ন ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়গণের বেতন কাঠামো হবে ভিন্ন ভিন্ন। এ ক্যাটাগরিতে থাকায বাংলাদেশী খেলোয়াড়গণ পাবেন সর্বোচ্চ ৮০ লাখ টাকা এবং বিদেশি খেলোয়াড় গান পাবেন সর্বোচ্চ ৭৫ হাজার মার্কিন ডলার। এবং সর্বনিম্ন জি ক্যাটাগরিতে বেতন হবে বাংলাদেশী খেলোয়াড়দের জন্য পাঁচ লাখ টাকা এবং বিদেশি খেলোয়াড়দের জন্য বিশ হাজার মার্কিন ডলার।

বিপিএল ২০২৫ এর সময়সূচি

সম্প্রতি প্রকাশিত হয়েছে বিপিএল ২০২৫ এর সময়সূচি এবং দল। এবারের বিপিএল আসরে অংশগ্রহণ করবে সাতটি দল। ৫ জানুয়ারি ২০২৫ তারিখে উদ্বোধন হবে বিপিএলের নবম আসরের জমকালো অনুষ্ঠান। এবারের আসরে খেলা গুলো চলবে ৪১ দিনব্যাপী এবং অনুষ্ঠিত হবে মোট ৩৪ টি ম্যাচ। সর্বশেষ বহুল প্রতীক্ষিত ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ই ফেব্রুয়ারি ২০২৫। বিপিএল ২০২৫ এর সবগুলো খেলা এবং তাদের সময়সূচী তুলে ধরা হলো-

কড়া নাড়ছে বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ বিপিএল ২০২৫ এর আসর। এবারের আসরের খেলোয়াড় নিলাম, খেলোয়াড়ের বেতন, স্কোয়াড, সময়সূচী ইত্যাদি বিভিন্ন তথ্য তুলে ধরেছি আজকের নিবন্ধে। আশা করি নিবন্ধটি আপনার বিপিএল সম্পর্কে কৌতুহলের সামান্য হলেও খোরাক জোগাতে পারবে। এ ধরনের আরো বিভিন্ন খবরাখবর জানতে নিয়মিত আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button