স্পোর্টস

বিপিএল ২০২৩ সব দলের স্কোয়াড, প্লেয়ার লিস্ট, কোচ, লোগো

অবশেষে বহুপ্রতীক্ষিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ২০২৩ শুরু হতে যাচ্ছে। তাই আজকের এই নিবন্ধের আলোচ্য বিষয় ২০২৩ সব দলের স্কোয়াড প্লেয়ার লিস্ট কোষ এবং লোগো। আপনি যদি বিপিএল ২০২৩ এর সব দলের স্কোয়াড অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম।বিপিএলের ষষ্ঠ আসরে বছর 6 টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। 6 টি দলগুলো হল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স,  কুমিল্লা ভিক্টোরিয়ান্স,  ঢাকা স্টার্স, ফরচুন বরিশাল খুলনা টাইটানস সিলেট সানরাইজার্স। এই নিবন্ধে আমি এই 6 টি দলের স্কোয়ারট প্লেয়ার লিস্ট কোচ এবং লোগো আলোচনা করতে যাচ্ছি।

মোট তিনটি ভেন্যু অনুষ্ঠিত হবে বিপিএল ২০২৩, ভেন্যুগুলো হল ঢাকা শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই ক্রিকেট স্টেডিয়ামে একসাথেই 25000, 24000 এবং 18500 ক্রিকেটপ্রেমী দর্শক বসে খেলা দেখতে পারবে। সর্বশেষ আপডেট অনুযায়ী এবারের বিপিএল এ কোন দর্শক থাকবে না। সুতরাং, খেলা দেখতে হবে টিভি চ্যানেলে অথবা অনালাইনে। পাকিস্তান সুপার লিগ পিএসএল ২০২৩ সময়সূচী জেনে নিন এক্ষুনি।

বিপিএল ২০২৩ এর দলের তালিকা

  • ঢাকা স্টার্স 
  • চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
  • ফরচুন বরিশাল
  • সিলেট সানরাইজার্স
  • খুলনা টাইগার্স
  • কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বিপিএল ২০২৩ খেলোয়াড় তালিকা

বিপিএল ২০২৩ এ দেশী-বিদেশী ক্রিকেটার কোন অংশগ্রহণ করছে। এই ক্রিকেটার গুলোকে দলগুলো সরাসরি এবং প্লেয়ার সফটওয়্যার মাধ্যমে নিজ দলে ভিড়িয়েছে। আজকের এই নিবন্ধে বিপিএলের দলগুলোর খেলোয়াড় তালিকা কিরকম ভাবে তৈরি করেছে সেটি তুলে ধরছি।

ঢাকা স্টার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ

ঢাকা স্টার্স লোগো
ঢাকা স্টার্স লোগো

সরাসরি স্বাক্ষর – মাহমুদুল্লাহ রিয়াদ (সি), ইসুরু উদানা, কায়েস আহমেদ, নাজিবুল্লাহ জাদরান

ড্রাফট পিক- তামিম ইকবাল, মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন, মোহাম্মদ শাহজাদ, শুভাগত হোম, ফজলহক ফারুকী, আরাফাত সানি, মোহাম্মদ নাইম, ইমরানুজ্জামান, শফিউল ইসলাম, শামসুর রহমান, এবাদত হোসেন, জহুরুল ইসলাম

ঢাকা স্টার্স  কোচ 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স লোগো
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স লোগো

সরাসরি স্বাক্ষর – নাসুম আহমেদ, কেনার লুইস, বেনি হাওয়েল, উইল জ্যাকস

ড্রাফট পিক- শামীম হোসেন, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, মুকিদুল ইসলাম মুগধো, রায়দ ইমরিত, রেজাউর রাজা, চাদউইক ওয়ালটন, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, আকবর আলী, নাঈম ইসলাম, মেহেদি হাসান মিরাজ।

কোচ: পল নিক্সন

ফরচুন বরিশাল খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

ফরচুন বরিশাল খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩
ফরচুন বরিশাল খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

সরাসরি সই করা – সাকিব আল হাসান, ক্রিস গেইল, মুজিব উর রহমান, ধানুশ গুনাথিলাকা,

ড্রাফট পিক- নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান রানা, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, তৌহিদ হৃদয়, ফজলে মাহমুদ, শফিকুল ইসলাম, শৈকত আলী, জিয়াউর রহমান, নিরোশান ডিকভেলা, তাইজুল ইসলাম, সালমান হোসেন, সুমন হাসান, ইরফান হোসেন, নাঈম হাসান।

কোচ: খালেদ মাহমুদ সুজন

খুলনা টাইগার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

খুলনা টাইগার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩
খুলনা টাইগার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

সরাসরি সই করা – মুশফিকুর রহিম, ভানুকা রাজাপাকসে, থিসারা পেরেরা, নবীন-উল-হক

ড্রাফট পিক– সৌম্য সরকার, মাহেদী হাসান, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলী, সিক্কুগে প্রসন্ন, ফরহাদ রেজা, রনি তালুকদার, সিকান্দার রাজা, খালেদ আহমেদ, নাবিল সামাদ, জাকের আলী

কোচ: ল্যান্স ক্লুজনার

সিলেট সানরাইজার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

সিলেট সানরাইজার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩
সিলেট সানরাইজার্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

সরাসরি স্বাক্ষর- তাসকিন আহমেদ, কলিন ইনগ্রাম, কেসরিক উইলিয়ামস, দিনেশ চান্দিমাল

ড্রাফট পিক- আল-আমিন হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, অ্যাঞ্জেলো পেরেরা, নাজমুল ইসলাম অপু, আনামুল হক বিজয়, অলোক কাপালি, মুক্তার আলী, শিরাজ আহমেদ, সোহাগ গাজী, মিজানুর রহমান, নাদির চৌধুরী, শফিউল হায়াত রিদো, নাদির চৌধুরী। সানজামুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩
কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলোয়াড় তালিকা, লোগো, কোচ ২০২৩

সরাসরি স্বাক্ষর- মুস্তাফিজুর রহমান, মঈন আলী, ফাফ ডু প্লেসিস, সুনীল নারিন

ড্রাফট পিক- ইমরুল কায়েস, লিটন দাস, শহিদুল ইসলাম, তানভীর ইসলাম, ওশানে থমাস, কুসল মেন্ডিস, আরিফুল হক, নাহিদুল ইসলাম, সুমন খান, মমিনুল হক, মাহিদুল ইসলাম অংকন, মাহমুদুল হাসান জয়, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, আবুল হাসান। হিদার রনি

কোচ: মোহাম্মদ সালাহউদ্দিন

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button