বিশ্বকাপ ফুটবল

কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল প্লেয়ার লিস্ট, স্কোয়াড, সেরা ১১

প্রাণপ্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ, বিশ্বকাপ ফুটবলের টানটান উত্তেজনাপূর্ণ মুহূর্ত ঘনিয়ে আসার ক্ষণে আপনাদের সামনে আরেকটি নিবন্ধন নিয়ে হাজির হয়ে গেলাম। আজকের নিবন্ধটি পাঠ করলে ই জানতে পারবেন কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল প্লেয়ার লিস্ট, সেরা ১১, কে কে খেলবে। আপনারা যারা মন থেকে ব্রাজিল ফুটবল দলের ভক্ত তাদের জন্য আজকের নিবন্ধটি দারুন ভাবে সহায়ক হবে বলে আশা করছি। আপনারা অনেকেই কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল প্লেয়ার লিস্ট, সেরা ১১, কে কে খেলবে এ নিয়ে বিভিন্ন প্রশ্ন করে থাকেন। আপনাদের জিজ্ঞাসিত প্রশ্নগুলোর উত্তর নিয়েই আজকের নিবন্ধে কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল প্লেয়ার লিস্ট সেরা ১১ এবং কে কে খেলবে তাদের নাম ও ছবি নিয়ে হাজির হয়ে গেলাম।

কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল প্লেয়ার লিস্ট

বিশ্বকাপের জ্বরে ভুগছে বিশ্ববাসী। বিশ্ব ফুটবলের ২২ তম আসরে ৩২ টি দলের সেরা সেরা সব খেলোয়াড়ের হৃদয় নিংড়ানো ফুটবল নৈপুণ্য দেখতে মরিয়া হয়ে আছে বিশ্ব ফুটবল সমর্থক বৃন্দ। প্রিয় দলের মেতে উঠতে যেন কৌতূহলের শেষ নেই। তাইতো বিশ্বকাপ আসলেই প্রিয় দলের এবং প্রিয় খেলোয়াড়ের খেলা দেখার জন্য সব রকম কাজকেও না বলতে দ্বিধা বোধ হয় না। কাতার বিশ্বকাপ ২০২৪ এর অন্যতম জনপ্রিয় ও ফেভারিট একটি দলের নাম ব্রাজিল ফুটবল দল। এ নিয়ে সর্বমোট ৫ বার বিশ্বকাপ ফুটবলের শিরোপা অর্জন করে জনপ্রিয়তার শীর্ষে থাকা ব্রাজিল ফুটবল দলে কোন কোন খেলোয়াড় থাকছে এ নিয়ে প্লেয়ার লিস্ট তুলে ধরা হবে। বিস্তারিত জানতে সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করার আহ্বান রইল।

কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল দলে কে কে খেলবে

দক্ষিণ আমেরিকার নাম শুনলেই ফুটবলের রাজত্বের কথা মনে পড়ে যায়। আর ফুটবলের সাথে যে দলটির সব থেকে বেশি ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তা হলো ব্রাজিল ফুটবল দল। প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে এখনো পর্যন্ত ব্রাজিল ফুটবল দলে এমন সব সেরা সেরা খেলোয়াড় ক্রীড়া পরিপূর্ণ দেখিয়েছেন যা বিশ্ববাসী কোনদিনও ভুলতে পারবে না। প্রতিবছরই ব্রাজিল ফুটবল দলে থাকে দারুন সব চমক এবং দর্শকরা বিমোহিত হন ব্রাজিল ফুটবল দলের খেলা দেখে। কাতার বিশ্বকাপ ২০২৪ এর আসরে অন্যতম ফেভারিট এবং জনপ্রিয় একটি ফুটবল দল হিসেবে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল ফুটবল দল। ইতোমধ্যেই ব্রাজিল ের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঘোষণা করা হয়েছে ব্রাজিল ফুটবল দলের 31 সদস্যের দল। চলো দেখে আসা যাক কোন কোন খেলোয়াড় থাকছে এবারের ব্রাজিল স্কোয়াডে-

গোলরক্ষক

আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যান সিটি), ওয়েভেরতন (পালমেইরাস)।

ডিফেন্ডার

অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স তেলেস (সেভিয়া), দানি আলভেস (পুমাস), দানিলো (জুভেন্টাস), থিয়াগো সিলভা (চেলসি), মার্কিনিওস (পিএসজি), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ব্রেমের (জুভেন্টাস)।

মিডফিল্ডার

কাসেমিরো (ম্যান ইউনাইটেড), ফাবিনিও (লিভারপুল), ফ্রেদ (ম্যান ইউনাইটেড), ব্রুনো গিমারেস (নিউক্যাসল), লুকাস পাকেতা (ওয়েস্ট হাম), এভারতন রিভেইরো (ফ্ল্যামেঙ্গো)।

ফরোয়ার্ড

নেইমার (পিএসজি), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রাফিনিয়া (বার্সেলোনা), আন্তনি (ম্যান ইউনাইটেড), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), রিচার্লিসন (টটেনহাম), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল)।

কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল সেরা ১১

সারা বিশ্ব জুড়ে জনপ্রিয়তার শীর্ষে থাকা দলগুলোর মধ্যে ব্রাজিল অন্যতম একটি ফুটবল দল যাদের রয়েছে পাঁচ পাঁচ বার বিশ্বকাপের শিরোপা জয়ের গৌরব এবং রয়েছে বিশ্বজয়ী সব খেলোয়াড় এর পদচারণা। এবারের বিশ্বকাপ ে ব্রাজিল দলের প্রতি রয়েছে ব্রাজিল সাপোর্টারদের অনেক আশা-আকাঙ্ক্ষা। কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল দলে সর্বশেষ কোন কোন খেলোয়াড় সেরা একাদশে জায়গা পাচ্ছে এ নিয়ে চলছে নানান কৌতুহল। আপনাদের কৌতুহলে সামান্য স্বস্তির আশ্বাস দিতে হাজির হয়ে গেছি আমি। আজকে আপনাদের সামনে উপস্থাপন করব কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল সেরা একাদশ এর তালিকা। চলো তাহলে দেখে আসি কে কে থাকছে এবারের ব্রাজিল সেরা একাদশে-

কাতার বিশ্বকাপ ২০২৪ ব্রাজিল খেলোয়াড়ের নাম ও ছবি

তরুন তরুনী হোক কিংবা বৃদ্ধ বৃদ্ধা হোক যারা ফুটবল ভালবাসেন তাদের কাছে বয়স যেন কোন বাধা নয়। ফুটবল বিনোদন উপভোগ করতে যেন বয়সের কোন বাধা থাকা চলবে না। কাতার বিশ্বকাপ ২০২৪ আরবের বুকে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া কোন বিশ্বকাপের মঞ্চ। ব্রাজিল ফুটবল দলে যেমনি রয়েছে পরিচিত ও জনপ্রিয় সব খেলোয়াড় যুক্ত হয়েছে নতুন নতুন মুখ। আপনারা অনেকেই আপনার প্রিয় দলের খেলোয়াড়ের নাম কিংবা পরিচিতি জানেন না। আপনাদের সুবিধার জন্যই আজকে ব্রাজিল ফুটবল দলের এবারের বিশ্বকাপের দলে জায়গা পাওয়া খেলোয়াড়ের নাম ও তাদের ছবি তুলে ধরলাম-

বিশ্বকাপ ফুটবল আমাদের শিক্ষা দেয় সুস্থ সংস্কৃতির বিনোদনের এবং শিক্ষা দেয় ভ্রাতৃত্বের বন্ধনের। সকল ভেদাভেদ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে একজন আরেকজনের প্রতি সংহতি রেখেই বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা উপভোগ করবে বিশ্ববাসী এই কামনা ব্যক্ত করে আজকের মত বিদায় নিচ্ছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button