নিউজ

বিসিএস প্রশ্ন সমাধান ২০২৩ | ৪৪ তম বিসিএস পরীক্ষার MCQ প্রশ্ন সমাধান ২০২৩

আপনি যদি বিসিএস প্রশ্ন সমাধান 2020 অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম। এই নিবন্ধে আমরা বিসিএস প্রশ্ন সমাধান আলোচনা করব। ৪৪ তম বিসিএস এর পরীক্ষা অনুষ্ঠিত হলো আজ ২৭ মে ২০২৩। আপনারা যারা অনলাইনে বিসিএস প্রশ্ন সমাধান অনুসন্ধান করছেন তারা আমার এই ওয়েবসাইটে বিসিএস এর প্রশ্ন সমাধান পেয়ে যাবেন। পুরো বিষয়টি ভালোভাবে বুঝতে জন্য আমার এই নিবন্ধটি ভালো করে অনুসরণ করতে হবে।

আপনারা যারা এখনো ৪৪ তম বিসিএস এর প্রশ্ন সমাধান বের করতে পারেননি তারা আমাদের এই ওয়েবসাইট হচ্ছে ৪৪ তম বিসিএস এর প্রশ্ন সমাধান দেখে নিতে পারেন। আমরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দিয়ে ৪৫ তম বিসিএস এর প্রশ্ন সমাধান করে দিয়েছি। আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে সবচেয়ে নির্ভুলভাবে প্রশ্নের সমাধান পেয়ে যাবেন।

৪৪ তম বিসিএস পরীক্ষার  প্রশ্ন সমাধান

44 তম বিসিএস এর প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হলো। সারা বাংলাদেশের সকল বিভাগীয় শহরে 44 তম বিসিএস এর প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিসিএস প্রিলি পরীক্ষা শেষে অনেককেই বিসিএস প্রশ্ন সমাধান খুঁজছেন। তাই আজকের এই নিবন্ধে ৪৫ তম বিসিএস এর প্রশ্ন সমাধান আপনাদের সামনে তুলে ধরেছি।

44 তম বিসিএস এর এমসিকিউ পরীক্ষার প্রশ্নের উত্তর ৪৪ তম বিসিএস এর প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ। 200 নম্বরের পরীক্ষায়বাংলা ভাষা ও সাহিত্য – ৩৫, English Language and Literature – 35, বাংলাদেশ বিষয়াবলি – ৩০, আন্তর্জাতিক বিষয়াবলি – ২০, ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব) পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা – ১০, সাধারণ বিজ্ঞান – ১৫, কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি – ১৫,গাণিতিক যুক্তি – ১৫,মানসিক দক্ষতা – ১৫, নৈতিকতা, মূল্যবোধ ও সুশাসন – ১০, ইত্যাদি বিষয়ের উপর প্রশ্ন করা হয়েছিল। আজকের এই নিবন্ধে আমরা সম্পূর্ণ প্রশ্নের সমাধান আপনাদের সামনে তুলে ধরেছি। তাই ৪৪ তম বিসিএস এর প্রশ্ন সমাধান পেতে আমার এই নিবন্ধটি নিচের অংশে ভালো করে লক্ষ্য করতে হবে।

৪৪ বিসিএস নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও উত্তর

44 তম বিসিএস পরীক্ষা যারা ইতিমধ্যে সম্পন্ন করেছেন তারা একটি বিষয় ভালো করে লক্ষ্য করেন, গতবারের পরীক্ষার থেকেই এবারের পরীক্ষা অনেকটা কঠিন হয়েছে বলে মনে হচ্ছে। অনেকেই কিছু প্রশ্ন একদম কমন পাননি। তাই যে সকল প্রশ্নের উত্তর করতে পারেনি সে সকল প্রশ্নের সমাধান আমরা করে দিয়েছি আমাদের এই নিবন্ধে। আপনারা চাইলে আমাদের এই নিবন্ধ হতে ৪৪ তম বিসিএস প্রশ্ন সমাধান পেতে পারেন। তাই, আপনাকে ৪৪ তম বিসিএস এর প্রশ্নের সমাধান পেতে আমার এই ওয়েবসাইটটির প্রশ্ন সমাধান অংশটুকু ভালো করে দেখে নিতে হবে ।

৪৪ তম বিসিএস পরীক্ষার MCQ প্রশ্ন সমাধান ২০২৩

আপনারা যারা এইমাত্র বিসিএস পরীক্ষা দিয়ে বের হলেন। তাদের মধ্যে অনেকেই বিশেষ পরীক্ষার প্রশ্নের সমাধান অনুসন্ধান করছেন। বিসিএস পরীক্ষার প্রশ্নের সমাধান আমরা করে দিয়েছি আমাদের অভিজ্ঞ শিক্ষক প্যানেল দিয়ে। 200 নম্বরের অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষায় একজন পরীক্ষার্থী সময় পেয়েছিল 2 ঘন্টা। তাই এই নিবন্ধের বিসিএস প্রশ্নের উত্তর জানতে উপরের অংশটুকু ভালো করে দেখুন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button