পিকচার

বোরকা পরা মেয়েদের ইসলামিক প্রোফাইল পিকচার

বর্তমান সময় পৃথিবীর অধিকাংশ মানুষ সোশ্যাল মিডিয়ার গণমাধ্যমগুলো ব্যবহার করে থাকেন। প্রতিটি মানুষ সোশ্যাল মিডিয়ায় অর্থাৎ ভার্চুয়াল জগতে নিজের একটি পৃথিবী তৈরি করেছে যেখানে তারা নিজেদের পছন্দমত সকল কিছু শেয়ার করে থাকে। একজন মানুষকে ভার্চুয়াল জগতে সুযোগ সুবিধা গুলো ভোগ করার জন্য ভার্চুয়াল জগতের গণমাধ্যমগুলো ব্যবহার করতে হয়। বর্তমান সময় ভার্চুয়াল জগতে সবথেকে জনপ্রিয় গণমাধ্যম আছে ফেসবুক। যার ব্যবহারকারী সংখ্যা বিশ্বের প্রতিটি দেশের সবথেকে অনেক বেশি। ফেসবুক ব্যবহার করার জন্য প্রতিটি ব্যবহারকারীকে একটি প্রোফাইল তৈরি করতে হয়। যেখানে ব্যবহারকারী নিজের পছন্দমত প্রোফাইলটি তৈরি করে থাকেন এবং প্রোফাইলে একটি পিকচার ব্যবহার করেন। তাইতো আমরা আজকে বোরকা পরা মেয়েদের জন্য প্রোফাইলে ইসলামিক প্রোফাইল পিকচার গুলো তুলে ধরব। আজকের এই ইসলামিক প্রোফাইল পিকচার গুলো আপনারা ফেসবুকে প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে পারবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা সোশ্যাল মিডিয়া আমাদের ব্যক্তি জীবনের প্রতিটি ক্ষেত্রে ব্যাপকভাবে জুড়ে আছে। এখন আমরা বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে থাকি। প্রযুক্তির আবির্ভাবের মাধ্যমে পৃথিবীতে সবথেকে বড় পরিবর্তন আনতে সোশ্যাল মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। কেননা এই সোশ্যাল মিডিয়া মাধ্যমে এখন প্রতিটি মানুষ তাদের ব্যক্তিগত জীবন এর সকল প্রয়োজন ও চাহিদা গুলো পূরণ করার পাশাপাশি তাদের শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন ধরনের শিক্ষা বিনোদন ও মনের ভাব প্রকাশের জন্য সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে থাকে। সোশ্যাল মিডিয়ার বেশ কিছু গন মাধ্যম রয়েছে যেগুলো মানুষের ব্যক্তি জীবনের সকল ক্ষেত্রে জুড়ে আছে। সোশ্যাল মিডিয়ার এই গণমাধ্যমগুলোর মধ্যে রয়েছে ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম ইমো মেসেঞ্জার স্কাইপি টুইটার ইত্যাদি। প্রতিটি গণমাধ্যম ব্যবহারকারী নিজেদের প্রয়োজনে ব্যবহার করে তাদের প্রয়োজনগুলো পূরণ করে থাকে। তাইতো এখন আমাদের চারপাশে প্রতিটি মানুষের মাঝে এই গণমাধ্যমগুলো ব্যবহার করতে দেখা যায়।

বোরকা পরা মেয়েদের ইসলামিক প্রোফাইল পিকচার

বর্তমান সময়ের ছেলে-মেয়ে সকলেই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর সেবা নিয়ে থাকে। একজন মানুষকে সামাজিক যোগাযোগ মাধ্যমের সেবা লাভ করার জন্য প্রতিটি গণমাধ্যমের প্রোফাইল তৈরি করতে হয়। এই প্রোফাইলের ব্যবহারকারী নিজের পছন্দমত তথ্য দিয়ে থাকে এবং নিজের পছন্দমত একটি ছবি প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করেন। তাই আমরা আজকে সকলের জন্য বোরকা পরা মেয়েদের প্রোফাইল পিকচার সম্পর্কিত একটি প্রতিবেদন শেয়ার করবো যেখানে আমরা বেশ কিছু ইসলামিক পিকচার আপনাদের মাঝে উপস্থাপন করব। আজকের ইসলামিক পিকচার গুলো বোরখা পরা মেয়েদের প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে সাহায্য করবে। নিচে বোরকা পরা মেয়েদের ইসলামিক প্রোফাইল পিকচার গুলো তুলে ধরা হলো:

 

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button