নামের তালিকা

ভ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ

আপনি কি ভ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা ভ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ সংযুক্ত করেছি। ভ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ আমাদের এই ওয়েবসাইট হতে খুব সহজেই সংগ্রহ করবেন। এই নাম গুলোর বাংলা অর্থসহ আপনি এই নিবন্ধে পেয়ে যাবেন। আপনার সন্তানের সুন্দর একটি নাম রাখার জন্য এই নিবন্ধটি আপনার যথেষ্ট ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

একটি শিশু একটি পরিবারের মধ্যমণি। নবজাতক শিশুটিকে নিয়ে বাবা-মায়ের স্বপ্নের কোন শেষ থাকে না। বাবা মা সন্তান হওয়ার আগে তাকে নিয়ে বিভিন্ন ধরনের পরিকল্পনা করে থাকেন। এরমধ্যে অন্যতম একটি হলো নামকরণ করা। সুতরাং ,একটা নাম একটি সন্তানের ভবিষ্যৎ জীবনে অনেক ক্ষেত্রে প্রভাব বিস্তার করে থাকে। মানুষের জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক গুলোর সাথে সাথে নাম ও একটি অনেক গুরুত্বপূর্ণ বিষয়। আর এজন্য নবজাতক পৃথিবীতে আসার আগেই বাবা মায়েরা তাদের জন্য অনেক সুন্দর সুন্দর নাম সিলেক্ট করে রাখেন।

ভ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

পরিবারের নাম রাখা নিয়ে প্রত্যেকটি সদস্য অনেক বেশি এক্সাইটেড থাকে। সবাই চায় তার দেওয়া নামটা যেন ভবিষ্যতে শিশুটির নাম রাখা হয়। তবেই অনেক বাবা-মা আছে যারা নিজেদের নামের প্রথম অক্ষরের সাথে মিল রেখে সন্তানের নামকরণ করে থাকেন। আবার অনেকে শুধু সুন্দর একটি নাম খোঁজেন তার সন্তানের জন্য নির্দিষ্ট কোন অক্ষর দিয়ে নয়। এছাড়াও, কালের প্রভাবে এখন মানুষের চিন্তাধারা ও অনেকাংশে বদলে গেছে।

এখন কোন বাবা-মা এই যেকোনো একটি নাম তাদের সন্তানের জন্য রাখতে চান না। তাদের আদরের সন্তানের জন্য সব সময় তারা একটি ইউনিক এবং সুন্দর নাম খুঁজে থাকেন। যেন নামের বাংলা অর্থ অনেক সুন্দর হয় এবং নামের মাধ্যমে আভিজাত্য প্রকাশ পায়। এছাড়াও নাম রাখার ক্ষেত্রে বাবা-মায়েরা আরেকটি দিক খেয়াল রাখেন, তাদের সন্তানের নাম উচ্চারণ এ যেন সহজ হয়,। এই নামের জন্য পরবর্তীতে শিশুটিকে যেন কোন ধরনের বিভ্রান্তিতেই পড়তে না হয়। এরপর, একটি সুন্দর নাম এবং নামের অর্থ ভবিষ্যৎ জীবনে চরিত্র গঠনে সুপ্রভাত ফেলে এবং পরবর্তীতে শিশুটি সারা জীবন অনেক হাসিখুশি আনন্দে কাটাতে পারেন। তাই আপনি আপনার ছোট রাজকুমার এর জন্য অবশ্যই সুন্দর একটি নাম সিলেক্ট করবেন। যা তার উন্নতচরিত্র গড়ে তোলার পাশাপাশি তার একটা মনমুগ্ধকর ভবিষ্যৎ গড়ে তুলতে সহায়ক হয়ে উঠবে।

ভ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা

সুতরাং, ভ দিয়ে ছেলেদের ইসলামিক কিছু অসাধারন নাম আমরা সংগ্রহ করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করে দেখতে পারেন। এতে আপনি আপনার পছন্দের নামটি নিশ্চয় পেয়ে যাবেন বলে আশা করি। আমাদের পোষ্টের সকল নাম আরবি ও ফারসি ভাষা থেকে সংগ্রহ করা। আমরা বিভিন্ন বই থেকে সুন্দর সুন্দর নাম গুলো সংগ্রহ করছি আপনাদের জন্য। আমাদের ওয়েবসাইটে প্রায় সকল ধরনের ইসলামিক নাম গুলো রয়েছে। তাই আপনি এখনই চাইলে ভিজিট করে আপনার পছন্দের নাম গুলো এক নজরে দেখে নিতে পারেন।

 ভ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

ক্রমিক নং নাম (বাংলায়) নামের অর্থ (বাংলায়)
সওদান দারুণ; মহিমান্বিত; মহিমান্বিত
সওয়াব পুরস্কার; একজন প্রারম্ভিক কবিতার নাম
সওলাত অমুখাপেক্ষী
সখন আজ্ঞাবহ
সখর শিলা; কঠিন শিলা
সখা বন্ধু; উদারতা; উদারতা
সখিব উজ্জ্বল নক্ষত্র; ইশ্বরের নাম
সখির যিনি হৃদয় জয় করেন
সখী উদার; উদার
১০ সগীর সংক্ষিপ্ত
১১ সগীর-আলি সামান্য
১২ সজন প্রিয়; বন্ধু
১৩ সজনা প্রিয়; ভালোবাসার একজন
১৪ সজবান সুন্দর; সজ্জিত
১৫ সজল আর্দ্র, জলীয়, পরিষ্কার মন
১৬ সজিব টাটকা
১৭ সজিল নির্ধারিত
১৮ সজীব জীবন্ত
১৯ সঞ্জয়ান ভাল হৃদয়
২০ সঞ্জিদ ভালো চরিত্রের সাথে
২১ সতী উজ্জ্বল; উজ্জ্বল
২২ সতীহ আল্লাহের আরেক নাম; প্রচারক
২৩ সদন ভাগ্যবান, সুখী, গুণী ব্যক্তি
২৪ সদর শ্রদ্ধাশীল
২৫ সদরুদ্দিন সত্যবাদী করুণাময়
২৬ সদরুদ্দীন দ্বীনের জ্ঞাত
২৭ সদূক বন্ধু
২৮ সনদ আল্লাহের আরেক নাম, প্রমাণ
২৯ সনম প্রিয়; প্রিয়জন
৩০ সনিকা বাঁশি; সত্য; উষ্ণ হৃদয়
৩১ সফওয়াত গুণাবলী
৩২ সফদার ভেদন রেখা, যোদ্ধা
৩৩ সফাল সফল
৩৪ সফি পাক-পবিত্র
৩৫ সফি উদ্দিন চিরসুন্দর সত্যবাদী
৩৬ সফি উল্লাহ পবিত্র দ্বীন
৩৭ সফিউদ্দিন ইসলামের বিশুদ্ধ (এক)
৩৮ সফিউল্লাহ আল্লাহর তরবারি
৩৯ সফিউল্লাহ-সুলতান আল্লাহর রাসূল; বিশুদ্ধ

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button