উক্তিস্টাটাস

মন খারাপ নিয়ে উক্তি, বাণী ও স্ট্যাটাস

আমরা মানুষ সামাজিক জীব। আমাদের মহান সৃষ্টিকর্তার তৈরি করেছেন মন দিয়ে সুখ-দুঃখ অনুভূতির সকল বিষয় বোঝার মত জ্ঞান শক্তি দিয়ে দিয়েছেন। ঠিক তেমনি ভাবে আমাদের ভিতরে থাকা মনটা কোন কোন কারনে খারাপ হয় আবার কোনো কোনো কারণে ভালো হয়। তবে অনেক সময় যখন মন খারাপ হয় তখন আমরা আমাদের মনের অনুভূতি গুলো আমাদের বন্ধুবান্ধব সবার কাছে শেয়ার করে নিজের মনকে হালকা করতে পারি।

মন খারাপ নিয়ে ভালো কোন উক্তি বাণী স্ট্যাটাসগুলো পড়লেও মন শান্ত হয়ে যায়। তাই আজকে আমাদের এই পেজ এ আপনাকে স্বাগতম। আজকে আমাদের পেজটি সাজিয়েছি হচ্ছে, মন খারাপের উক্তি, বাণী এবং স্ট্যাটাস নিয়ে। আশা করছি, এগুলো পাঠ করলে আপনার মন শান্ত হবে এবং বন্ধু বান্ধব কে শেয়ার করলে আপনার অশান্ত মন ভালো হবে এবং আপনি খুশি হবেন তার সাথে আপনার মন হালকা হয়ে যাবে। তবে চলুন আর দেরি না করে দেখা যাক নিচে কি দেয়া হলো।

মন খারাপ নিয়ে উক্তি

মন খারাপ সে তো আমাদের নিত্যদিনের সঙ্গী। সৃষ্টিকর্তার মানুষ হিসেবে পৃথিবীর বুকে পাঠিয়েছেন তখন তিনি মন বলে কিছু দিয়ে দিয়েছেন আবার সেই মন খারাপ হয় ভালো হয়। যখন কোন কারনে দুঃখ পেয়ে মন খারাপ হয় তখন মনে হয় পৃথিবী থেকে বিদায় নিয়ে চলে যাই। কষ্ট গুলো এত বেশি যন্ত্রণায় মন কে কুরে কুরে খায়।

শুকনো কাঠের পাশে আগুন রাখলে নিমিষেই পুড়ে যায় তেমনি কষ্ট পেলে মন ভেঙ্গে চুরে শেষ হয়ে যায়। বেঁচে থাকার আশাটাই শেষ হয়ে যায়। কপালে সুখ লেখা না থাকলে সে কপাল পাথরে ঠুকরে ও লাভ নেই। শুধু শুধু কপাল ফুলবে ফেটে রক্তাক্ত হবে। কিন্তু ভাগ্যের কোনো পরিবর্তন হবে না সুখতো আল্লাহর দান যাকে মন চায় দিবে আর যাকে মন চায় দেবে না। পৃথিবীতে যারা সহজ-সরল বোকা কেবলই তারা ঠকে যায় অপর ব্যক্তি দ্বারা আর তখনই মন খারাপ হয়ে যায়। কেন এত বোকা হলাম। আর কেনই বা ঠকে গেলাম।

যত্ন করে কষ্ট দেবার জন্য আপন মানুষই যথেষ্ট। যখন কেউ কাউকে অবহেলা করে তখন বুঝতে পারে মন খারাপ কেমন করে কষ্ট দিয়ে তিলে তিলে শেষ করে। কিন্তু হ্যাঁ বোকা মানুষ অন্য মানুষকে কষ্ট দেয় না বা ঠকাই না। অবহেলা এমন যা কিনা দুচোখে অশ্রুতে সিক্ত করে তুলে। কিছু দীর্ঘশ্বাস জমা হয়ে থাকে বুকে আর কিছু অশ্রু নিরবে ঝরে চোখের কোনে।

মন খারাপ নিয়ে বাণী বা বার্তা

মানুষের মাঝে মন আছে। মন নিয়েই মানুষের বেঁচে থাকতে হয় পৃথিবীর বুকে। নিজেকে সবসময় সুখী রাখার জন্য কখনো কারো কাছে কিছু প্রত্যাশা করা যাবে না। কেননা কারো কাছে কিছু প্রত্যাশা করাটা সবসময়ই দুঃখের কারণ হয়ে দাঁড়ায়। জীবনে তো সুখ-দুঃখ থাকবেই। তবে কি এটা নিয়ে শুধুই মন খারাপ করে থাকবেন। একটা কথা কি জানেন? আকাশে মেঘ জমে তারপর বৃষ্টি হয় সেই কালো মেঘ সরিয়ে দেয় আকাশ আবার পরিষ্কার হয়ে যায়। তেমনি ভাবে মেঘ-বৃষ্টির সম্পর্কের মতো আপনার জীবন।

দুঃখ আসবেই মন খারাপ হবে তাই বলে নিজেকে ভেঙ্গে ফেলবেন না। নিজেকে সামাল দিয়ে জীবন অতিবাহিত করতে হবে। আশা রাখতে হবে অবশ্যই পরবর্তী জীবনে সুখ আসবে। আজকে আমাদের এই পেজে মনীষীদের বাণী নিয়ে আপনাদের কাছে হাজির হলাম আশা করছি ভাল লাগবে সঙ্গেই থাকুন।

  • যদি তুমি চলে যেতে চাও যাও আমি পথ হবো তোমার পায়ের নিচে না ছুইও তোমায় ছুঁয়ে থাকবো। (হেলাল হাফিজ)
  • যখন কেউ তার নিজের বোকামী বুঝতে পারার পর কারো দুঃখ হয় আবার কারো হাসি আনন্দ হয়। (সমরেশ মজুমদার)
  • কিছু কষ্টের দীর্ঘস্বর জমা হয়ে থাকবে বুকে কিছু অশ্রু থেমে থাকবে চোখের কোনে। (রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ)
  • কষ্ট একটি রোগ যা কিনা ওষুধ দিয়ে সারানো সম্ভব নয় আনন্দ দিয়ে ঠিক করতে হয়। (গ্যাব্রিয়েল গার্সিয়াস মার্কেস)
  • আনন্দের পূর্বপ্রস্তুতি হয়না এর উৎপত্তি হয় নিজের কর্ম থেকে। (ডালাই লামা)
  • তোমার যা আছে তা নিয়ে খুশি থাকো এবং যা চাও তার জন্য উৎসাহিত থাকো জীবনে।(এলেন সাহা)
  • একটা কথা মনে রাখবেন একটা মেয়ের জন্য কখনো পারফেক্ট হওয়ার প্রয়োজন নেই কারণ মেয়েরা কখনোই পারফেক্ট ছেলেকে পছন্দ করে না। (হুমায়ূন আহমেদ)
  • জীবনের দুটি মাত্র দুঃখ আছে ।একটি হচ্ছে তোমার ইচ্ছা পূরণ হওয়া আর একটি হচ্ছে ইচ্ছা পূরণ হওয়া হয়ে গেলে তারপর প্রত্যাশা করা। (জর্জ বার্নাডর্স)

মন খারাপ নিয়ে স্ট্যাটাস

মন খারাপ হলো আমাদের কষ্ট লাগে আর সেই কষ্ট আমাদের ভিতরে নিজেকে পুড়ে পুড়ে শেষ করে দেয়। জগতে তারা সব থেকে বেশি কষ্ট পায় যারা তার নিজের জীবনের থেকে অন্যকে বেশি ভালোবাসে। এজন্য অনেকে বেশি ভালবাসতে নেই সরলতাকে দুর্বল করে নিজেদের প্রয়োজন শেষে ছুড়ে ফেলে দেয়। কান্নার অশ্রু সবাই দেখে কিন্তু হৃদয়ের ভিতর কষ্ট কেউ দেখতে পারে না। নিজেকেই চোখের পানি ফেলতে হয়। এমন সব মন খারাপের দুর্দান্ত স্ট্যাটাস পেতে হলে আমাদের পেজে ভিজিট করুন আশা করছি ভাল লাগবে নিম্নে দেওয়া হল স্ট্যাটাসগুলো।

  • মিথ্যে ভালোবাসা দিয়ে একটা সম্পর্ক টিকিয়ে রাখার থেকে সত্য বলে দিয়ে সম্পর্কটা শেষ করে দেওয়ায় সবথেকে বেশি ভালো এতে করে মনে কষ্ট পাবেন তবে আপনি জীবনে ভালো কিছু পাবে পেতে পারেন।
  • যে তোমাকে ভালোবেসে তুমি তার থেকে দূরে যেওনা। আর তুমি যাকে ভালোবাসো তুমি তার কাছে যেও না কারণ সে একটা সময় তোমাকে ছেড়ে চলে যাবে তুমি কষ্ট পাবে।
  • একটা কথা কাউকে কাদানো যতটা সহজ । তাকে ফিরে পাওয়া ঠিক ততটাই কঠিন কারণ একটা সময় সেই ব্যক্তিটি আর আপনার জন্য কাঁদবে আর আপনার জীবনে ফিরে আসবে না তাই কাঁদানোর আগে ভাবতে হবে আপনি কি সঠিক করছেন না ভুল করছেন।
  • আয়না হাত থেকে পড়ে গেলে ভেঙে টুকরো টুকরো হয়ে যায়। ঠিক তেমনি আমাদের ভিতরে থাকা মন একবার যদি ভেঙে যায় তার কখনো জোড়া লাগা সম্ভব হয় না কষ্ট এমন একটা জিনিস।
  • মানুষ হিসেবে দুচোখে স্বপ্ন দেখাটাই স্বাভাবিক ।কিন্তু সেই স্বপ্নের সীমালংঘন থাকতে হবে। যদি স্বপ্ন দেখা হয়ে যায় আপনার সীমার বাইরে তাহলে দুঃখটা হয়ে যাবে আপনার সঙ্গের সাথী।
  • মনের ভিতর ভালোবাসাটা ঠিক যতটা গভীরে স্থান দখল করে নেবে ঠিক ততটাই মনটাকে শক্ত করে নিতে হবে কেননা যখন ওই ব্যক্তিটি হাত ছেড়ে চলে যাবে তখন ঐ কষ্ট সহ্য করার মত থাকতে হবে

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button