নিউজ

ময়মনসিংহ আজকের লোডশেডিং এর সময়সূচি ২০২৩ – ময়মনসিং এলাকা ভিত্তিক লোডশেডিং শিডিউল

আপনি কি বগুড়া জেলার লোডশেডিং এর সময়সূচি জানতে চান? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই নিবন্ধে আমরা বগুড়া জেলার লোডশেডিং সময়সূচী তুলে ধরব। বগুড়া জেলার শহর অঞ্চলে নেস্কো বিদ্যুৎ সাপ্লাই দিয়ে থাকে অপরদিকে বগুড়া জেলার বাকি উপজেলা গুলোতে পল্লী বিদ্যুৎ ইলেকট্রিসিটি সরবরাহ করে থাকে। তাই এই নিবন্ধে আমরা বগুড়া জেলার সকল অঞ্চলের লোডশেডিং সময়সূচি আপনাদের সামনে তুলে ধরব।

আজকের লোডশেডিং এর সময়সূচি

বিশ্বব্যাপী জ্বালানি তেলের অভাব এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে পরিবহন খরচ বেড়ে যাওয়া ফলে বাংলাদেশী ব্যাপক হারে জ্বালানি তেলের অভাব পরিলক্ষিত হয়। এর প্রভাব পড়ে সরাসরি বাংলাদেশের বিদ্যুৎ খাতে। কারণ বাংলাদেশের অনেক বিদ্যুৎ প্লান্ট এখনো ডিজেল দিয়ে চালিত হয়। তাই জ্বালানি তেলের অভাবের কারণে ডিজিটাল বিদ্যুৎ প্লান্ট গুলো সঠিকভাবে জালানি নেই পাচ্ছে না। ফলে সরকার বাধ্য হয়ে ডিজেল চালিত বিদ্যুৎ প্লান্ট গুলো বন্ধ করে দেয়। এর ফলে বাংলাদেশে প্রায় দুই হাজার ওয়াট বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা হারিয়ে ফেলে। এর প্রভাব পড়ে বাংলাদেশের জাতীয় গ্রেডে। জাতীয় গ্রিডে বিদ্যুৎ সল্পতার কারণে ঠিকমতো বিদ্যুৎ উৎপাদন সম্পূর্ণ না হওয়ার কারণে বাংলাদেশের বিভিন্ন জায়গায় ব্যাপক হারে লোডশেডিং পরিলক্ষিত হয়।

ময়মনসিংহ আজকের লোডশেডিং এর সময়সূচি
ময়মনসিংহ আজকের লোডশেডিং এর সময়সূচি

সরকার প্রাথমিকভাবে দোকানপাট খোলার সময়সূচী বেধে দেয়। দিনের আলো সর্বাত্মক ব্যবহার করে রাত আটটার মধ্যে সমস্ত দোকানপাট বন্ধ করার সিদ্ধান্ত দেয় সরকার। সেই সিদ্ধান্ত ফল ঘোষণা হলে সরকার নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট এলাকার লোডশেডিং এর সিদ্ধান্ত নেয়। এর ফলে বাংলাদেশের যে কোন প্রান্তে সর্বনিম্ন দুই ঘন্টা লোডশেডিং চলবে বলে সরকার সিদ্ধান্ত নেয়। এর ধারায়  ময়মনসিংহ জেলার কোন অঞ্চলে কখন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে তার সময়সূচী আমরা এই অনুচ্ছেদে তুলে ধরেছি।

ময়মনসিংহ আজকের লোডশেডিং এর সময়সূচি

ময়মনসিংহ জেলায় নেস্কো বগুড়া সদরে কখন কোন ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখবে তার তালিকা প্রকাশ করেছে গত ১৭ই জুন। আজকের এই নিবন্ধে আমরা বগুড়া জেলার নেস্কো কর্তৃক প্রকাশিত লোডশেডিং এর সময়সূচি তুলে ধরেছি।

২১/০৭/২০২৩ইং তারিখ ময়মনসিংহ অঞ্চলে সকাল ৯টা হতে রাত ১১টা পর্যন্ত সম্ভাব্য লোডশেডিং শিডিউল। (ব্লক কালো এরিয়া লোডশেডিং এর এরিয়া নির্দেশ করে)

ময়মনসিংহ আজকের লোডশেডিং এর সময়সূচি pdf

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির লোডশেডিং এর সময়সূচি

ময়মনসিংহ জেলার পল্লী বিদ্যুৎ সমিতির নোটিশ অনুযায়ী লোডশেডিং এর সময়সূচি প্রকাশ করেছেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি। অর্থাৎ ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির সর্বশেষ সেদিনের সময়সূচি আমি আপনাদের সামনে তুলে ধরেছি।

আমরা পিডিএফ ফাইল আকারে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির সময়সূচি তুলে ধরেছি আমাদের ওয়েবসাইট হতে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির সময়সূচি পিডিএফ ডাউনলোড করে আপনার এলাকার কালো চিহ্নিত সময়টি ভালো করে লক্ষ্য করুন।

ময়মনসিংহ পল্লী পল্লী বিদ্যুৎ সমিতিরআজকের লোডশেডিং এর সময়সূচি pdf

PDF download 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button