শুভেচ্ছা

মহা নবমীর শুভেচ্ছা ,এসএমএস, পিকচার, শুভেচ্ছা কার্ড ২০২৩

শিশিরে শিশিরে শরৎ আকাশে ভোরের আগমনী। হ্যাঁ  আগমনী মহালয়াতে আগমন ঘটেছে। ষষ্ঠী সপ্তমী অষ্টমী শেষে আজকে নবমী। মহানবমীতে সকলকে জানাই শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও নমস্কার। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে মহানবমীর স্ট্যাটাস শুভেচ্ছা বার্তা এসএমএস এবং মহানবমীর পিকচার ও শুভেচ্ছা কার্ড নিয়ে।

পঞ্চমী ,ষষ্ঠী ,সপ্তমী, অষ্টমী শেষে আজকে নবমী। তাই এই মহানবমীতে আমরা সকালে ঘুম থেকে উঠে নতুন কাপড় পরিধান করে অঞ্জলি দেওয়ার জন্য মন্ডপে যাই। বিশেষ এই দিনে আমরা সকলেই মায়ের পূজা-অর্চনা করার জন্য সকাল থেকে ফুল সংগ্রহ করে মায়ের জন্য পুষ্প মালা এবং ভোগ সামগ্রী নিয়ে মন্ডপে যাই। তাই এই মহানবমীতে আমাদের উত্তেজনা একটু বেশি পরিমাণে থাকে কারণ আজ শেষ হলে কাল মহা দশমী এরপরে মায়ের বিসর্জন। তাই মাকে আঁকড়ে ধরার জন্য মায়ের ভক্তি শ্রদ্ধা এবং আন্তরিক ও মন থেকে মা কে এই পৃথিবীর পক্ষ থেকে শুভেচ্ছা জানানোর জন্য আমরা সকলেই মায়ের শ্রদ্ধা ভরে পূজা-অর্চনা করি। আজকে তাই মহানবমীতে আমরা সকলেই একে অপরকে মহানবমীর শুভেচ্ছা বার্তা এসএমএস স্ট্যাটাস এবং মহানগরীর কিছু পিকচার ও শুভেচ্ছা কার্ড এই অনুচ্ছেদে শেয়ার করেছি।

মহা নবমীর শুভেচ্ছা বার্তা

মাগো তুমি সর্বজনীন আছো হৃদয় জুড়ে। মা আছে আমাদের হৃদয় আমাদের অন্তরে। ঘরে যে মা রয়েছে মন্দিরও সেই মা রয়েছে। মায়ের মধ্যে কোন পার্থক্য নেই। মা দেবী দুর্গা মা সার্বজনীন শক্তি দে। আমরা যখন বিপদে পড়ি তখন মাকে স্মরণ করলে সকল অশুভ দূর হয়ে যায়। মায়ের আগমনীতে পৃথিবীতে কল্যাণ বয়ে আসে। নিজের মা কিংবা দেবী দুর্গা আমাদের কাছে দুই সুরের এক সুর। তাই মহানবমীতে আমরা আমার নিজের মায়ের এবং দেবী দুর্গা মায়ের পূজা অর্চনা করি। মহান অভূমিতে সকালে ঘুম থেকে উঠে পোশাক পরিধান করে মাকে পূজা অর্চনা করার জন্য আমরা সকলেই মণ্ডপে উপস্থিত হই। বান্ধবী সকলে একে অপরকে মহানবমীর শুভেচ্ছা জানাই। তাই আজকের এই অনুষ্ঠাতে আলোচনা করা হয়েছে মহানবমীর শুভেচ্ছা বার্তা। মহানবমীতে আমরা ফেসবুক কিংবা অনলাইনে একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য এই সকল শুভেচ্ছা বার্তা শেয়ার করতে পারি।

মহানাবমীর শুভ উপলক্ষে মা দুর্গা আপনার সমস্ত কামনা পূরণ করে। শুভ মহানবমী।
মা দুর্গা আপনার সমস্ত ইচ্ছা পূরণ করুন। শুভ মহানবমী।
ধন্যবাদ নব মন্ত্রের দু’দফা দু’দু দুর্গা যিনি আমাদের প্রশস্ত শক্তি দান করেছেন 2 নাভরাত্রাসের মধ্যে দ্রুততম পুজা সম্পাদন করেছেন শুভ মহা নবমী

“শুভ মহা নবমীতে তোমাকে এবং,
তোমার পরিবারের সকল সদস্যদের জানাই,
প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন,
খুব আনন্দের সাথে এই দিনটি পালন করো।
শুভ মহা নবমী”

“দেবী দুর্গার আশীর্বাদে তোমার জীবনে,
চির সুখ শান্তি বজায় থাক,
সফলতার সব রাস্তা প্রশস্ত হোক,
ভাগ্যের সমস্ত দরজা খুলে যাক।
শুভ মহা নবমী

”“মা দুর্গার আশীর্বাদ সর্বদাই আপনার সঙ্গে থাকুক,
সুখ এবং সমৃদ্ধি আপনার সাথে চলুক,
আপনার সকল চাওয়া পাওয়া পূর্ণ হোক,
লক্ষ্যে পৌঁছান খুব তাড়াতাড়ি।
শুভ মহা নবমী”

“আপনার ও আপনার পরিবারের সকল সদস্যদের জন্য,
রইল মহা নবমীর শুভেচ্ছা ও শুভকামনা,
তার সাথে রইল অনেক অনেক ভালোবাসা।
শুভ মহা নবমী

”মায়ের আশীর্বাদে দূর হোক,
পৃথিবী থেকে সফল দুঃখ- কষ্ট,
পাপ- অন্যায়, ব্যথা- বেদনা,
আর এই মহা নবমীর পুণ্য পার্বণে সকলকে জানাই,
শুভ মহানবমীর প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন।”

“মা দুর্গার আশীর্বাদে তোমার মনের সকল আশা পূর্ণ হোক,
তুমি সুখে শান্তিতে বসবাস করো,
এমন কামনা নিয়ে তোমাকে মহা নবমীর শুভেচ্ছা জানাই
শুভ নবমী”

“এই শুভ মহা নবমীর এর পবিত্র দিনে,
সুখে থাকো সবাই এসো সবাই মনের দরজা খুলে,
আনন্দে উৎসবে ও ভালবাসার সাথে,
আজকের এই শুভ দিনটি কাটাই।
শুভ মহা নবমী”

“আনন্দমুখর এই মহানবমীর শুভ মুহূর্তে,
সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা,
প্রার্থনা করি দেবী দুর্গার আশীর্বাদে,
সবার জীবন আনন্দ ও সুখে ভরে উঠুক।
শুভ মহা নবমী”

মহা নবমীর শুভেচ্ছা এসএমএস

মহানবমীতে একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য আমরা সকলে ঘুম থেকে উঠেই মোবাইল ফোন এর মাধ্যমে অনলাইনে মহানগরী শুভেচ্ছা জানাই। এসএমএসের মাধ্যমে আমরা আমাদের প্রিয়জনকে মহানবমীর শারদীয়ার দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা জানাতে পারি। তাই আজকের এই অনুচ্ছেদে মহানবমীর কিছু শুভেচ্ছা এসএমএস শেয়ার করা হয়েছে এ সকল এসএমএস দিয়ে আপনার শুভাকাঙ্খীদের মহা নবমীর শুভেচ্ছা জানাতে পারবেন।

  • মা দুর্গা, সর্বজনীন মা হলেন শক্তির মূর্ত প্রতীক। দুর্গা নবমীর এই শুভ উপলক্ষে আমরা তাঁর কাছে দোয়া কামনা করছি। জয় মাতা দি
  • মা দুর্গার আশীর্বাদ আপনাকে সঠিক পথে পরিচালিত করতে এবং আপনার সমস্ত প্রচেষ্টাতে সহায়তা করতে পারে। সকলের কাছে দুর্গা নবমীর আন্তরিক শুভেচ্ছা
  • দুর্গাপূজা একটি ধন্য সময় মা দুর্গার গৌরবতে আনন্দ করুন এবং দেবীর সমস্ত আশীর্বাদ উদযাপন করুন আপনার বন্ধুরা, পরিবার এবং পরিচিতদের সাথে ও লাভড ওনেস শুভ দুর্গা নবমী।
  • মঙ্গলভাব আমাদের চারপাশের বিশ্বে প্রবাহিত হোক, দুর্গা নবমীর এই দিনে এবং সর্বদা অনিষ্টগুলি দূর করা। চারপাশের বিশ্বে প্রবাহিত হোক, দুর্গা নবমীর এই দিনে এবং সর্বদা অনিষ্টগুলি দূর করা।
  • এই শুভ দিনটি সমৃদ্ধি এবং আনন্দ বয়ে আনুক, পরিবেশ এবং ভালবাসায় ভরে যায়, অতএব, আমি আপনাকে একটি মহান মহা নবমী কামনা করি!

মহা নবমীর পিকচার

মহানবমীতে আমরা মায়ের পূজা অর্চনা করে মায়ের সাথে অনেকগুলো পিকচার শেয়ার করি। এই দিন facebook কিংবা অনলাইনে অনু সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মহানবমীর পিকচার দিয়ে ভরে যায়। আপনার ইচ্ছা হয় মহানবমীর পিকচার শেয়ার করতে। তাই আপনার জন্য আজকের এই অনুচ্ছেদে কিছু সেরা সেরা মহানবমীর পিকচার শেয়ার করা হয়েছে। এ সকল পিকচার মহানবমীতে আপনার টাইমলাইনে শেয়ার করতে পারবেন।

মহা নবমীর পিকচার
মহা নবমীর পিকচার
মহা নবমীর পিকচার
মহা নবমীর পিকচার

মহা নবমীর শুভেচ্ছা কার্ড

মহানাবেরিতে আমরা সকলে ই ভক্তিভরে মায়ের পূজা আলোচনা করি। এই দিন পূজা অর্চনা করে সন্ধ্যাতে প্রদীপ প্রজনন করে মায়ের পদধূলি নেওয়া হয়। সন্ধ্যা থেকে ধূপ ধুনায় ঢাকে ঢলে ধুনুচি নিত্য শুরু হয়। চারদিকে ঢাকের বাস নাই মহানবমী উৎসবে মুখর হয়ে ওঠে। মহানবমীতে আমরা শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা কার্ড ব্যবহার করতে পারি। তাই আজকের এই অনুচ্ছেদে মহানবমীর কিছু শুভেচ্ছা কার্ড শেয়ার করা হয়েছে।

মহা নবমীর শুভেচ্ছা কার্ড
মহা নবমীর শুভেচ্ছা কার্ড
মহা নবমীর শুভেচ্ছা কার্ড
মহা নবমীর শুভেচ্ছা কার্ড

 

আপনাদের সকলকে আবারও মহানবমীতে শারদীয় শুভেচ্ছা। ভক্তি ভরে মায়ের পূজা আলোচনা করি এই পৃথিবীর কল্যাণের জন্য মায়ের কাছে প্রার্থনা করি। আমাদের এই ওয়েবসাইটে শারদীয় পূজা নিয়ে বেশ কিছু পোস্ট শেয়ার করা হয়েছে। এই সকল পোস্ট দেখার আমন্ত্রণ জানিয়ে আজকে এ পর্যন্তই শুভ শারদীয়া।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button