শুভেচ্ছা

মহা সপ্তমীর শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস ,পিকচার, এসএমএস ,শুভেচ্ছা কার্ড ২০২৩

শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের এই নিবন্ধ। হিন্দু ধর্মাবলীদের জানাই নমস্কার ও শুভেচ্ছা। সনাতন ধর্মালীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতিবছরে ই শরৎকালে অপরূপ প্রাকৃতিক সাজে পৃথিবীতে আগমন ঘটে মায়ের। দেবী দুর্গা দশভূজা মা ও মা উমা অশুভ শক্তি নাশিনী মা পৃথিবীতে আসে পৃথিবীর কল্যাণ বয়ে নিয়ে। মহালয় মায়ের আগমন ঘটে মা ষষ্ঠীতে বাপের বাড়িতে আসে। সপ্তমী অষ্টমী নবমী মা পূজা অর্চনা হয়ে দশমীতে মা বিদায় নেয় এই পৃথিবী থেকে। আজকে এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে মহা সপ্তমীর শুভেচ্ছা বার্তা পিকচার স্ট্যাটাস এবং মেসেজ নিয়ে।

মহালয়ার পরে ই পঞ্চমী সব ষষ্ঠী সপ্তমী অষ্টমী নবমী এবং দশমীতে মহা বিসর্জন। শারদীয় দুর্গাপূজায় প্রতিটি দিন যেন হিন্দু ধর্মাবলীদের কাছে মহা উৎসবের। তাই পঞ্চমী থেকে শুরু করে প্রত্যেকটি দিন হিন্দু ধর্মাবলীরা আলাদা আলাদা উৎসবে মেতে উঠে। ষষ্ঠীতে মাকে বরণ করে পেন্ডেলে পেন্ডেলে ঘুরতে যাওয়া হয় মায়ের দর্শন দেখার জন্য। সপ্তমীতে মায়ের পূজা নিয়ে সকলেই ব্যস্ত। সকলেই মণ্ডপে মন্ডপে পূজা আর জানাই এই দিনটি ভক্তি ভরে মাকে স্মরণ করে। তাই আজকে আলোচনা করা হয়েছে মহা সপ্তমীতে মহা উৎসব সারদা দুর্গাপূজায় এই দিনের স্ট্যাটাস এসএমএস শুভেচ্ছা বার্তা এবং পিকচার নিয়ে।

মহা সপ্তমীর শুভেচ্ছা বার্তা

মহা সপ্তমীতে মাকে আগমন জানিয়ে পূজার জন্য মেতে উঠে হিন্দু ধর্মাবলি। মহা সপ্তবীতে আমরা মন্ডপে মন্ডপে মায়ের দর্শন করে বা শ্রদ্ধা ভরে মাকে পূজা করি। তাই মহা সপ্তমীতে একে অপরকে এই সপ্তম দিনের শুভেচ্ছা জানানোর জন্য অনেক ধরনের শুভেচ্ছা বার্তা অনলাইনে অনুসন্ধান করি। আজকের এই অনুচ্ছেদে আপনাদের জন্য মহা সপ্তমীর কিছু শুভেচ্ছা বার্তা শেয়ার করা হয়েছে আপনারা এ সকল শুভেচ্ছা বার্তা ব্যবহার করে একে অপরকে শুভেচ্ছা জানাতে পারবেন।

আপনার ও আপনার পরিবারের
সকলের জন্য রইল
মহা সপ্তমীর শুভেচ্ছা
সহ অনেক অনেক
ভালোবাসা ও শুভ কামনা।
শুভ মহা সপ্তমী

শুভ মহা সপ্তমীর প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন
আপনার জীবন ভরে উঠুক
খুশি ও আনন্দে…

মহা সপ্তমীর এই আনন্দের মুহূর্তে,
আমার আন্তরিক ও উষ্ণ
শুভেচ্ছা তোমার জন্য রইলো…
কামনা করি দুর্গা মা
যেন তোমার জীবনে তাঁর
আশীর্বাদ সবসময় বজায় রাখেন।
শুভ মহা সপ্তমী

শুভ মহা সপ্তমীর শুভেচ্ছা
জানাই সকলকে
মা দুর্গা সকলের জীবন
আনন্দ ও খুশিতে ভরিয়ে তুলুন…

মহা সপ্তমীর স্ট্যাটাস

দশভূজা মা দেবী দুর্গা যখনই পৃথিবীতে আসে পৃথিবীর সকল অশুভ শক্তি দূর হয়ে মঙ্গল বয়ে নিয়ে আসে। মা সপ্তমীতে মায়ের পূজা আর্চনায় ভক্তি নিবেদন করা হয়। এই দিনে নানা ব্যস্ততায় আমাদের সময় গুলো অতিক্রম হতে চলছে। তাই মহা সপ্তমীর ফেসবুক কিংবা অনলাইনে আমরা আমাদের মহা সপ্তমীর শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করতে পারি। সকলকে আগমনী মায়ের শুভেচ্ছা জানিয়ে আপনাদের প্রোফাইল কিংবা অনলাইনে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। তাই আজকের এই অনুচ্ছেদে মহা সপ্তমীর কিছু স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

“শুভ মহা সপ্তমীর এই শুভ দিনে,
তোমাকে জানাই শুভেচ্ছা ও শুভকামনা,
উৎসবের এই দিন তোমার খুবই ভালো কাটুক,
সারাদিন খুবই আনন্দ করো পরিবার পরিজনের সাথে।
শুভ মহা সপ্তমীর শুভেচ্ছা।”

“দেবী এলেন দুর্গা রূপে সকলের ঘরে ঘরে,
গ্রাম থেকে শহরে সুখের অমৃত ঝরে,
মহা সপ্তমীতে দেবী মহামায়া,
মায়ের রূপে আজ মোহিত হয়েছে সারা দুনিয়া।
শুভ মহা সপ্তমী।”

“শুভ মহা সপ্তমীর এই শুভ মুহূর্তে,
সকলকে জানাই আমার তরফ থেকে,
অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা,
মায়ের কাছে কামনা করি,
মা দুর্গার আশীর্বাদে সবার জীবন যেন আনন্দে ভরে ওঠে।
শুভ মহা সপ্তমীর শুভেচ্ছা।”

“আপনাকে এবং আপনার পরিবারের,
সকল সদস্যের জন্য রইল,
শুভ মহাসপ্তমীর শুভেচ্ছা ও ভালোবাসা,
তার সাথে রইল অনেক অনেক শুভকামনা।
শুভ মহা সপ্তমী”

“শুভ মহা সপ্তমীর প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন,
আপনার জীবন ভরে উঠুক খুশি ও আনন্দে,
শুভ মহা সপ্তমীর শুভেচ্ছা।”

“শুভ মহা সপ্তমীর এই আনন্দের মুহূর্তে,
তোমাকে জানাই আন্তরিক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন,
প্রার্থনা করি দুর্গা মা যেন তোমার জীবনে,
তার আশীর্বাদ সবসময় বজায় রাখেন।
শুভ মহা সপ্তমী।”

মহা সপ্তমীর পিকচার

মহা সপ্তমীতে মন্ডপে মন্ডপে ভিড় জমে। আমরা কে কতটি মানব দর্শন করলাম মায়ের দর্শন করলাম তাই একে অপরের ফেসবুক কিংবা অনলাইনে পিকচার শেয়ার করা থেকেই বোঝানো যায়। তাই আজকের এই অনুচ্ছেদে মহা সপ্তমীর কিছু সুন্দর সুন্দর পিকচার শেয়ার করা হয়েছে। এ সকল পিকচার আপনি আপনার প্রোফাইলে কিংবা সাময়িক যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করতে পারবেন।

মহা সপ্তমীর পিকচার
মহা সপ্তমীর পিকচার
মহা সপ্তমীর পিকচার
মহা সপ্তমীর পিকচার

মহা সপ্তমীর এসএমএস

ভক্তি ভরে মাকে স্মরণ করে সপ্তমীর দিনই আমার মায়ের পূজা রচনা করি। পুজো য় সপ্তামীতে আমরা সকলেই নতুন কাপড় পড়ে একে অপরকে শুভেচ্ছা জানাই দুর্গাপূজার। আমরা সকলেই দুর্গাপূজার মহা সপ্তমীতে পুজোর থালা নিয়ে মণ্ডপে মন্ডপে পুজো করি। তাই আজকে এই মহাসপ্তমীতে একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য আপনারা এসএমএস এর মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারেন। আমাদের এই অনুচ্ছেদে মহা সপ্তমীর কিছু সুন্দর সুন্দর এসএমএস শেয়ার করা হয়েছে আপনারা এসব এসএমএস ব্যবহার করে আপনাদের শুভাকাঙ্ক্ষীকে মহা সপ্তমীর শুভেচ্ছা জানাতে পারেন।

শরৎ এর আকাশ, রোদের ঝিলিক; শিউলি ফুলের গন্ধ। মা এসেছে ঘরে আবার, দরজা কেন বন্ধ? পূজো এলো তাইতো আবার বাজনা বাজায় ঢাকী, পূজো আসতে আর যে নেই একটি দিনও বাকি।
সপ্তমীতে প্রথম দেখা, অষ্টমীতে হাসি; নবমীতে বলতে চাই তোমায় ভালোবাসি। দশমীতে হঠাৎ কেমন আকুল হল প্রাণ, মা তুমি এবার কাদিয়ে যাবে বিসর্জন?
এলো খুশীর শরৎ, একটু হিমেল হাওয়া। পূজোর ভোরে ঢাকের আওয়াজ, মায়ের কাছে যাওয়া। অনেক খুশী অনেক আলো, পূজো সবার কাটুক ভালো। শারদীয়ার শুভেচ্ছা রইলো
ঢাকের তালে খুশীর দোলে, মনটা যেন যায় উরে, মায়ের রুপে সন্ধ্যে বেলায় চল ছুটে সব মণ্ডপে যায়।
ষষ্টিতে তে থাক নতুন ছোয়া, সপ্তমী হোক শিশির ধোয়া। অঞ্জলি দাও অষ্টমীতে, আড্ডা জমুক নবমীতে। দশমীতে হোক মিষ্টিমুখ, পূজো এবার ভালো কাটুক
আসছে পূজো, বাজবে ঢাক, তোরা সাবাই ভাল থাক ! হ্যাপি দুর্গা পূজা!
মা আসছে ঘরে, একটি বছর পরে পূজো বাড়িতে বাজলো ঢাক, লেখা পড়া তোলা থাক…
বৃষ্টি ভেজা শরৎ আকাশ, শিউলি ফুলের গন্ধ, মা আসছেন এবার ঘরে দরজা কেন বন্ধ?
শরৎ মেঘে ভাসলো ভেলা, কাশ ফুলেতে লাগলো দোলা, ঢাকের উপর পরুক কাঠি, পূজো কাটুক ফাটাফাটি। শারদীয়ার প্রীতি শুভেচ্ছা ও আন্তরিক আভিনন্দন
মহা সপ্তমীর শুভেচ্ছা কার্ড

মহা সপ্তমীর শুভেচ্ছা জানানোর জন্য আমরা শুভেচ্ছা কার্ড ব্যবহার করতে পারি। শারদীয় দুর্গাপূজায় দুর্গা মায়ের ছবি দিয়ে তৈরি এ সকল কার্ড দিয়ে আপনারা মহা সপ্তমীতে একে অপরের শুভেচ্ছা জানাতে পারবেন। এই অনুচ্ছেদে নিচে মহা সপ্তমীর কিছু শুভেচ্ছা কার্ড শেয়ার করা হয়েছে।

মহা সপ্তমীর শুভেচ্ছা কার্ড
মহা সপ্তমীর শুভেচ্ছা কার্ড

আমাদের এই ওয়েবসাইটে নিত্যনতুন শারদীয় দুর্গাপূজার উপলক্ষে ষষ্ঠী সপ্তমী অষ্টমী নবম দশমী নিয়ে পোস্ট শেয়ার করা হয়েছে। এখান থেকে আপনারা পূজার স্ট্যাটাস এসএমএস শুভেচ্ছা বার্তা পিকচার শেয়ার করতে পারবেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন পূজার শুভেচ্ছা জানিয়ে সকলকে নমস্কার।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button