শিক্ষা

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৫ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আজ়কের আলোচ্য বিষয় মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫ ও ২০২৫ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল। আপনি যদি মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫ এবং মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২৫ অনলাইন অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। আপনার অনুসন্ধানকৃত তথ্যগুলো এই নিবন্ধে আলোচনা করা হবে। মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় বাংলাদেশ মাগুরা জেলার একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই উচ্চ বিদ্যালয়টি মাগুরা জেলা ঢাকা মাগুরা কুষ্টিয়া মহাসড়ক উত্তর পাশের ভয়ানা নামক স্থানে অবস্থিত।ঊনবিংশ শতাব্দীর ত্রিশের দশকে মাগুরা শহরের দুই মাইল পশ্চিমে শিবরামপুর গ্রামে স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের প্রচেষ্টায় মাইনর স্কুল হিসেবে এটি প্রতিষ্ঠিত হয়েছিল। ১৮৫৪ সালকেই স্কুলের প্রতিষ্ঠাকাল হিসেবে গণ্য করা হয়। ১৮৬০ সালে বিদ্যালয়টি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক উচ্চ ইংরেজি বিদ্যালয় হিসেবে অনুমোদন লাভ করে। ১৮৭৬ সালে আকস্মিক অগ্নিকান্ডে বিদ্যালয়টি পুড়ে যায়। এই সময় বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক যোগেন্দ্রনাথ সিনহার অক্লান্ত প্রচেষ্টা এবং তদানীন্তন মহকুমা প্রশাসক কালীপ্রসন্ন সিংহ-এর পৃষ্ঠপোষকতা ও অর্থানুকূল্যে একটি পাকা ইমারতে বিদ্যালয় ভবনটি স্থানান্তরিত হয় যেখানে আজ মাগুরা মহিলা কলেজের মূল ভবন অবস্থিত। বিদ্যালয়টি ১৯৮১ সালের ১ আগস্ট বর্তমান অবস্থানে স্থানান্তরিত হয়। এই সময়ের মধ্যে বিদ্যালয়টি একাধিকবার স্থান পরিবর্তনের সাথে সাথে নামও পরিবর্তিত হয়েছে। প্রথমে শিবরামপুর মাইনর স্কুল হতে মাগুরা উচ্চ ইংরেজি বিদ্যালয়, এরপর ১৯৬০ এর দশকে নামকরণ হয় মাগুরা মডেল হাইস্কুল এবং সর্বশেষ ১৯৭০ সালে বিদ্যালয়টির নামকরণ হয় মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ।

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারী বিধি মোতাবেক মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ২০২৫ শিক্ষাবর্ষে  ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২১ খ্রিস্টাব্দ সকাল এগারোটা হইতে ০৮/১২/২১ খ্রিস্টাব্দে বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। ২০২৫ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হাতে এসএমএসের     মাধ্যমে পেমেন্ট করা যাবে । সারাদেশে সরকারি বিদ্যালয় সমূহে প্রক্রিয়ায় শিক্ষার্থীদের নির্বাচন আগামী ১৫/১২/২০২১ অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদনের ফরম পূরণের সংক্রান্ত বিস্তারিত নিয়ম  জানতে  dshe.gov.bd এবং অনলাইনে আবেদন করা যাবে gsa.teletalk.com.bd  এই ওয়েবসাইটে।

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়-২০২৩ এর ভর্তি পরীক্ষার ফলাফল
মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়-২০২৫ এর ভর্তি পরীক্ষার ফলাফল

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৫

অনেকেই মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য আবেদন ফরম করছেন।  বাংলাদেশের সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালা অনুসরণ করে ভর্তির জন্য আবেদন ফরম পূরণ করে এবং 110 টাকা [অফেরৎযোগ্য ]জমা দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।মাথায় রাখতে হবে যে, সরকারি স্কুলে ভর্তি আবেদনের এবং বেসরকারি স্কুলে ভর্তির আবেদন ফর্ম ভিন্ন। তাই মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য অফিশিয়াল ওয়েবসাইট এ আসতে পারে।  সেখানে ভর্তির নোটিশ সহ যাবতীয় তথ্য জানতে পারবেন।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির লটারির ফলাফল ২০২৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী এ বছর ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল মাধ্যমে সরকারি স্কুলের ছাত্রী ভর্তি করার নির্দেশ দিয়েছে। এর ব্যতিক্রম মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় নয়। মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল আমাদের এই ওয়েবসাইটের পিডিএফ আকারে সংযুক্ত থাকবে। এছাড়া আপনি মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে পাবেন। এছাড়াও আপনি মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় নোটিশ বোর্ড অনুসরণ করে সরাসরি ফলাফল টি সংগ্রহ করে নিতে পারবেন। অথবা জিএস এর gsa.teletalk.com.bd ওয়েব সাইটে গিয়ে খুব সহজে মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button