দিবস

মে দিবস ২০২৩ – শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি

পুরো পৃথিবীর সকল শ্রমিকদের নিরাপত্তা এবং নির্ধারিত কর্মঘন্টা সহ যাবতীয় সুযোগ-সুবিধা জন্য পহেলা মে পালিত হয় বিশ্ব শ্রমিক দিবস। বিশ্ব শ্রমিক দিবস মে দিবস হিসেবে অবহিত করা হয়। তাই আজকের এই নিবন্ধে আমরা মে দিবসের শুভেচ্ছা বার্তা,স্ট্যাটাস,উক্তি ও ছবি আলোচনা করব। এ বছর পহেলা মে যথাযথ ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হবে মে দিবস। তাই আজকের এই নিবন্ধে মে দিবস ২০২৩- শুভেচ্ছা বার্তা,স্ট্যাটাস,উক্তি ও ছবি আলোচনা করছি।

যারা শ্রম দিয়ে জীবিকা অর্জন করে সেই সকল মানুষদের কিছু মৌলিক অধিকার আদায়ের লক্ষে প্রতি বছর পহেলা মে পালিত হয় বিশ্ব মা দিবস।মে দিবস পালনের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় ১২ ঘণ্টা কর্ম দিবসের পরিবর্তে ৮ ঘণ্টা কর্মদিবস এবং শ্রম আইন বাস্তবায়ন সহ বিভিন্ন কর্মসূচিতে ১৮৮৬ সালে আমেরিকার শিকাগো শহরে আন্দোলন কর্মসূচি দেয় শ্রমিকরা। সেই কর্মসূচি বাধা দিয়ে পুলিশ নির্বিচারে গুলি করে প্রায় ১০-১২ জন শ্রমিককে মেরে ফেলে। এরোই পরিপেক্ষিতে পরবর্তীতে পহেলা মে দিবস পালনের স্বীকৃতি দেওয়া হয়।

মে দিবসের শুভেচ্ছা বার্তা ২০২৩

আজ বিশ্ব মে দিবস, যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিশ্ব মে দিবস পালনের জন্য আপনি আপনার প্রিয় জন এবং সহকর্মীকে মে দিবসের শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন। তাই আজকের এই নিবন্ধে আমরা মে দিবসের শুভেচ্ছা বার্তা সংযুক্ত করেছি। আমার এই ওয়েবসাইট হতে মে দিবসের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে আপনার সহকর্মী এবং প্রিয়জনকে মে দিবসের শুভেচ্ছা জানিয়ে টেক্সট করতে পারেন।

শ্রমিকদের নিষ্ঠা ও কঠোর পরিশ্রম আমাদের একটি প্রতিষ্ঠিত জাতি গঠনে সহায়তা করেছে। প্রতিটি বৃদ্ধি আপনার সাহায্য ছাড়া অসম্পূর্ণ. মে দিবসের শুভেচ্ছা।

শ্রমিকরা একটি জাতির অদৃশ্য মেরুদণ্ড, কারণ একটি জাতি কেবল তাদের কারণেই শক্তিশালী হয়ে দাঁড়াতে পারে। শ্রমিকদের মে দিবসের শুভেচ্ছা!

সুভ মে দিবস! একটি দেশের প্রতিটি উন্নয়নশীল সেক্টর সারা দেশের শ্রমিকদের অনেক অবদানের জন্য ঋণী, তাই তাদের সম্মান করতে হবে!

সমাজের সকল সম্মানিত শ্রমিকদের মে দিবসের শুভেচ্ছা। তারা শুধু আজ নয়, বছরের প্রতিটি দিনই ভালো আচরণ করার যোগ্য!

শুভ মে দিবস ২০২৩! আপনার কাজ, আপনার ঘাম, আপনার ব্যথা, সবকিছু গণনা. আপনি এই উদযাপন প্রাপ্য. দিন শুভ হোক!

*বিশ্বের সকল যোগ্য শ্রমিকদের জানাই মে দিবসের শুভেচ্ছা!

*আপনাকে শ্রমিক দিবসের শুভেচ্ছা। আপনি আপনার প্রাপ্য সব সাফল্য পেতে পারে.

*আজ সেই আত্মাদের সম্মান করার দিন যা জীবনে কঠোর পরিশ্রম করে তা সার্থক করে তোলে। শুভ শ্রম দিবস!

*আপনাদের মত কর্মী ছাড়া দেশ আলোকিত হতে পারবে না। আপনাকে একটি দুর্দান্ত শ্রম দিবসের শুভেচ্ছা জানাই।

মে দিবসের শুভেচ্ছা

মে দিবসের ছবি ২০২৩
মে দিবসের ছবি ২০২৩

*আপনাদের সবাইকে মে দিবসের শুভেচ্ছা। যারা আমাদের জাতির জন্য কাজ করেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে আমি এই সুযোগটি গ্রহণ করি।

*প্রতিটি ক্ষেত্রের কর্মীদের প্রতি আমাদের কৃতজ্ঞতা ও সম্মান পাঠাচ্ছি। শুভ আন্তর্জাতিক শ্রমিক দিবস!

*আসুন আপনার এবং আপনার কঠোর পরিশ্রমকে সম্মান করার জন্য একটি দিন বাঁচান। আপনার শ্রম দিবস উপভোগ করুন।

*সুভ মে দিবস! আমি আপনাকে আপনার পরিবার এবং বন্ধুদের সাথে ভাল সময় কামনা করি।

*শুভ শ্রম দিবস ২০২৩! এটি একে অপরকে উদযাপন করার এবং আনন্দ ভাগ করে নেওয়ার একটি দিন।

*শুভ শ্রমিক দিবস! অবশেষে, আপনার বিশ্রাম দিন এসেছে. দিনটি উপভোগ করুন কারণ আপনি এটি প্রাপ্য।

*আপনাদের সবাইকে শ্রমিক দিবসের শুভেচ্ছা। আমি সেই সমস্ত কর্মীদের ধন্যবাদ জানাতে চাই যারা আমাদের দৈনন্দিন জীবনকে এত সহজ করে তোলে।

*সুভ মে দিবস. আজ একটি ভাল বিশ্রাম নিন এবং এটি আপনার উপায় করুন.

*সেখানকার সকল শ্রমজীবী ​​মানুষকে আন্তর্জাতিক শ্রম দিবসের শুভেচ্ছা। আপনার প্রিয়জনদের সাথে দিনটি উদযাপন করুন।

মে দিবসের স্ট্যাটাস ২০২৩

১৮৮৬ সালের ১ মে দৈনিক ১২ ঘণ্টার পরিবর্তে ৮ ঘণ্টা কাজের দাবিতে যুক্তরাষ্ট্রের শিকাগোতে শ্রমিকরা ফুঁসে উঠেন। হে মার্কেটের কাছে তাদের বিক্ষোভে পুলিশ গুলিবর্ষণ করলে ১০ শ্রমিক নিহত হন। উত্তাল সেই আন্দোলনের মুখে কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে দিতে বাধ্য হয় এবং বিশ্বব্যাপী দৈনিক ৮ ঘণ্টা কাজের সময় চালু করা হয়। পুলিশের এই ন্যাক্কারজনক ঘটনা এবং শ্রমিকদের গৌরবান্বিত আন্দোলনকে স্মরণ করে আপনি আপনার ফেসবুকে স্ট্যাটাস দিতে পারেন। তাই আজকের এই নিবন্ধে আমরা মে দিবসের স্ট্যাটাস সংযুক্ত করেছি। আপনি চাইলে আমাদের এই ওয়েবসাইট হাতে মে দিবসের স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন।

 

জাতির সমস্ত কর্মীদের, আপনার সমস্ত কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ। আপনাদের সবাইকে শ্রমিক দিবসের শুভেচ্ছা।

সকল সম্মানিত শ্রমিকদের জানাই শ্রমিক দিবসের শুভেচ্ছা। তারা শুধু আজ নয়, প্রতিদিন ভালো চিকিৎসা পাওয়ার যোগ্য!

সবসময় প্রতিটি কাজে আপনার সেরা দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভ শ্রমিক দিবস!

শুভ কর্মী দিবস, প্রিয়! আপনার জন্য আমার সব শুভেচ্ছা. আপনি যেভাবে চান আপনার ছুটি উপভোগ করুন।

কর্মী দিবসের অনেক অনেক শুভেচ্ছা। আপনি আপনার প্রবল ইচ্ছাশক্তি এবং কঠোর পরিশ্রমে এই বছর যেমন টিকে আছেন, ভবিষ্যতেও আপনি দুর্দান্ত করবেন।

এই বিশেষ উপলক্ষ্যে প্রতিটি শ্রমিককে একটি খুব সুখী, সমৃদ্ধ এবং আনন্দময় দিন কামনা করছি!

তাদের পরিবার এবং সমাজে শান্তি ও স্থিতিশীলতা আনতে প্রতিদিন অক্লান্ত পরিশ্রম করে এমন সমস্ত কর্মীদের স্যালুট। শুভ আন্তর্জাতিক শ্রমিক দিবস!

এই সমাজের সমস্ত ভাল কর্মীদের কাছে, জাতির জন্য আপনার অব্যাহত সেবার জন্য আমরা বিনীতভাবে আপনাকে ধন্যবাদ জানাই। আপনাকে আন্তর্জাতিক শ্রমিক দিবসের শুভেচ্ছা!

মে দিবসের ছবি ২০২৩

মহান মে দিবস উদযাপনের জন্য আজকের এই ওয়েবসাইটে আমরা মে দিবসের কিছু ছবি সংযুক্ত করে দিয়েছি। আপনি মে দিবসের ছবি সংগ্রহ করতে চাইলে আমার ওয়েবসাইট হতেই খুব সহজেই সংগ্রহ করতে পারেন। সম্পূর্ণ বিনামূল্যে এই নিবন্ধের ছবি সংগ্রহ করতে চাইলে, আপনি খুব সহজেই সংগ্রহ করতে পারবেন।

মে দিবসের ছবি ২০২৩
মে দিবসের ছবি ২০২৩
মে দিবসের ছবি ২০২৩
মে দিবসের ছবি ২০২৩
মে দিবসের ছবি ২০২৩
মে দিবসের ছবি ২০২৩

মে দিবস উক্তি

মহান মে দিবসকে কেন্দ্র করে আপনি ফেসবুকে অথবা অনলাইনে যদি মে দিবসের উক্তি অনুসন্ধান করেন তাহলে আমাদের ওয়েবসাইট হতেই মে দিবসের উক্তি সংগ্রহ করতে পারবেন। আমরা পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গের বিখ্যাত বিখ্যাত উক্তি গুলো এই নিবন্ধের সংযুক্ত করেছি। তাই মে দিবস নিয়ে উক্তি আমাদের এই ওয়েবসাইটে সংযুক্ত আছে।

“সৎ হতে সাহস করুন এবং শ্রমকে ভয় পাবেন না।” – রবার্ট বার্নস

“যেহেতু আমরা শ্রম দিবস উদযাপন করি, আমরা সেই পুরুষ ও নারীদের সম্মান করি যারা শ্রমিকদের অধিকারের জন্য অক্লান্ত লড়াই করেছেন, যা আমাদের শক্তিশালী এবং সফল শ্রমশক্তির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।” – এলিজাবেথ এস্টি

“আমাদের শ্রম আমাদের তিনটি বড় মন্দ থেকে রক্ষা করে – ক্লান্তি, খারাপ এবং অভাব।” – ভলতেয়ার

“কাজ অর্থ উপার্জন নয়; আপনি জীবনকে ন্যায়সঙ্গত করার জন্য কাজ করেন।” – মার্ক চাগাল

“মহান শ্রম ছাড়া কোনো মানুষের মাস্টারপিস তৈরি হয়নি।” – আন্দ্রে গাইড

“কাজ কোন অসম্মানের নয়; অসম্মান হল অলসতা।” – গ্রীক প্রবাদ

“শ্রম দিবস হল সেই কাজটিকে স্বীকৃতি দেওয়ার এবং প্রতিফলিত করার একটি সময়, এবং নির্বাচিত কর্মকর্তাদের জন্য শ্রমজীবী ​​পরিবারের জীবনকে উন্নত করার জন্য লড়াই করার জন্য প্রায়শই উপেক্ষা করা কাজটিতে পুনরায় প্রতিশ্রুতি দেওয়ার।” – এলিসা স্লটকিন

“আপনার আবেগ অনুসরণ করুন, কঠোর পরিশ্রম এবং ত্যাগের জন্য প্রস্তুত থাকুন এবং সর্বোপরি, কাউকে আপনার স্বপ্নকে সীমাবদ্ধ করতে দেবেন না।” – ডোনোভান বেইলি

“প্রতিভা মহান কাজ শুরু. শ্রম একাই তাদের শেষ করে দেয়।” – জোসেফ জুবার্ট

সম্মানিত পাঠক, আমরা সবসময় চেষ্টা করি আমাদের পাঠকদের নিত্য নতুন তথ্য দিয়ে অবগত করার জন্য। এই উদ্দেশ্যে আমাদের এই ওয়েবসাইট প্রতিষ্ঠিত। আজকের এই ওয়েবসাইটে আমরা মেয়ে দিবসের স্ট্যাটাস, শুভেচ্ছা বার্তা এবং উক্তি নিয়ে আলোচনা করেছি। এরকম আরো অনেক বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি আমাদের অন্যান্য পোস্টগুলো তে। তাই আপনি আমাদের অন্যান্য পোস্টগুলো অনুসরণ করতে পারেন। ধৈর্য সহকারে আমার এই নিবন্ধটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button