ট্রাভেলট্রেন

যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

আপনি কি যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী, টিকিট মূল্য,ভাড়ার তালিকা অনলাইন অনুসন্ধান করছেন? তাহলে আপনি ঠিক জায়গায় আছেন। এই নিবন্ধে আমরা যশোর টু ট্রেনের সময়সূচী টিকেট মূল্য তালিকা নিয়ে আলোচনা করব। প্রতিদিন হাজার হাজার মানুষ যশোর টু ঈশ্বরদী রুটে চলাচল করে। তাই নিয়মিতভাবে অনেক মানুষ যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী, টিকেট মূল্য ভাড়ার তালিকা অনলাইন অনুসন্ধান করে। তাই এই নিবন্ধটি আমি লিখছি।
ট্রেনে ভ্রমণ সকল বয়সী মানুষের জন্য অত্যন্ত আনন্দদায়ক এবং সহজলভ্য। কারণ ট্রেনে ভ্রমণ করলে আপনি বাংলাদেশের প্রকৃতির দৃশ্য খুব ভালোভাবে অনুভব করতে পারবেন। তাছাড়া যেকোনো যানবাহনে আপনি ভ্রমণ করেন না কেন সব থেকে নিরাপদ হলো ট্রেন। ট্রেনের সুবিধাগুলোর মধ্যে হচ্ছে, ট্রেন ভ্রমণে একদিকে যেমন আর্থিকভাবে লাভবান হওয়া যায় অন্যদিকে একটি নিরাপদ। তাই ট্রেন ভ্রমণ সব বয়সী মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয়।

যশোর টু ঈশ্বরদী রুটে (আন্তঃনগর) ট্রেনের সময়সূচি

যশোর টু ঈশ্বরদী রুটে অনেকগুলো আন্তঃনগর এবং মেইল ট্রেন চলাচল করে। নিবন্ধের এই অংশে আমি যশোর টু ঈশ্বরদী রুটে আন্তঃনগর ট্রেনের সময়সূচি আলোচনা করব। আন্তঃনগর ট্রেন বলতে চেয়ে ট্রেনগুলো দ্রুতগামী এবং বিলাসবহুল সেই ট্রেনগুলোকে বোঝায়। যশোর টু ঈশ্বরদী রুটে আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে কপোতাক্ষ এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, এবং রুপসা এক্সপ্রেস।নিচে আমি এই ট্রেনগুলোর সময়সূচী একটি টেবিল গ্রুপে সংযুক্ত করলাম।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
কাপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫) মঙ্গলবার ০৭ঃ২৩ ১০ঃ৩৫
সুন্দরবন এক্সপ্রেস (৭২৫) মঙ্গলবার ২৩ঃ১০ ০২ঃ১৫
রুপসা এক্সপ্রেস (৭২৭) বৃহস্পতিবার ০৮ঃ১২ ০১ঃ২০
সীমান্ত এক্সপ্রেস (৭৪৭) সোমবার ২২ঃ২০ ২০ঃ৩০
সাগরদারি এক্সপ্রেস (৭৬১) সোমবার ১৭ঃ১২ ১৩ঃ১৫
চিত্রা এক্সপ্রেস (৭৬৩) সোমবার ১০ঃ০২ ১৬ঃ২৫

যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

আপনি এতক্ষণ যশোর টু ঈশ্বরদী আন্তঃনগর ট্রেনগুলো সময়সূচী দেখেছেন। নিবন্ধের এই অংশে আমি যশোর টু ঈশ্বরদী মেইলএক্সপ্রেস ট্রেন গুলো সময়সূচী আলোচনা করব। যশোর টু ঈশ্বরদী রুটে মেইল ট্রেন গুলোর মধ্যে হল মহানন্দা এক্সপ্রেস এবং রকেট এক্সপ্রেস ট্রেনগুলো নিয়মিতভাবেই এই রুটে চলাচল করে। ট্রেনগুলোর সময়সূচী একটি টেবিল আকারে সংযুক্ত করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মোহনন্দ এক্সপ্রেস (১৫) নাই ১৩ঃ০৫ ১৭ঃ৪৫
রকেট এক্সপ্রেস (২৪) নাই ১০ঃ৫০ ১৬ঃ৩৫

যশোর টু ঈশ্বরদী ট্রেনের ভাড়ার তালিকা

যশোর টু ঈশ্বরদী ট্রেনের আপনি বিলাসবহুল দ্রুত গতি সম্পন্ন ট্রেন ও পাবেন অপরদিকে মেইল এক্সপ্রেস ট্রেন ও পাবেন। তাই সিটের মান এবং ট্রেনের মান অনুযায়ী ট্রেন গুলোর টিকেট মূল্য ভিন্ন ভিন্ন হয়ে থাকে। নিচে আমি সব ধরনের সিটের টিকিট মূল্য সংযুক্ত করেছি। এই টিকিট মূল্য 15% ভ্যাট সংযুক্ত আছে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১৭০ টাকা
শোভন চেয়ার ২০৫ টাকা
প্রথম সিট ২৭০ টাকা
প্রথম বার্থ ৪০৫ টাকা
স্নিগ্ধা ৩৪০ টাকা
এসি সিট ৪০৫ টাকা
এসি বার্থ ৬০৫ টাকা

আমরা এই ওয়েবসাইটটি বিভিন্ন ট্রেনের সময়সূচী টিকিট মূল্য স্টপ স্টেশন নিয়ে আলোচনা করি। আপনি যদি পরবর্তী ট্রেনের আপডেট পেতে চান তাহলে এই ওয়েবসাইটটির সাথে থাকুন ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button