ট্রাভেল

যশোর থেকে ঢাকা বিমানের সময়সূচী ও টিকিটের মূল্য ২০২৪

বিমান ভ্রমণ সব বয়সী মানুষের কাছে অত্যন্ত রোমাঞ্চকর। স্বল্প সময়ে যে কোন গন্তব্যে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে বিমানের থেকে আর অন্য কোন যানবাহন নেই। এই ভ্রমণ অত্যন্ত নিরাপদ এবং ঝুঁকিহীন। তাই আজকে আমি যশোর থেকে ঢাকা বিমানের সময়সূচী ও টিকিট মূল্য আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি ঢাকা থেকে যশোরের বিমানের সময়সূচী ও টিকিট মূল্য অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। বাংলাদেশের পশ্চিমের জেলা যশোরে অভ্যন্তরীণ এয়ারপোর্ট আছে। তাই রাজধানী ঢাকা থেকে খুব সহজে এই রুটে বিমানের যাতায়াত করা যায়।

ফলে আপনি খুব স্বল্প সময়ে বিমানের মাধ্যমে এই রাস্তাটুকু অতিক্রম করতে পারবেন। রাজধানী ঢাকা থেকে যশোরে সড়ক পথে ভ্রমণ করতে আপনার সময় লাগবে কমপক্ষে 10 হতে 12 ঘণ্টা। অপরদিকে এই রাস্তাটুকু আপনি বিমানে ভ্রমণ করতে পারবেন মাত্র 40 মিনিটে। বিমান ভ্রমণ বাংলাদেশে বর্তমানে অত্যন্ত সহজলভ্য হওয়ায় এই পরিবহনটি দিনদিন জনপ্রিয়তা লাভ করছে। বাংলাদেশের ব্যাপক সংখ্যক যাত্রী বিমানে ভ্রমণ করতে আগ্রহ প্রকাশ করে। তাই সেই সকল জাতির উদ্দেশ্যে আজকে আমি ঢাকা থেকে যশোর বিমানের সময়সূচী টিকিট মূল্য এবং টিকিট বুকিং সিস্টেম সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি।

ঢাকা থেকে যশোর ফ্লাইট সময়সূচী

ঢাকা থেকে যশোর বিমানের সময়সূচী আলোচনা করার আগে একটি বিষয় আলোচনা না করলেই নয়। সেটি হল আপনি কোন এয়ারলাইন্স এর মাধ্যমে ঢাকা থেকে যশোর ভ্রমণ করতে চাচ্ছেন সেটি। ঢাকা থেকে যশোর রোডে বাংলাদেশ অভ্যন্তরীণ বিমানের বেশ কয়েকটি সংস্থার বিমান পরিবহন করে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো বাংলাদেশ বিমান এয়ারলাইন্স, নভোএয়ার, ইউএস-বাংলা এয়ারলাইন্স অন্যতম। তাই আজকের এই নিবন্ধে আমি উক্ত সস্তার বিমানগুলোর প্রতিদিন কয়টি করে ফ্লাইট পরিচালনা করে থাকে সেই সম্পর্কে একটি সম্যক ধারণা দিতে পারি।

বার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইউ এস বাংলা এয়ারলাইন্স নভোএয়ার
শনিবার ১টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে
রবিবার 2টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে
সোমবার 2টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে
মঙ্গলবার 2টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে
বুধবার ১টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে
বৃহস্পতিবার 2টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে
শুক্রবার ১টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে ৪টি ফ্লাইট রয়েছে

ঢাকা থেকে যশোরের বিমানের টিকিটের মূল্য

ঢাকা থেকে যশোরের বিমানের টিকিট মূল্য আলোচনার পূর্বে আপনাকে অবশ্যই নির্ধারণ করতে হবে আপনি কোন সময় ঢাকা থেকে যশোর রুটে বিমান ভ্রমণ করতে চাচ্ছেন। আরেকটি বিষয় আপনাকে মাথায় রাখতে হবে আপনি কোন এয়ারলাইন্সের ফ্লাইটে ভ্রমণ করতে চাচ্ছেন। সাধারণত ঈদের সময় বিমানের ভ্রমণ মূল্য অনেক বৃদ্ধি পায়। অপরদিকে ঈদের পরে বিমানে ভ্রমণ মূল্য কমে। আবার কিছু কিছু সময় বিভিন্ন কোম্পানি তাদের অফার মূল্যে বিমান ভ্রমণের সুযোগ প্রদান করে। আমি একটি টেবিল এর মাধ্যমে বিমানের সর্বনিম্ন এবং সর্বোচ্চ ভাড়ার একটি সম্যক ধারণা আপনাদের দিতে পারি। এই অনুযায়ী আপনি খুব সহজেই বিমানের টিকিট মূল্য জানতে পারবেন।

বিমানের নাম সর্বনিম্ন ভাড়া (জন প্রতি) সর্বোচ্চ ভাড়া (জন প্রতি)
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৯০০ টাকা (সুপার সেভার) ৭০০০ টাকা (ইকোনমিক স্পেশাল)
নভোএয়ার ৩০০০ টাকা (স্পেশাল প্রমো) ৭১০০ (ফ্লেক্সিবল)
ইউএস-বাংলা এয়ারলাইন্স ২৭০০ টাকা (লিমিটেড অফার) ৫৬০০ টাকা (রেগুলার)

ঢাকা থেকে যশোর বিমান টিকিট কিভাবে করবেন

আভ্যান্তরিন বিমান ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন হবে না। তাই বিমান ভ্রমণের আলাদা কোন ঝামেলা নেই বললেই চলে। নিরাপত্তার খাতিরে শুধু আপনার জাতীয় পরিচয়পত্রটি হলেই চলবে। জাতীয় পরিচয়পত্রের অনুপস্থিতিতে অনুপস্থিতিতে যেকোন অনুমদিত অফিস বা শিক্ষা প্রতিষ্ঠানের আই ডি হলেও চলবে।

আপনার পছন্দের বিমান অফিস থেকে ঢাকা থেকে যশোর বিমান টিকিট করে নিতে পারবেন। ওয়েবসাইটগুলো থেকেও টিকিট করতে পারেন। যারা ডিসকাউন্ট পছন্দ করেন, তারা ট্রাভেল এজেন্সি থেকে টিকিট নিতে পারেন। সেক্ষেত্রে কিছু ডিসকাউন্টও পেয়ে যেতে পারেন। বাংলাদেশের অনলাইন ট্রাভেল এজেন্সি গুলোর মধ্যে ফ্লাইট এক্সপার্ট বেশ স্বনামধন্য। এখান থেকে যেকোন বিমানের টিকিট করে নিতে পারবেন ঘরে বসেই। নিচের অ্যাপ গুলো ব্যবহার করে আপনি সহজেই বিমানের টিকিট বুকিং করতে পারবেন। সেগুলি হল কায়াক, গুগল ফ্লাইট, ট্রিটস্টা, কিউই ফ্লাইট, মাইহলিডে, মাইট্রিপ, ক্লিনট্রিপ, সাটিটিকিট, এক্সপেডিয়া, এয়ারফরিওয়াচডগ, বুকিংবাডি, স্কটটস সস্তার ফ্লাইট, চেন্সটিকিট, প্রিলিনে, জেট্রাসার, এভিসালেস, টুটু, এভিটা, ইয়ানডেক্স ফ্লাইট, নিয়াওয়াইনিয়াডে, ওয়াটিফ, গোইবিবো, স্মার্টভাড়া, ফালাইটনেটওয়ার্ক, মোমোদো, আরো অনেক কিছু ।

আপনার নিরাপদে ঢাকা থেকে যশোর ভ্রমণ করেন এই কামনা করি। কোন প্রশ্ন বা মতামত থাকলে অবশ্যই আমাদেরকে জানাবেন। আমরা চেষ্টা করব আপনার প্রশ্নের উত্তর দেওয়ার ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button