নিউজ

রংপুরের আজকের লোডশেডিং এর সময়সূচি ২০২৪ – রংপুরের এলাকা ভিত্তিক লোডশেডিং শিডিউল

রংপুরের আজকের লোডশেডিং এর সময়সূচী। রংপুরের এলাকাভিত্তিক লোডশেডিং সময়সূচী এই নিবন্ধে তুলে ধরা হবে। আপনি যদি রংপুরের এলাকাভিত্তিক লোডশেডিং সময়সূচী অনুসন্ধান করেন এবং আপনার এলাকার লোডশেডিং এর সময়সূচী জানতে চান ? তাহলে এই নিবন্ধ হতে রংপুরের আজকের লোডশেডিং এর সময়সূচি পিডিএফ ডাউনলোড করতে পারবেন। এই নিবন্ধের রংপুরের এলাকা ভিত্তিক লোডশিমের সময়সূচী তুলে ধরেছি।

বিশ্বব্যাপী জ্বালানি সংকট দেখা দেওয়ায় এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে পরিবহনের সমস্যা হওয়ায় বাংলাদেশসহ পৃথিবীর অনেক রাষ্ট্রে জ্বালানির ব্যাপক সংকট তৈরি হয়। এই পরিস্থিতিতে বাংলাদেশের ডিজেল চালিত বিদ্যুৎ প্লানগুলো সাময়িকভাবে বন্ধ করতে বাধ্য হয় বাংলাদেশ সরকার। ফলে জাতীয় গ্রেডে বিশাল সংখ্যক বিদ্যুতের অভাব দেখা দেয়। ফলে বাংলাদেশ সরকারের বিভিন্ন রকম বিদ্যুৎ সাশ্রয় সিদ্ধান্ত গৃহীত হয়। কোন সিদ্ধান্ত কাজে না আসলে বাংলাদেশ সরকার বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় এলাকাভিত্তিক লোড শেডিং এর সিদ্ধান্ত নেয়। এ অনুযায়ী প্রত্যেক এলাকায় কমপক্ষে দুই ঘন্টা লোডশেডিং এর আওতায় থাকবে। এবং নির্দিষ্ট সময় অনুযায়ী প্রত্যেক এলাকায় লোডশেডিং হবে।

আজকের লোডশেডিং এর সময়সূচি-রংপুর

রংপুর লোডশেডিং এর আজকের সময়সূচী প্রকাশিত হয়েছে। আপনি যদি রংপুর এলাকার একজন বাসিন্দা হয়ে থাকেন তাহলে খুব সহজেই আমাদের এই অনুচ্ছেদ হতে রংপুর জেলার এবং রংপুর বিভাগের আশেপাশের জেলাগুলোর লোডশেডিং এর সর্বশেষ তথ্য পেতে পারেন।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ লোডশেডিং এর সময়সূচী

রংপুরে দুইটি পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ আওতায় যে সকল জোনাল অফিস বা সাবজোনাল অফিস আছে সেই সকল জনাব অফিস তাদের ওয়েবসাইটে লোডশেডিং এর সম্ভাব্য সময় সূচি প্রকাশ করেছে। সদর দপ্তরের আওতাধীন এলাকাসমূহ, সাদুল্লাপুর জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ, সুন্দরগঞ্জ জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ, পীরগাছা জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ,  বৈরাতিহাট সাব জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ, পীরগঞ্জ জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ । রংপুর পল্লী বিদ্যুৎ সমিতির ১ আওতায় এই সকল এলাকা রয়েছে। আমি পিডিএফ আকারে সকল এলাকার সময়সূচি তুলে ধরলাম।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ লোডশেডিং এর সময়সূচী

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর সদর দপ্তর অফিসের আওতাধীন পাগলা পীর মোমিনপুর ও হাজিরহাট উপকেন্দ্র লোডশেডিং schedule প্রকাশ করেছে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২। আপনারা এই অনুচ্ছেদ হতে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর সম্ভাব্য লোডশেডিং যেটি আগামী পর্যন্ত কার্যকর থাকবে সেই সিডিউলটি দেখে নিতে পারেন। আমি পিডিএফ আকারে এই ওয়েবসাইটে সংযুক্ত করেছি।

সদর দপ্তর অফিসের আওতাধীন পাগলা পীর

সদর দপ্তর অফিসের আওতাধীন পাগলা পীর
সদর দপ্তর অফিসের আওতাধীন পাগলা পীর

মোমিনপুর অফিসের আওতাধীন এলাকাসমূহ

মোমিনপুর অফিসের আওতাধীন এলাকাসমূহ
মোমিনপুর অফিসের আওতাধীন এলাকাসমূহ

হাজিরহাট জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ

হাজিরহাট জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ
হাজিরহাট জোনাল অফিসের আওতাধীন এলাকাসমূহ

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button