শুভেচ্ছা

রথযাত্রা ২০২৩ শুভেচ্ছা, মেসেজ, স্ট্যাটাস, কবিতা, উক্তি

রথযাত্রা ২০২৩ বছর ব্যাপক উৎসাহ দিবানা মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বি ভাই ও বোনেরা রথযাত্রা উদযাপন করে থাকেন। এ বছরও পৃথিবীর বিভিন্ন দেশে ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে রথযাত্রা পালিত হবে। তাই আজকের এই নিবন্ধে আমরা রথযাত্রার শুভেচ্ছা বার্তা মেসেজ স্ট্যাটাস উক্তি এবং কবিতা আপনাদের সামনে তুলে ধরব। আপনি যদি রথযাত্রা শুভেচ্ছা বার্তা, রথযাত্রা কবিতা এবং রথযাত্রা সম্পর্কে উক্তি অনুসন্ধান করেন? তাহলে আমাদের ওয়েবসাইট হতে সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য সবচেয়ে সেরা মানের রথ যাত্রার শুভেচ্ছা বার্তা, রথযাত্রা মেসেজ, রথযাত্রা স্ট্যাটাস ২০২৩, রথযাত্রার উক্তি তুলে ধরব।

ভগবান শ্রীকৃষ্ণ দীর্ঘ বিরতির পর আবার যখন বৃন্দাবনে ফিরে আসেন সেই সময়টিকে ঐতিহাসিক গড়ে তোলার জন্য পৃথিবীব্যাপী রথযাত্রা উদযাপিত হয়ে থাকে। শ্রী রাধারানীর সাথে ভগবান শ্রীকৃষ্ণের প্রেমলীলা পুনরায় মিলনের জন্য রথযাত্রা বিশেষভাবে গুরুত্বপূর্ণ। বাংলাদেশ ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে রথযাত্রা ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে পালিত হয়। ভারতের পুরীতে পৃথিবীর সবচেয়ে বড় রাতের আয়োজন করা হয় এবং সেখানেই পৃথিবীর সবচেয়ে জাঁকজমকপূর্ণভাবে রথযাত্রা উদযাপিত হয়ে থাকে।

রথযাত্রা ২০২৩ কত তারিখ?

রথযাত্রা প্রতিবছর নির্দিষ্ট সময় তিথিতে অনুষ্ঠিত হয়ে থাকে। ২০০৫ সালের রথযাত্রা পূজা তারিখ ও সময় ভারতীয় সময় এবং আমাদের সময় অনুসারে আজকের এই ওয়েবসাইটে আমরা তুলে ধরব। আপনি এই ওয়েবসাইটে জেনে নিতে পারবেন রথ যাত্রার সময় তিথি এবং নির্ঘটন। ২০২৩ সালের রথযাত্রা অনুষ্ঠিত হবে পহেলা জুলাই ২০২৩ শুক্রবার । এবং উল্টোরথ অনুষ্ঠিত হবে ৮ জুলাই ২০২৩ শনিবার।

২০২৩ সালের রথযাত্রা অনুষ্ঠিত হবে পহেলা জুলাই ২০২৩ শুক্রবার

রথযাত্রার শুভেচ্ছা ২০২৩

হিন্দু ধর্মালম্বী দের অত্যন্ত গুরুত্বপূর্ণ ধর্ম অনুষ্ঠান গুলোর মধ্যে রথযাত্রা অন্যতম। বাংলাদেশ ইসকন রথযাত্রা ব্যাপক পরিসরে আয়োজন করে থাকে। এছাড়াও ভারতের বিভিন্ন আয়োজক কমিটি ব্যাপকভাবে রথ যাত্রার অনুষ্ঠান আয়োজন করে থাকে। বাংলাদেশে ইসকন ছাড়াও রথযাত্রা উপলক্ষে বিভিন্ন সার্বজনীন মন্দিরে রথ তৈরি করে পূজা করা হয়। এই তিন ভক্তবৃন্দ একে অপরকে রথ যাত্রার শুভেচ্ছা জানাতে ভুল করে না। আপনিও রথ যাত্রার শুভেচ্ছা বার্তা একে অপরের মধ্যে আদান প্রদান করতে পারেন। এইজন্য আজকের এই ওয়েবসাইটে আমরা রথ যাত্রার শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি।

ভগবান জগন্নাথ আপনার জীবনে সাফল্য, সমৃদ্ধি এবং সুখের সেরা রঙ ভরিয়ে তুলুক। আপনি এবং আপনার পরিবারের সকল সদস্যকে রথযাত্রার শুভ কামনা রইল!

মহাপ্রভু জগন্নাথ আপনাকে এবং আপনার পরিবারকে রথযাত্রার এই পবিত্র উপলক্ষে দিনে আনন্দ ও সুখ এবং মঙ্গল কামনা করুক। শুভ রথযাত্রা!

সবাইকে রথযাত্রার শুভেচ্ছা ও অভিনন্দন।। প্রভু সর্বদা আপনার উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। জয় জগন্নাথ।

ভগবান জগন্নাথ আপনাকে শুভ সময় ও সমৃদ্ধি দান করুক, শুভ রথযাত্রা!

এই পবিত্র উপলক্ষে, আসুন ভগবান জগন্নাথের গৌরব উদযাপন করি। প্রভুর কাছে পুরো পৃথিবীর মানুষের জন্য আশীর্বাদ প্রার্থনা করি। শুভ রথযাত্রা!

আপনি এবং আপনার পরিবার খুশি থাকুন এবং এই বিশ্বের সমস্ত কুফলের বিরুদ্ধে লড়াই করার জন্য যথেষ্ট শক্তি সংগ্রহ করুন। আপনাকে এই রথযাত্রার জন্য শুভ কামনা রইল।

রথযাত্রার মেসেজ ২০২৩

ভগবান শ্রীকৃষ্ণের পুনরায় বৃন্দাবন প্রত্যাবর্তন উপলক্ষে রথযাত্রা উৎসব পালিত হয়ে থাকে। ভগবান শ্রীকৃষ্ণ কে হিন্দু ধর্মালম্বী সকল ভক্তবৃন্দ সবচেয়ে মর্যাদা পণ্য আসল দিয়েছেন এবং ভগবান শ্রীকৃষ্ণকে স্বয়ং বিষ্ণু হিসেবে সকলে জানে। এজন্য ভগবান শ্রীকৃষ্ণের বৃন্দাবন প্রত্যাবর্তন কে কেন্দ্র করে প্রতিবছর রথযাত্রা উদযাপন হয়ে থাকে। রথযাত্রার শুভেচ্ছা বার্তা সংযুক্ত করেছি এই ওয়েবসাইটে।

এখন আমরা রথযাত্রা শুভেচ্ছা মেসেজ আপনাদের জন্য শেয়ার করব। রথ যাত্রার শুভেচ্ছা মেসেজগুলো আপনি এই ওয়েবসাইট হতে সংগ্রহ করে আপনার প্রিয় বন্ধু বান্ধবীকে শেয়ার করে রথ যাত্রার শুভেচ্ছা জানাতে পারবেন।

যারা আসে নীলা চলে ভক্তি নিয়ে মনে
প্রভুর কৃপা পায় যে তারা সারাটি জীবনে
জয় জগন্নাথ জয় জগন্নাথ বলে সবার মন
প্রভু তুমি দিও সকলকে আনন্দেরই ধন
” শুভ রথ যাত্রা…!!!

আপনি এই শুভ দিনটি প্রচুর সৌভাগ্য, সুখ এবং প্রাচুর্যের সাথে উপভোগ করুন। শুভ রথযাত্রা! জয় জগন্নাথ।

রথযাত্রার বিশেষ মজার জিনিস পাঁপড় আর জিলিপি। চলো, আরও একবার সেই আনন্দ উপভোগ করি। শুভ রথযাত্রা বন্ধু। জগন্নাথ তোমার মঙ্গল করুক।

রথযাত্রা আমাদের ঐশ্বরিক সমৃদ্ধ, ঐতিহ্য ও ঐশ্বরিক আভার প্রতীক। রথযাত্রার শুভ উপলক্ষে আমাদের সকলকে আজ ভগবান জগন্নাথের কাছে প্রার্থনা করা উচিত। ঈশ্বর সকলের মঙ্গল করুক এবং এবং সকলের ইচ্ছা পূরণ করুন। শুভ রথযাত্রা!

পুরীর রথযাত্রা এক ধরণের উৎসব আজ জগন্নাথ ধামে শুরু হয়েছে। এই বার্ষিক উৎসবে প্রত্যেকের জীবনের শান্তি বয়ে আনুক এবং জগন্নাথের আশীর্বাদে মঙ্গল সবার মঙ্গল হোক। শুভ রথযাত্রার শুভেচ্ছা।

রথযাত্রার এই পবিত্র উৎসবে  ভগবান জগন্নাথ, বলরাম, সুভদ্রার আশীর্বাদে জীবনে সব বিপদ মুক্ত হোক। শুভ রথযাত্রা!

ভগবান জগন্নাথ রথযাত্রার জন্য আপনার সমস্ত বাসনা, আন্তরিক শুভেচ্ছা পূরণ করুক। শুভ রথযাত্রা।

আপনার সমস্ত বর্তমানের ভালো সময় এবং সম্পদ আগামীকাল সোনার স্মৃতি হয়ে উঠুক। তোমাকে  প্রচুর ভালবাসা, শক্তি, আনন্দ এবং সুখ কামনা করি। শুভ রথযাত্রা ২০২৩!

পুরীর রথ যাত্রার ছবি ২০২৩

প্রতিবছর পৃথিবীর সবথেকে বড় রথ তৈরি করা হয় উড়িষ্যা অঙ্গরাজ্যের পুরীতে। ভগবান শ্রীকৃষ্ণের বৃন্দাবন প্রত্যাবর্তন কে কেন্দ্র করে পুরীতে ব্যাপক পরিসরে রথযাত্রা অনুষ্ঠিত হয়ে থাকে। এই অনুষ্ঠানে যোগদায় প্রায় পাঁচ কোটি মানুষ। তাই বিশ্বের কোটি কোটি হিন্দু ভক্তবৃন্দ পুরীর রথ যাত্রার ছবি অনলাইনে অনুসন্ধান করে থাকেন। এই ওয়েবসাইটে আমরা ২০২৩ সালে পুরীর রথযাত্রা ফটো এবং ছবি আপনাদের জন্য সংগ্রহ করে রেখেছি।

পুরীর রথ যাত্রার ছবি ২০২৩
পুরীর রথ যাত্রার ছবি ২০২৩

রথযাত্রা উৎসব শুরু হওয়ার সাথে সাথে সহ নাগরিকদের শুভেচ্ছা ও ভালোবাসা।  ভগবান জগন্নাথের আশীর্বাদ সকলের জীবনে শান্তি, সুখ এবং সমৃদ্ধি বয়ে আনুক। শুভ রথযাত্রা!

পুরীর রথ যাত্রার ছবি ২০২৩
পুরীর রথ যাত্রার ছবি ২০২৩

রথযাত্রার স্ট্যাটাস ২০২৩

রথযাত্রা সম্পর্কে অনেকেই অনলাইনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্ট্যাটাস দিয়ে থাকে। রথযাত্রা উৎসব কে কেন্দ্র করে এই স্ট্যাটাস গুলো আমাদের ওয়েবসাইট হতে সংগ্রহ করতে পারবেন।

জগন্নাথ হলেন রূপের জ্যোতি
জগৎ সংসারে রূপের মূরতি
দুঃখী তাপি পার করতে
এসেছেন ভক্তের টানে পৃথিবীতে
” শুভ রথ যাত্রা…!!! “

নীলা চলে নীল মাধব বকুল ছড়ানো পথে
জগন্নাথের জয় আজ উঠবেন তিনি রথে
নীল আকাশের নীল দিয়ে মুখখানি তার ঘেরা
জগতের বিশ্বয় নিয়ে আঁখি দুটি অবাক করা
“শুভ রথযাত্রা…!!!”

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button