শুভেচ্ছা

রমজানের শুভেচ্ছা, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস, উক্তি ২০২৩

আপনি কি রমজানের শুভেচ্ছা মেসেজ ফেসবুকে স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। এ নিবন্ধে আমরা রমজানের শুভেচ্ছা মেসেজ ফেসবুকে স্ট্যাটাস উক্তি আলোচনা করব। তাই রমজানের শুভেচ্ছা মেসেজ ফেসবুকে স্ট্যাটাস মুক্তি পাওয়ার জন্য এই নিবন্ধটি ভাল করে পড়ে নেবেন।

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন আগামী 3 এপ্রিল হতে বাংলাদেশের পবিত্র রমজান শুরু হতে যাচ্ছে। তাই একজন মুসলমান হিসেবে আপনার দায়িত্ব হিসেবে পরে পবিত্র রমজানের শুভেচ্ছা এবং ফেসবুকে স্ট্যাটাস অন্য একজন মুসলিমকে জানানো। আপনি যদি এই রমজানের শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস কিংবা ফেসবুক স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ হতে খুব সহজেই রমজানের শুভেচ্ছা ও ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারবেন।

পবিত্র রমজানের শুভেচ্ছা বার্তা ২০২৩

রমজান প্রত্যেক মুসলমানদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। এই মাসে যত গুনা আছে সব গুলো মাফ করে নেওয়ার সুবর্ণ সুযোগ তৈরি হয়। তাই প্রত্যেক প্রাপ্তবয়স্ক মুসলিমের তিরিশটি রোজা রাখা একান্ত কর্তব্য। এর চেয়েও গুরুত্বপূর্ণ ব্যাপার রমজানের দাওয়াত খবর অন্য একজন মুসলিমকে দেওয়া। তাই এই নিবন্ধে আমরা পবিত্র রমজানের সুখবর দেওয়ার জন্য কিছু শুভেচ্ছাবার্তা সংযুক্ত করে দিয়েছে। আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে নিচের প্রিয় জন এবং বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করতে পারবেন।

“রমজানের এই চেতনা আমাদের সবার হৃদয়ে থাকুক এবং আমাদের আত্মাকে ভিতর থেকে আলোকিত করুক । সবাইকে জানাই পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা ।”

“রমজান কেবল রোজা রাখার জন্যই নয়, ক্ষুধার্তদের খাওয়ানো, অন্যকে সাহায্য করা, জিহ্বাকে নিয়ন্ত্রন করা, অন্যকে নিয়ে সমালোচনা না করা । এটাই রমজানের চেতনা। শুভ রমজান ।”

“রমজান মাস শুরু হলে জান্নাতের দরজা খুলে দেওয়া হয়, জাহান্নামের দরজা বন্ধ হয়ে যায় এবং শয়তানদের বেঁধে ফেলা হয়। রমজান মুবারক ।”

“আসুন সবাই মিলে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও আল্লাহর কাছে নিজেদেরকে সমর্পন করি । সবাইকে জানাই পবিত্র রমজান মাসের শুভেচ্ছা ।”

“পবিত্র রমজান হলো আমাদের পেট কে খালি করে আত্মাকে খাওয়ানর সব চেয়ে ভালো সময় । রমজানুল মোবারাক ।”

“মুসলমান হতে হবে সব সময়ের জন্য, শুধু রমাজন মাসের জন্য নয় । শুভ রমজান ।”

“রমজান মাস হলো আমাদের আত্মাকে পরিশুদ্ধ করার সব চেয়ে উপযুক্ত সময় । রমজানুল মোবারাক ।”

“আমরা যখন আল্লাহর সাথে সম্পর্ক পুনরুদ্ধার করি তখন তিনি আমাদের সাথে সবকিছুর সম্পর্ক পুনরুদ্ধার করেন । শুভ রমজান ।”

“রমজান হলো ইমান কে তাজা করার মহা সুযোগ । শুভ রমজান ।”

“কম ঘুমান । বেশী পার্থনা করুন । হ্যাপি রমাদান ।”

“রমজান হল ধৈর্যের মাস, আর ধৈর্যের বিনিময় হলো জান্নাত । শু্ভ রমজান ।”

মাহে রমজানের শুভেচ্ছা মেসেজ ২০২৩

মেসেজের মাধ্যমে একজন মানুষ আর একজন মানুষকে খুদে বার্তা পাঠাতে পারে। তাই এই রমজানের খুদেবার্তা বা মেসেজ আপনি আপনার প্রিয় জন বন্ধুবান্ধবকে সবার আগে পাঠাতে চাইলে আমাদের নিবন্ধ হতে রমজানের শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করে নিতে পারেন। এবং আপনার প্রিয়জনদের পবিত্র রমজানের শুভেচ্ছা মেসেজ দিয়ে রমজানের খবর জানিয়ে দিতে পারেন। এতে করে আপনার অধিক সওয়াব পাওয়ার সম্ভাবনা তৈরি হবে। এবং আপনি একজন আল্লাহর প্রিয় পাত্র পরিণত হবেন।

*আসুন আমরা সবাই মিলে মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি, আল্লাহর কাছে নিজেদেরকে সমর্পণ করি। মাহে রমজান মোবারক।

*সামনে রোজার দিন, আগে থেকে শপথ নিন, রাখবেন রোজা ৩০ দিন, পড়বেন নামাজ প্রতিদিন।

*এই রমজানে আল্লাহ আপনার জীবনে সুখ, শান্তি ভরিয়ে দিক। আপনার সমস্ত স্বপ্ন পূরণ হোক। পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।

*এলো রে এলো রে ওই মাহে রমজান, মানবজাতির তরে আল্লাহর শ্রেষ্ঠ দান। পুণ্যের সূর্য উদয় আর পাপের অবসান, সব জরাজীর্ণ ঝেড়ে ফেলে, ইমান করবে শাণ রহমতের ডালি নিয়ে এল মাহে রমজান।

রমজান মোবারক স্ট্যাটাস ২০২৩

পবিত্র রমজান উপলক্ষে একজন মুসলিম অবশ্যই ফেসবুকে স্ট্যাটাস দিতে পারে। কারণ ইসলাম অনুসারে সবচেয়ে ফরজ কাজের মধ্যে একটি হল পবিত্র রমজানের খবর চারদিকে ছড়িয়ে দেওয়া। আপনি পবিত্র রমজান উপলক্ষে ফেসবুক স্ট্যাটাস দিলে আপনার ফেসবুকে বন্ধুবান্ধব সকলেই একসাথে পবিত্র রমজানের সুখবরটি পেয়ে যাবে। এই জন্য আজকের এই নিবন্ধে আমরা পবিত্র রমজান উপলক্ষে কিছু ফেসবুক স্ট্যাটাস সংযুক্ত করে দিয়েছি। আপনারা চাইলে এখান থেকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানানোর জন্য ফেসবুক স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিতে পারবেন। এবং আপনার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সকলকে জানার সুযোগ করে দিতে পারবেন।

* নামাজ রোজা আমরা কাজা করবো না ভাই কভু,,. নয়তো রাজা দিবেন কঠিন সাজা যিনি মোদের প্রভু,,. নামাজ রোজা অনেক সোজা ইচ্ছে যদি করি মোরা ,,. মনের মতো সময় মতো নামাজ রোজা করো,, পণ করো আজ পড়বো নামাজ রাখবো সদা রোজা,,. তা না হলে ই তো পরকালে পেতে হবে মোদপর সাজা,,. বেহেস্তেতে থাকবো মেতে হবে যে কত মজা… *

*জান্নাতের নেটওয়ার্ক হলো ”আল ইসলাম”, :::সিম কার্ড হল ”ঈমান”। :::বোনাস হলো ” রমযান ” ,:: :রিচার্জ হলো ” নামাজ ” ,::আর আমাদের হেলপ লাইনহল ”আল কোরআন”।*

* সামনে আসছে রোজা…. ;, হালকা করবো মোদের গোনাহের বোঝা,…; মোরা যদি করি অনেক পাপ চেয়ে নেব মাফ….;এসো বন্ধু নিয়ত করি,আজ থেকে সবাই পাঁচওয়াক্ত নামাজ পরি….**

* ইফতার পর্যন্ত রোজাদারের জন্য ফেরেশতারা দোয়া করে থাকেন। আল হাদিস *

রোজাদার দের মুখের দুর্গন্ধ আল্লাহর তাআলার কাছে মেশকের চেয়ে বেশী ঘ্রানযুক্ত ” আল হাদিস **

**”আজ আমি প্রার্থনা যে, সুখ আপনার দরজার হতে। এটা প্রথম দিকে গরিব মে দেরী থাকুন এবং আল্লাহর দান ছেড়ে শান্তি, প্রেম, আনন্দ ও পিছনে সুস্বাস্থ্যের””

মাহে রমজানের উক্তি ২০২৩

পবিত্র রমজান সকল মুসলিমদের অত্যন্ত আকাঙ্ক্ষিত একটি মাস। আল্লাহতালা এই মাসে সকলের গুনাহ মাফ করার সুযোগ তৈরি করে দেন। এই সুবর্ণ সুযোগের কথা আমাদের জ্ঞানী-গুণী ব্যক্তিবর্গ উপলব্ধি করতে পেরেছে। তাই পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গ প্রবিত্র রমজান নিয়ে বিখ্যাত বিখ্যাত কিছু উক্তি দিয়ে গেছে। আমরা নিবন্ধের এই অংশে রমজানের উক্তি গুলো আলোচনা করছি। আমরা এখানে পবিত্র রমজান উপলক্ষে বিখ্যাত বিখ্যাত কিছু উক্তি শেয়ার করেছি । উক্তি গুলো আপনি আপনার প্রিয়জন ও বন্ধুবান্ধবের মধ্যে শেয়ার করতে পারবেন।

রোজাদারের মুখের দুর্গন্ধ আল্লাহর কাছে মেশকের চেয়ে বেশী ঘ্রানযুক্ত
– আল হাদিস

ইফতার পর্যন্ত রোজাদারের জন্য ফেরেশতারা দোয়া করেন
– আল হাদিস

রোজাদারের জন্য প্রতিদিন জান্নাতকে সজ্জিত করা হয়
– আল হাদিস

রমজানের শেষ রাতে সকল উম্মতকে মাফ করা হয়
– আল হাদিস

রমজান জাহান্নাম থেকে রক্ষা পাওয়ার ঢাল
– আল হাদিস

রমজান জান্নাতে যাওয়ার উৎকৃষ্টতম উপায় এবং রাইয়ান নামক বিশেষ দরজা দিয়ে জান্নাতে প্রবেশের সুযোগ
– আল হাদিস

রমজান গুনাহ মোচনের অন্যতম মাধ্যম
– আল হাদিস

রোজা কিয়ামতের দিন মুমিন ব্যক্তির জন্য শুপারিশকারী হবে
– আল হাদিস

রোজার পুরষ্কার আল্লাহ নিজ হাতে প্রদান করবেন
– আল হাদিস

রোজার মাধ্যমে আচার-আচরণ ও চরিত্র সুন্দর হয়
– আল হাদিস

রোজা মানুষকে আখেরাত মুখী করে
– আল হাদিস

রমজান সামাজিক সহমর্মিতা ও ভ্রাতৃত্ব বোধ সৃষ্টি করে
– আল হাদিস

রমজান আল্লাহ ও বান্দার মাঝে নিতান্ত গোপন ইবাদত তাই এর মাধ্যমে আল্লাহ ও বান্দার মাঝে সম্পর্ক দৃঢ়তর হয়

– আল হাদিস

জান্নাতের নেটওয়ার্ক হলো ”আল ইসলাম”, :::সিম কার্ড হল ”ঈমান”। :::বোনাস হলো ” রমযান ” ,:: :রিচার্জ হলো ” নামাজ ” ,::আর আমাদের হেলপ লাইনহল ”আল কোরআন”

রোজাদার দের মুখের দুর্গন্ধ আল্লাহর তাআলার কাছে মেশকের চেয়ে বেশী ঘ্রানযুক্ত ” আল হাদিস *

নামাজ পড়, রোজা রাখ, কলমা পড় ভাই, তোর আখেরের কাজ করে নে সময় যে আর নাই
– কাজী নজরুল ইসলাম

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button