শিক্ষা

রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আজকের নিবন্ধের আলোচ্য বিষয় রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩। আপনি যদি রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধটি আপনার জন্যই। রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় রাজশাহী কোট অঞ্চলের হেলেনাবাদ মডেল স্কুল হিসেবে ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয়। স্থানীয় লোকজন এই স্কুলকে হেলেনাবাদ গালস স্কুল নামে অভিহিত করেন।১৯৬৭ সালের ১ জানুয়ারী যশোরের অধিবাসী আলহাজ্জ এতিমন নেছা প্রধান শিক্ষিকা পদে যোগদান করেন। স্কুল প্রতিষ্ঠা লগ্নে তিনি হেলেনাবাদ সরকারি কলোনীতে বাস করতেন। ১৯৬৭ সালের ১৫ ফেব্রুয়ারি তারিখে মিসেস মমতাজ জাহান, অশ্বিনীকুমার শাহা ও হাসিনা রহমান সহকারী শিক্ষিকা হিসাবে যোগদান করেন। এই চার জনই ছিলেন প্রতিষ্ঠাতা শিক্ষক। মোঃ আশরাফ ও মুংলী (সাঁওতাল) নামের দুজন পিয়ন ছিলেন। ১৯৬৭ সালের মার্চে ৬ষ্ঠ হতে অষ্টম শ্রেণী পর্যন্ত স্কুলটি যাত্রা শুরু করে। বিদ্যালয় নির্মাণ না হওয়ার কারণে প্রধান শিক্ষিকার বাসভবনে ক্লাস হতো। ১৯৬৮ সালে একাডেমিক ভবনে ক্লাশ শুরু হয়। ১৯৬৮ সালে নবম, ১৯৬৯ সালে দশম শ্রেণী খোলা হয় এবং ১৯৭০ সালে এই স্কুলের ছাত্রীরা প্রথম এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। ১৯৬৯ সালেই এ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার প্রথম কেন্দ্র হয়।

রাজশাহী বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

রাজশাহী বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। উক্ত ভক্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে ১৫ নভেম্বর ২০২১ থেকে ০৮ ডিসেম্বর ২০২১ পর্যন্ত অনলাইনে রাজশাহী বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি আবেদন করা যাবে। এবছর রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে সীমিত সংখ্যক আসনে এবং নবম শ্রেণীতে শুধুমাত্র বিজ্ঞান শাখায় ছাত্রী ভর্তি করা হবে। রাজশাহী বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে ১৬৫ জন ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবে। অপরদিকে নবম শ্রেণীতে বিজ্ঞান শাখায় শুধুমাত্র ১০ জন শিক্ষার্থী ভর্তি হবার সুযোগ পাবে। এক্ষেত্রে শিক্ষক-কর্মচারীর সন্তানের জন্য সংরক্ষিত কোন আসন নেই। gsa.teletalk.com.bd দিয়ে প্রাথমিক আবেদন পূরণ করে ১১০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে পূরণ করতে হবে। আমি এই নিবন্ধে অনলাইন আবেদনের অফিশিয়াল লিঙ্ক সংযুক্ত করে দিব।

রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২০২৩ শিক্ষাবর্ষে রাজশাহী মহানগরীতে অবস্থিত এই বালিকা বিদ্যালয়টিতে  শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জ্ঞাতার্থে এই স্কুলের পরিচালক কমিটি সিদ্ধান্ত অনুসারে ২০২৩ শিক্ষাবর্ষের জন্য কোনরকম ভর্তি ফরম বিতরণ হবে না। এর পরিবর্তে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে ভর্তির আবেদন সম্পন্ন করতে হবে। ভর্তি আবেদন করার পর টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে ১১০ টাকা ভর্তি ফরম পূরণ বাবদ পাঠাতে হবে। আমি নিচে অনলাইনে আবেদনের শেষ সময় সীমা এবং আবেদনের লিংক সংযুক্ত করে দিয়েছি।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

ফলাফল প্রকাশঃ  ১৫/ ১২/২১

রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তির লটারির ফলাফল ২০২৩

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী এ বছর ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল মাধ্যমে সরকারি স্কুলের ছাত্রী ভর্তি করার নির্দেশ দিয়েছে। এর ব্যতিক্রম রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নয়। রাজশাহি বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল আমাদের এই ওয়েবসাইটের পিডিএফ আকারে সংযুক্ত থাকবে। এছাড়া আপনি রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল রাজশাহী সরকারি বালিকা বিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে পাবেন। এছাড়াও আপনি রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নোটিশ বোর্ড অনুসরণ করে সরাসরি ফলাফল টি সংগ্রহ করে নিতে পারবেন। অথবা জিএস এর gsa.teletalk.com.bd ওয়েব সাইটে গিয়ে খুব সহজে রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button