শুভেচ্ছা

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি, শুভেচ্ছা কার্ড ২০২৩

স্বর্গে মর্ত্যে সকল অশুভ শক্তিকে বিনাশ করে দেবী দুর্গার আবির্ভাব। পশুর দমনী মা দুর্গা এ পৃথিবীতে সকল অশুভ শক্তিকে দমন করে কল্যাণ নিয়ে এসেছে। ধরণীতে এসেছে শান্তি, এসেছে সুখ। তাই প্রতি বছরে শরৎকালে অপরূপ সাজে প্রকৃতি মাকে বরণ করে। মাকে আমরা ভক্তি ভরে স্মরণ করি শ্রদ্ধা করি। আজকে আলোচনা করা হয়েছে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা নিয়ে।

হিন্দু ধর্মাবলীদের কাছে সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। ভারত বাংলাদেশ সহ বেশ কয়েকটি দেশে শারদ দুর্গাপূজা প্রতি বছরে অনেক উৎসব ও আয়োজনের মধ্যে দিয়ে পালন করা হয়। মহালয়াতে মায়ের আগমন ঘটে এই পৃথিবীতে। ষষ্ঠী থেকে শুরু করে দশমী পর্যন্ত এই পাঁচ দিন মায়ের পূজা অর্চনা করা হয়। পূজার এই দিনগুলোতে আমরা সকলেই একে অপরকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানাই। তাই আজকের এই অনুচ্ছেদে শারীরিক দূর্গা পূজা উপলক্ষে কিছু শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে।

সবাইকে শারদীয় শুভেচ্ছা ২০২৩

শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে আমার আজকের এই অনুচ্ছেদের শুরুতেই জানাচ্ছি শারদীয় দুর্গাপূজা শুভেচ্ছা। যখন এই পৃথিবীতে অশুভ শক্তির প্রকাশ ঘটে তখনই তাদের ধ্বংসের জন্য তাদের বিনাশের জন্য মা দেবী দুর্গা, পৃথিবীতে অবতীর্ণ হয়। তিনি শক্তির দেবী তিনি সকল অশুভ শক্তিকে ধ্বংস করে। মাকে আমরা ভক্তি ভরে স্মরণ করে মায়ের কাছে প্রার্থনা করি এ পৃথিবীতে যেন সুখে শান্তিতে সকল প্রাণী বসবাস করতে পারে। শারদীয় দুর্গাপূজায় আমরা আমাদের প্রিয়জন বন্ধু-বান্ধব সকলকে নিয়ে দুর্গাপূজা পালন করি। তাই এই দুর্গাপূজায় আমরা আমাদের আপনজন বন্ধু-বান্ধব সকলকে জানাই দুর্গাপূজার শুভেচ্ছা। আজকে এই অনুচ্ছেদে কিছু শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে এ সকল শুভেচ্ছা বাণী দিয়ে আপনি আপনার প্রিয়জনকে দুর্গা পূজার শুভেচ্ছা জানাতে পারবেন।

  • মন খারাপের দিনগুলো করে দিতে ভালো,
    মা দূর্গা মর্ত্যে এলেন ঘোচাতে সকল কালো।
    সকলের আসুক সুখ ও খুশি, এই প্রার্থনা করি,
    মায়ের চরণে প্রণাম জানাই প্রার্থনা তে হাত জড়ো করি।
    শুভ শারদীয়ার আন্তরিক শুভেচ্ছা ও ভালবাসা।
    শুভ দুর্গা পূজা
  • দাও প্রেরণা, দাও চেতনা কালের আধার মুছিয়ে দাও।
    বাজুক কাঁসর জমুক আসর, কাটুক সকল অন্ধকার।
    সংকটনাশিনী, অসুরদলনী, অভয় দায়ীনি ভরসা দাও তুমি,
    তোমার কাছে জড়ো করি হাত প্রার্থনা করি আমি।
    সকলকে ভালো রেখো সুস্থ রেখো।
    শুভ দূর্গা পূজা
  • মায়ের চরণ স্পর্শ করলে দূর হবে দুঃখ-কষ্ট সব,
    চারিদিক হবে আলোকিত তোমাকে জানাই,
    শুভ দুর্গোৎসব।

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২৩

শারদীয় দুর্গাপূজায় একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য আমরা ফেসবুক অনলাইন কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এসএমএস অথবা ক্যাপশন স্ট্যাটাস শেয়ার করে শুভেচ্ছা জানাই। দুর্গাপূজার এই পাঁচ দিনে মায়ের ছবিসহ আমরা বিভিন্ন ক্যাপশন শেয়ার করে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে পারি। আপনার প্রিয়জনকে স্যারদের দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে দূর্গা পূজার শুভেচ্ছা ছবি শেয়ার করতে পারেন। আজকের এই অনুচ্ছেদে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানানোর জন্য নিচে কিছু শুভেচ্ছা ছবি শেয়ার করা হয়েছে।

1
1
2
2

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা কার্ড

দুর্গাপূজায় সকল হিন্দু ধর্মাবলম্বীরা নানা উৎসব এবং পূজা অর্চনার মধ্যে দিয়ে দুর্গাপূজা পালন করে। হিন্দু ধর্মাবলম্বীদের কাছে এই পূজা টি সবচেয়ে বড় উৎসব। তাই এই পূজায় হিন্দু ধর্মাবলম্বীরা সকাল থেকে রাত অবধি মায়ের পূজা অর্চনা এবং নানা অনুষ্ঠানে ব্যস্ত থাকে। দুর্গাপূজায় শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা কার্ড ব্যবহার করা হয়। বন্ধুবান্ধব ভাই বোন আত্মীয়স্বজন এবং প্রিয়জনকে শুভেচ্ছা জানানোর জন্য শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা কার্ড ব্যবহার করা হয়। আজকে এই অনুচ্ছেদে দুর্গাপূজা উপলক্ষে সুন্দর সুন্দর কিছু কার্ড  শেয়ার করা হয়েছে। আশা করি সকল কার্ড আপনাদের ভালো লাগবে এবং শেয়ার করবেন।

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা কার্ড
শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা কার্ড
শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা কার্ড
শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা কার্ড

 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button