শুভেচ্ছা

শুভ নববর্ষ ২০২৪ ছবি, পিকচার ও ইমেজ ডাউনলোড

আপনি কি শুভ নববর্ষের ছবি অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই নিবন্ধে আমরা শুভ নববর্ষের ছবি সংযুক্ত করছি। আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে শুভ নববর্ষের ছবি ডাউনলোড করতে পারবেন। আমরাই আপনাদের জন্য নববর্ষের ছবি এই নিবন্ধের সংযুক্ত করছি। আমরা এই নিবন্ধে নববর্ষের যে সকল ছবি সংযুক্ত করব এই ছবিগুলো আমাদের অক্লান্ত পরিশ্রমের ফলে তৈরি হয়েছে। তাই এই ছবিগুলো আপনি আর অন্য কোন ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন না। আমরা আমাদের মনের মাধুরী মিশিয়ে নববর্ষের এই ছবিগুলো প্রস্তুত করেছি শুধুমাত্র আপনাদের জন্য।

শুভ নববর্ষ ২০২৪

বাংলা সনের প্রথম দিন টিকে নববর্ষ হিসেবে উদযাপন করা হয়। এই নববর্ষ বাঙালি জাতীয় জীবনে এক অসম্প্রদায়িক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাই ব্যাপক উৎসাহ মধ্য দিয়ে পালন করে থাকে। সাধারণত এই দিনটিকে ঘিরে চুরে চলে নানান উৎসব আয়োজন। নববর্ষের এই দিনটিকে ঘিরে রমনার বটমূলে খুব ভোরেই নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি শুরু হয়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। মঙ্গল শোভাযাত্রায় লক্ষ লক্ষ বাঙালি আনন্দের মেলায় শামিল হয়ে থাকে। মঙ্গল শোভাযাত্রার প্রধান উদ্দেশ্য হলো বাংলাদেশের সংস্কৃতি, ঐতিহ্য তুলে ধরা। বাংলার অশুভ শক্তিকে পদাঘাত করে নতুন কে আলিঙ্গন করে নেওয়ার প্রস্তুতি গ্রহণ করা হয় মঙ্গল শোভাযাত্রায়।

বাংলা নববর্ষ শুধুমাত্র বাঙালি জাতিসত্ত্বার একান্ত। এই দিন বাঙালিরা নিজ ধর্ম বলে সবাই বাঙালিত্বের পরিচয় পরিচিতি লাভ করে। অনেকেই বলে থাকে নববর্ষ শুধুমাত্র শহরকেন্দ্রিক কথাটি নিতান্তই ভুল। নববর্ষ অতি প্রাচীনকাল থেকেই গ্রাম গঞ্জের হতে শুরু করে শহর সব জায়গায় ব্যবহার মধ্য দিয়ে পালিত হয়ে থাকে। নববর্ষকে ঘিরে গ্রামে গ্রামে মেলা বসে। কোথাও একমাসব্যাপী পহেলা বৈশাখের মেলা অনুষ্ঠিত হয়। আপনারা হয়তো অনেকেই শুনেছেন দিনাজপুরের বৈশাখী মেলার কথা। মেলা একমাসব্যাপী স্থায়িত্ব লাভ করে। এই মেলায় এমন কোন জিনিস নেই যেটা পাওয়া যায় না। নববর্ষের এ মেলায় ঘোড়া হতে শুরু করে মহিষ সবকিছুই বিক্রি করে এবং মানুষজন কেনে। তাই বাঙালির প্রাণের এই নববর্ষ, আমরা আপনাদের প্রাণঢালা অভিনন্দন এবং শুভেচ্ছা জানাচ্ছি।

নববর্ষের ছবি ২০২৪

বাঙালি জাতির এই প্রাণের উৎসব টি কে কেন্দ্র করে আমরা সবাই আনন্দে মেতে উঠি। নববর্ষের শুভেচ্ছা জানানোর জন্য আপনি হয়তো ছবি অনলাইনে অনুসন্ধান করছেন? কারণ, বর্তমান শুভেচ্ছা জানানোর জন্য ছবি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বর্তমানে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছবি দিয়ে সবচেয়ে ভালো ভাবে কোন উৎসবের শুভেচ্ছা বার্তা জানানো যায়। আপনি চাইলে নববর্ষের শুভেচ্ছা বার্তা ছবির মাধ্যমে দিতে পারেন। এর জন্য আজকের এই নিবন্ধে আমরা নববর্ষের ছবি সংযুক্ত করেছি।

নববর্ষের পিকচার ও ইমেজ ডাউনলোড

আপনি কি নববর্ষের পিকচার ইমেজ অনলাইনে অনুসন্ধান করছেন? আমরা আপনাদের জন্য এই আর্টিকেলে নববর্ষের পিকচার ইমেজ সংযুক্ত করছি। আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে নববর্ষের পিকচার ইমেজ গুলো ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন। নববর্ষের পিকচার ইমেজ গুলো ডাউনলোড করার জন্য আপনার পছন্দের পিকচার টি ক্লিক করে ধরে রাখুন। কিছুক্ষণ পরেই সেভ এস অথবা সেভ পিকচার নামে অপশন আসবে। সেই অপশনটিতে ক্লিক করলেই আপনি খুব সহজেই পিকচার টি ডাউনলোড করে নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button