শুভেচ্ছা

শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা, এসএমএস, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস, কবিতা ২০২৩

সকলকে শুভ বিজয়ার অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে আজকের এই অনুচ্ছেদে আমরা বিজয় দশমীর শুভেচ্ছা বার্তা, শুভ বিজয়ার এসএমএস, শুভ বিজয়া আর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসহ বিস্তারিত তথ্য আলোচনা করব এই অনুচ্ছেদে। আপনারা যারা বিজয় দশমী উদযাপন উপলক্ষে প্রিয় বন্ধু এবং বান্ধবীকে শুভেচ্ছা বার্তা জানাতে চাচ্ছেন তাদের জন্য এই অনুচ্ছেদে বেশ কিছু উপকরণ সংযুক্ত করলাম।

দেবী দুর্গার পূজা শুরু হওয়ার পর কিভাবে চারটি দিন কেটে যায় আমরা টের পেলাম না। আজ শুভ বিজয়ার মাধ্যমে দেবী দুর্গার পূজার সমাপ্তি ঘোষণা করা হচ্ছে। বিজয়া উপলক্ষে আমরা একে অপরকে বিভিন্নভাবে শুভেচ্ছা জানাতে পারি। আমি এই অনুচ্ছেদে দেবী দুর্গার বিসর্জন বা বিজয়া উপলক্ষে বিজয় দশমীর শুভেচ্ছা বার্তা এসএমএস হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করব। আমরা আপনাদের জন্য সবথেকে সেরা মানের কিছু whatsapp স্ট্যাটাস সংগ্রহ করে রেখেছি। যা আপনি আমার এই অনুচ্ছেদে খুব সহজেই পেয়ে যাবেন।

শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা ২০২৩

দেখতে দেখতেই চারটি দিন কেটে গেল। আজ দুর্গার বিদায় ঘন্টা বেজে যাবে। মা দুর্গার জন্য আবারও একটি বছর অপেক্ষা করতে হবে। এই দিনটির জন্য অপেক্ষা করতে হবে আবারও একটি বছর। প্রতিবছর মায়ের অপেক্ষাতেই ৩৬০ দিন কেটে যাবে। অবশেষে মা আবার আসবে আমাদের মাঝে। তাই আজকের এই অনুচ্ছেদে আমরা শুভ বিজয়ার কিছু এসএমএস আপনাদের জন্য শেয়ার করব। আসুন আমরা এই অনুচ্ছেদ হতে শুভ বিচার শুভেচ্ছা বার্তা গুলো দেখে নেই।

ঢাকের কাঠির মিষ্টি রেশ,
পূজা এবার হোল শেষ ।
নুতন আশাই বাঁধি বুক,
সবার ইচ্ছে পূরণ হোক।
আসছে বছর আবার হবে,
কে জানে কে কোথায় রবে।
শুভ বিজয়া

ঢাকের উপার ছিল কাঠি,
পূজা হল জমজমমাটি।
আজ মায়ের ফেরার পালা,
জানাই তাই এই বেলা।
শুভ বিজায়া।

শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা
শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা

বাজে ঢোল বাজে ধাক,
শুনে সবার লাগে তাক।
বিসর্জনে সবাই যাবে,
হাসি কান্না দুই পাবে।
সুখ দুঃখ মিলে মিশে
শুভ বিজয়া জানাই শেষে।

  • পূজো মানেই আনন্দ সুখ,
    পুজো মানেই আড্ডা।
    পূজোর দিনে আপন মনে গেয়ে ওঠে মনটা।
    ষষ্ঠী থেকে দশমী যখন পেরিয়ে যায়,
    ব্যাকুল হৃদয় বছর জুড়ে থাকে অপেক্ষায়।
    শুভ দূর্গা পূজা.. ভালো কাটুক সবার।

শুভ বিজয়ার এস এম এস

শুভ বিজয়া উপলক্ষে আমরা যেমন আনন্দে ভেসে যাই অপরদিকে আমাদের মনে নেমে আসে গভীর বেদনা। এই দিনটিতে আমরা স্মরণীয় করে রাখার জন্য বেশ কিছু কার্যক্রম হাতে নিতে পারি। এর মধ্যে উল্লেখযোগ্য হল আমরা একে অপরকে বিজয়ার শুভেচ্ছা জানাতো বিভিন্ন রকম এসএমএস ব্যবহার করতে পারি। সোশ্যাল মিডিয়ায় বিজয় দশমী উদযাপন উপলক্ষে বেশ কিছু স্ট্যাটাস প্রদান করতে পারি। তাইতো আমরা এই অনুচ্ছেদে বিজয় দশমিক উদযাপন উপলক্ষে কিছু এসএমএস আপনাদের জন্য শেয়ার করলাম।

  • সুখে দুঃখে উদাস হওয়া তিন দিনের এই চাওয়া পাওয়া সব পেরিয়ে আজ বিজয়া শুভেচ্ছা তাই জানিয়ে দেওয়া মন বলে আজ ঢাকের রবে আসছে বছর আবার হবে । শুভ বিজয়া ।
  • আকাশ জুরে যাচ্ছে উড়ে সাদা মেঘের ভালা. বিসর্জনের সময় হলো ফুরিয়ে এলো খেলা. আসছে বছর পুজোর দিনে থাকব কোথায় কে যে জানে, যেথায় থাক মায়ের সাথে রেখো আমায় নিজের মনে .. শুভ বিজয়া
  • পুজা শেষ অলি গলি,
    মা বলে চলি চলি ,
    ভাসান হবে ফাটাফাটি,
    বিজয়া সারার হুটপাটি,
    এটা মার নতুন ধারা।
    এসএমএস এ বিজয় সারা।
    শুভ বিজয়া দশমী

শুভ বিজয়ার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস

হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বিজয় দশমীর মধ্য দিয়ে শেষ হয়। মা দুর্গা যখন পৃথিবীতে আসেন তখন পৃথিবী অনাবিল আনন্দে ভেসে ওঠে। কিন্তু মা দুর্গা বিজয় দশমীর মধ্য দিয়ে বিজয়ের করুন সুর আমাদের মনকে গভীর বেদনায় ফেলে যায়। কিন্তু প্রতিবছর মা এমনি করে আসতে থাকবে এই কামনায় এই বছর বিজয়কে আমরা ব্যাপক ভাবে উদযাপন করতে পারি। বিজয় দশমী বলতে মায়ের বিদায় নেয় বরং আরো একটি বছরের জন্য অপেক্ষা কে বুঝায়। তাইতো বিজয় দশমীর মূল প্রতিপাদ্য বিষয় হয় “আসছে বছর আবার হবে” সকলকে বিজয় দশমীর অনেক অনেক প্রীতি এবং শুভেচ্ছা জানিয়ে আজকের এই অনুষ্ঠানটি এখানেই শেষ করছি।

  • কুর কুর কুর বাজে ঢাক কৈলাস যে দিলো ডাক শুরু হবে সিঁদুর খেলা দেবির যে আজ যাওয়ার পালা বোধন থেকে বিসর্জন ভালো রেখো মা সবার মন ।
  • অনেক স্বপ্ন পুরন করে মা চলে জান কোন সুদূরে মায়ের আশা মায়ের যাওয়া নতুন খুশির নতুন হাওয়া দুঃখ করে লাভ কি তবে আসছে বছর আবার হবে ।
  • বিসর্জন মানে আবার আসবে ফিরে, “খুশী” থাকুক সর্বদা তোমায় ঘিরে. দশমীর আত্মীয়তা, একটু মিষ্টিমুখে.. সবাইকে জানাই শুভ বিজয়া, সবাই থেকো সুখে
  • বিসর্জনের ঘন্টা বাজে মা যে এবার যাওয়ার সাজে, বিসর্জনের ঘন্টা বাজে, বলুক সবাই মুখর রবে, আসছে বছর আবার হবে. শুভ বিজয়ার প্রীতি ও সুভেচ্ছা
  • সুখের স্মৃতি রেখো মনে, মিষে থেক আপনজনে. মান অভিমান সকল ভুলে, আসার প্রদীপ রেখো জ্বেলে . মা আসবে এই আশা রেখে, সবাই মিলে থেকো সুখে . শুভ বিজয়া
  • পুজোর দিনের খুশির হাওয়া, চার দিনে -তে পেরিয়ে যাওয়া , মায়ের যাওয়ার দিন হলো আজ, সুভেচ্ছা তাই জানিয়ে দেওয়া. মন বলে আজ ঢাকের তালে, আসছে বছর আয়ে মা চলে… শুভ বিজয়া
  • বিসর্জনের বাজনা মা যে এবার যাওয়ার সাজে. বিসর্জনের বাজনা বাজে, বলুক সবাই মুখর রবে, আসছে বছর আবার হবে. শুভ বিজয়ার প্রীতি ও সুভেচ্ছা..

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button