স্টাটাস

১৫ আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস ২০২৩

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস। ১৫ ই আগস্ট মূলত বাংলাদেশের জাতীয় শোক দিবস। এই দিনে মাননীয় প্রধানমন্ত্রী বেগম শেখ হাসিনার বাবা জনাব শেখ মুজিবুর রহমান ওরফে বঙ্গবন্ধু মৃত্যুবরণ করেন। বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীর এ দিনটিকে জাতীয় শোক দিবস আখ্যায়িত করা হয় এবং এটি প্রতিবছর উদযাপন করা হয়। সাধারণ মানুষের তুলনায় রাজনৈতিক নেতাকর্মী এবং প্রশাসন কর্তৃক দিবসটি উদযাপন করা হয়। সকল সরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি বাধ্যতামূলক উদযাপন করা হয়।

বিভিন্ন ক্ষেত্রে বড় বড় মার্কেট শপিংমল এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানেও জাতীয় পতাকা এবং শোকের বৈশিষ্ট্য স্বরূপ কালো পতাকা উত্তোলন করা হয়। সুতরাং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন করতে আপনি আপনার প্রতিষ্ঠানে জাতীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন করতে পারেন। সেই সাথে একটি শোক দিবসের স্ট্যাটাস লিখে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ এর মাধ্যমে শোক দিবস উদযাপন করতে পারেন। এই পোস্টে আমরা ১৫ আগস্ট তথা জাতীয় শোক দিবসের স্ট্যাটাস উল্লেখ করেছি।

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস ২০২৩

এখানে আমরা সেরা শব্দটি ব্যবহার করেছি কারণ আমরাই দিচ্ছি জাতীয় শোক দিবসের সেরা সব স্ট্যাটাস। এই স্ট্যাটাস থেকে আপনি বেছে নিতে পারেন আপনার পছন্দমত যে কোন স্ট্যাটাস কিংবা এই স্ট্যাটাস গুলো থেকে আর ধারণা নিয়ে আপনি নতুন একটি স্ট্যাটাস তৈরি করতে পারবেন জাতীয় শোক দিবস উদযাপনের জন্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী নিয়ে অনেক স্টেটাস রয়েছে যা জাতীয় শোক দিবসের স্ট্যাটাস হিসেবেও ব্যবহার করা যাবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুতে বাঙালি জাতি হিসেবে একটা স্ট্যাটাস দেওয়া আপনার দায়িত্ব কিংবা কর্তব্যের মধ্যে পড়ে। তাই স্বাধীনতার এই দীর্ঘ সময় পরেও আপনার কাছে পুরো বাঙালি জাতি একটি সুন্দর সাবলীল এবং অর্থপূর্ণ স্ট্যাটাস খুঁজছেন। আমরা আশা করি আপনি শোক দিবস নিয়ে একটি ক্রিয়েটিভ স্ট্যাটাস প্রদানের মাধ্যমে দিবসটি উদযাপন করবেন।

আমি যদি বাংলার মানুষের মুখে হাসি ফোটাতে না পারি, আমি যদি দেখি বাংলার মানুষ দুঃখী, আর যদি দেখি বাংলার মানুষ পেট ভরে খায় নাই, তাহলে আমি শান্তিতে মরতে পারব না।

 এ স্বাধীনতা আমার ব্যর্থ হয়ে যাবে যদি আমার বাংলার মানুষ পেট ভরে ভাত না খায়। এই স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি বাংলার মা-বোনেরা কাপড় না পায়। এ স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি এদেশের মানুষ যারা আমার যুবক শ্রেণী আছে তারা চাকরি না পায় বা কাজ না পায়।

 আমাদের চাষীরা হল সবচেয়ে দুঃখী ও নির্যাতিত শ্রেণী এবং তাদের অবস্থার উন্নতির জন্যে আমাদের উদ্যোগের বিরাট অংশ অবশ্যই তাদের পেছনে নিয়োজিত করতে হবে।

 যিনি যেখানে রয়েছেন, তিনি সেখানে আপন কর্তব্য পালন করলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে না।

 সরকারী কর্মচারীদের জনগণের সাথে মিশে যেতে হবে। তারা জনগণের খাদেম, সেবক, ভাই। তারা জনগণের বাপ, জনগণের ছেলে, জনগণের সন্তান। তাদের এই মনোভাব নিয়ে কাজ করতে হবে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button