শুভেচ্ছা

সবাইকে জানাই অগ্রিম ঈদের শুভেচ্ছা ২০২৪

আপনি কি সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা দিয়ে শুভেচ্ছা জানাতে চান? আপনি কি ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা অনুসরণ করছে? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই নিবন্ধে আমরা ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা নিয়ে আলোচনা করব। পবিত্র ঈদুল ফিতর এবং ঈদুল আযাহা নিয়ে অনেককেই ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা অনলাইনে অনুসরণ করে থাকেন। আমরা সেই সকল পাঠকদের উদ্দেশ্যে আজকের এই অনুচ্ছেদে ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা তুলে ধরব। সম্পূর্ণ নতুনভাবে তৈরি ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তাগুলো আপনার পেশ ভালো লাগবে বলে আমাদের বিশ্বাস।

ঈদ আরবি শব্দ এর অর্থ হলো খুশি এদের খুশিকে সকলের মাঝে ছড়িয়ে দেওয়া আমাদের একান্তভাবে কর্তব্য। বন্ধুবান্ধব ভাই-বোন বাবা-মা আত্মীয়-স্বজন সকলকে নিয়ে ওদের খুশির উদযাপন করা প্রত্যেক মুসল্লির কর্তব্য। ঈদের আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করে নেওয়ার মধ্যে যে আনন্দ লুকিয়ে আছে তা অন্য কোন উপায় সেই আনন্দ পাওয়া সম্ভব নয়। তাই ঈদ শুরুর আগে অনেকেই সবাই কে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানায়। আমরা এই অনুচ্ছেদে ঈদের অগ্রিম শুভেচ্ছা আপনাদের জন্য তুলে ধরব।

ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা

সামনে ঈদ উল আযহা, ইসলাম ধর্মের সবচেয়ে বড় ঈদ উৎসব। এই উৎসবকে কেন্দ্র করে সবাই কুরবানী পশু কেনা শুরু করে দিয়েছে। সকলের মাঝে ঈদের আমি শুরু হয়ে গেছে এবং প্রত্যেকেই কেনাকাটা নিয়ে ব্যস্ত সময় পার করছে। এমত অবস্থায় আপনি চাইলে সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানাতে পারেন। তাই আজকের এই অনুচ্ছেদে আমরা ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা আপনাদের জন্য তৈরি করে দিয়েছি। আমাদের এই অনুচ্ছেদ হতে আপনি ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করে আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে ঈদের শুভেচ্ছা জানাতে পারেন।

“যেহেতু পবিত্র রমজান মাস শীঘ্রই শেষ হতে চলেছে, আমি আপনাকে আমার উষ্ণ ঈদ মোবারক অগ্রিম শুভেচ্ছা পাঠাচ্ছি…. আপনার জীবনের সেরা ঈদ কাটুক।”

“ঈদ হল আপনার ভালোবাসার মানুষের সাথে ভালো সময় উদযাপন করা… আমার প্রিয় বন্ধুকে অগ্রিম ঈদ-উল-ফিতর। আপনার প্রিয়জনদের সাথে চমৎকার সময় কাটুক।”

“আপনি ঈদের উত্সব এবং উদযাপনের পরিকল্পনায় ব্যস্ত হওয়ার আগে, আমি আপনাকে উজ্জ্বল এবং আনন্দে ভরা ঈদের শুভেচ্ছা জানাই।”

ফুল সুবাস দেয়, দৃষ্টি মন চুরি করে, খুশি আমাদের হাসায়, দুঃখ আমাদেরে কাদায়, আর আমার এই সময় তোমাকে ঈদের শুভেচ্ছা জানায়. ‘ঈদ মোবারক’।

দুরের মানুষ আসুক কাছে, কাছের জনও থাকুক পাশে, মন ছুটে যাক মনের টানে, নয়া চাঁদের আগমনে, ঈদ কাটুক খুশিতে। 

***ঈদ মুবারক***

মেঘলা আকাশ মেঘলা দিন, ঈদের বাকি কিছু দিন, কাপড় চোপড় কিনে নিন, গরীব দুখির খবর নিন, দাওয়াত রইল ঈদের দিন, ঈদ মোবারক এর শুভেচ্ছা।

ভোর হলো দোর খোলো, চোখ মেলে দেখরে। রোজা শেষ রোজা শেষ, চলে এলো রে। নতুন জামা পড়বো রে, হাশিখুশি থাকবো রে, ঈদ চলে এলো সবার দুয়ারে। ঈদ মোবারক ঈদ মোবারক।

ঈদের অগ্রিম শুভেচ্ছা স্ট্যাটাস

সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা জানানোর জনপ্রিয় মাধ্যম হল সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস প্রদান করা। সবাইকে ঈদের শুভেচ্ছা জানাতে হলে সোশ্যাল মিডিয়া একটি স্ট্যাটাস দিয়ে একসাথে হাজার হাজার বন্ধুবান্ধবকে ঈদের শুভেচ্ছা জানাতে পারেন। আমরা আপনাদের জন্য ঈদের অগ্রিম শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা স্ট্যাটাস তৈরি করে দিয়েছি। আমাদের অনুচ্ছেদ হতে ঈদের অগ্রিম শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়া শেয়ার করতে পারেন।

ঈদ মানে খুশী,

 গরুর গলায় রশি,

 শীতের সর্দি কাশি,

 আবার হুজুরের মুখে হাসি,

 তবুও ঈদ ভালোবাসি,

 তাই সবাইকে ঈদ মোবারক জানিয়ে এবার আমি আসি! 

ঈদ মানে হাসি, ঈদ মানে আশা। ঈদ মানে তোমার প্রতি আমার ভালোবাসা। ঈদ মানে দুর আকাশে মিষ্টি চাঁদের হাসি। ঈদ মানে সুখ সাগরে সবাই মিলে ভাসি। 

ঈদ মোবারক 

আজকে খুশির বাধ ভেঙেছে, ঈদ এসেছে ভাই ঈদ এসেছে , শাওয়ালের চাঁদ ওই উকি দিয়েছে, সবার ঘরে আজ ঈদ এসেছে, সেই দিন আর নয় বেশি দুর, রমযান শেষ হলে কাটবে অপেক্ষার ঘোর,,, 

’ঈদ মোবারক’! 

আজ খুশির বাধ বেঙেছে । উঠছে ঈদের চাদ । ঘুম নাইরে ঘুম নাইরে আজ সারা রাত । গাছে গাছে নতুন কলি ফুটবে এবার ফুল । সবার জন্য রইল আমার ঈদের আমন্ত্রন । ঈদ মোবারাক

রিমঝিম এই বৃষ্টিতে, ঈদ কাটাবো সৃষ্টিতে | খুশির হাওয়া লাগলো মনে, নাচবে খুকি ক্ষণে ক্ষণে | সাজবে সবায় নতুন পোশাক, ঈদ যেন সারা জীবন রয়ে যাক | ঈদ মোবারাক

ফুল সুবাস দেয়, দৃষ্টি মন চুরি করে, খুশি আমাদের হাসায়, দুঃখ আমাদের কাদায়, আর আমার এই এসএমএস তোমাকে ঈদের শুভেচছা জানায়। “ঈদ মোবারাক“

ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার

সবাইকে ঈদের শুভেচ্ছা জানাতে ঈদের শুভেচ্ছা পিকচার গুলো খুব সাহায্য করতে পারে। পিকচারের মাধ্যমে শুভেচ্ছা বার্তা জানানো বর্তমান সময়ের জনপ্রিয় একটি পদ্ধতি। ইন্টারনেটের এ যুগে সকলের হাতের কাছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলো অ্যাভেলেবেল রয়েছে। তাই পিকচার দেওয়া নেওয়া করা খুব জনপ্রিয় একটি প্রচলন শুরু হয়েছে। ঈদের শুভেচ্ছা জানানো জন্য অনেকেই পিকচার ব্যবহার করতে পছন্দ করে। তাই এই নিবন্ধে আমরা ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার আপনাদের জন্য তুলে ধরেছি।

ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার।
ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার।
ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার।
ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার।
ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার।
ঈদের অগ্রিম শুভেচ্ছা পিকচার।

সম্মানিত পাঠক, আমাদের এতক্ষনে আলোচনা আপনি সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর যাবতীয় পদ্ধতি জানতে পেরেছেন। আমাদের এই অনুচ্ছেদ হতে যে কোন একটি পদ্ধতি বেছে নিয়ে আপনি আপনার প্রিয় বন্ধু বান্ধবীকে একসাথেই এদের শুভেচ্ছা জানাতে পারেন। আমাদের এই অনুচ্ছেটি পরে আপনি যদি সামান্য উপকৃত হয়ে থাকেন তাহলে আমরা আমাদের সার্থকতা খুঁজে পাবো। অনেক অনেক শুভেচ্ছা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button