টিপস

সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ?

সুপ্রিয় পাঠক আজকে আমরা আমাদের এই আর্টিকেলে সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে তা জানার কৌশল আপনাদের কাছে তুলে ধরব। তাই আপনি যদি সিম কার্ড নামে নিবন্ধন করা আছে তা জানার জন্য আগ্রহী তাহলে আমাদের আর্টিকেলের সঙ্গেই থাকুন, আমরা আপনাকে সিম কার নামে নিবন্ধন করা আছে তা জানার উপায় বিস্তারিত ভাবে জানিয়ে দিব।
আমাদের দৈনন্দিন জীবনে  অনেকগুলো অজানা নাম্বার থেকে কল আসতে পারে,  কিন্তু অপরিচিত ফোন নাম্বার দেখলে অনেক সময় আপনারা কনফিউশন হয়ে যান যে আসলে এই নাম্বারটি কার? এই নাম্বারে সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা আছে? অথবা অনেক সময় অচেনা নাম্বার থেকে এসএমএস আসলে আপনারা এই বিষয়ে ইচ্ছুক হতে পারেন যে এই নাম্বারটি কার নামে রেজিস্ট্রেশন করা আছে বা এসএমএস করা এই ব্যক্তিটি কে? তাই নিজের ঘরে বসেই সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে সেটা জানার পুরো কৌশল আমরা আমাদের এই আর্টিকেলে দিয়ে দিয়েছি আপনারা মনোযোগ সহকারে ধৈর্য ধরে আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ?

ফোন নাম্বার দিয়ে তার নাম ঠিকানা জানা বা সিমটা কার নামে আছে সেটা জানার কতগুলো ট্রিক্স আছে সেগুলো নিচের স্টেপ বাই স্টেপ আলোচনা করা হলো
1. Truecaller app এর মাধ্যমে জানুন : অপরিচিত নাম্বার থেকে কেউ কল করলে বা মিসকল দিলে আপনি এই ট্রু কলার অ্যাপ এর মাধ্যমে জানতে পারবেন কে আপনাকে কল করেছিল বা মিসকল দিয়েছিল।  এই ট্রু কলার অ্যাপ এ প্রত্যেকের নাম তাদের সার্ভারে থাকে এটি সঠিক নয় তবে বেশিরভাগ মানুষের নাম এই ট্রুকলার সার্ভারে স্টোর থাকে।
মনে করেন আপনার কোন বন্ধু Truecaller apps ব্যবহার করে আপনি করেন না সেক্ষেত্রে আপনার বন্ধুর মোবাইলে আপনিসহ যত কন্ট্যাক রয়েছে সমস্ত কন্টাক নাম্বার এবং নাম ওই ট্রুকলার সার্ভার এর মধ্যে স্টোর হয়ে যায়।
কিভাবে ট্রুকলার অ্যাপ ব্যবহার করব 
তো আপনাকে কেউ যদি অপরিচিত নাম্বার থেকে কল করে আর আপনি যদি ট্রুকলার অ্যাপস ব্যবহার করে থাকেন এবং ট্রুকলার সার্ভারে সে নাম্বারটি যদি থেকে থাকে তাহলে সেই ব্যক্তি ফোন করলে তার নাম আপনারা দেখতে পাবেন।
সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ?
সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ?
তো আপনারা গুগল প্লে স্টোর থেকে Truecaller apps টি আগে ডাউনলোড করে নিবেন তারপর যেকোন একটি জিমেইল আইডি দিয়ে ট্রুকলার অ্যাপস এ অ্যাকাউন্ট খুলে নেবেন। তারপর থেকে কেউ আপনাকে অপরিচিত নাম্বার থেকে ফোন করলে বা মিসকল করলে তার নাম্বার আপনার মোবাইলে সেভ না থাকলেও কিন্তু তার নাম দেখতে পাবেন।
তো আপনারা যদি চান কেউ আপনাকে অপরিচিত নাম্বার থেকে কল করেছিল আপনি জানতে চাইছেন কে আপনাকে কল করেছিল তো সেটির জন্য আপনারা ওই নাম্বারটি আগে কপি করবেন তারপর ট্রুকলার অ্যাপস এ গিয়ে  উপরে সার্চ এর একটি অপশন দেখতে পাবেন তো এই সার্চ এর অপশন এ নাম্বারটি দিয়ে সার্চ করবেন তাহলে আপনার জানতে পারবেন কে আপনাকে কল করেছিল।
2. সিম নম্বর কার নামে নিবন্ধন আছে সেটি জানার জন্য আরেকটি উপায় ফলো করতে পারেন। তো সিমটা কার নামে আছে সেটা জানার জন্য প্রথমে ওই সিম নম্বরটা কে আপনার আপনার ফোনে সেভ করুন তারপর আপনার হোয়াটসঅ্যাপে চলে যান সে যদি হোয়াটসঅ্যাপে তার নিজের ফটো দিয়ে থাকে এবং সেটিকে পাবলিক অপশন সিলেক্ট করা থাকে তাহলে কিন্তু আপনারা তার ফটো দেখতে পাবেন।
3. এছাড়া আপনারা চাইলে কোন অপরিচিত নাম্বার ইমুতে সার্চ দিয়ে দেখতে পারেন তার যদি ইমো একাউন্ট খোলা থাকে তাহলে আপনারা জানতে পারবেন কে সেই ব্যক্তি।
প্রিয় পাঠক বন্ধু, এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের আর্টিকেল যদি আপনাকে ভালো লেগে থাকে তাহলে পরবর্তীতে অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button