দিবস

সবাইকে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বাণী স্ট্যাটাস মেসেজ ছন্দ উক্তি ২০২৩

সবাইকে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বাণী স্ট্যাটাস মেসেজ ছন্দ উক্তি ২০২৩। সম্মানিত পাঠক বৃন্দ, আজ মহান বিজয় দিবস 16ই ডিসেম্বর। এই দিন বাংলাদেশ বিজয় অর্জন করেছে পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে। তাই প্রতি বছরে মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিনটি উদযাপন করা হয়। মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে আমরা  Facebook অনলাইন অথবা বিভিন্ন মাধ্যমে একে অপরকে বিজয় দিবসের বহিঃপ্রকাশ করি। তাই আজকের এই অনুচ্ছেদে সবাইকে 16 ডিসেম্বর মহান বিজয় দিবসের শুভেচ্ছা বাণী, স্ট্যাটাস ,মেসেজ, ছন্দ ,উক্তি ইত্যাদি জানাতে আমরা কিছু বিজয় দিবসের শুভেচ্ছা বাণী ,স্ট্যাটাস, মেসেজ, ছন্দ, উক্তি শেয়ার করেছি।

মহান বিজয় দিবস 16 ডিসেম্বর সকালে ঘুম থেকে উঠে প্রভাত ফেরি এবং সইতে স্মরণের পুষ্প অর্ঘ্য অর্পণ করা হয়। এই দিনে বিজয়ের উল্লাসে শোভাযাত্রা আনন্দ মিছিল এবং কুচকাওয়াজ প্যারাডে অনুষ্ঠিত হয়। এই দিনে সকলেই পতাকা মাথায় হাতে পরিয়ে শহীদ মিনার কিংবা স্মৃতিসৌধে গিয়ে শহীদদের স্মরণ করে। দিনটি সরকারি ছুটি তাই সকলেই এই দিনে আনন্দ উল্লাসে মেতে উঠে। বিজয় মানে একটি জাতি গোষ্ঠীর হাত থেকে রক্ষা পেয়ে স্বাধীনতা অর্জন করেছে। রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয়। তাই আজকের এই অনুচ্ছেদে ১৬ই ডিসেম্বরের সকলকে শুভেচ্ছা জানিয়ে 16 ডিসেম্বরের কিছু শুভেচ্ছা বাণী ,স্ট্যাটাস, মেসেজ, ছন্দ, উক্তি ইত্যাদি শেয়ার করা হয়েছে।

সবাইকে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বাণী

মহান বিজয় দিবস উপলক্ষে আমরা সকলে একে অপরকে দেশের ইতিহাস জানায় এবং কিভাবে আমরা স্বাধীনতা অর্জন করলাম এই সম্পর্কে অবগত করি। বিজয় দিবসে নানা আনন্দ উল্লাসে মেতে উঠে সম্পূর্ণ বাঙালি জনগণ। তাই একে অপরকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানাই। আজকের এই অনুচ্ছেদে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের কিছু শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে।

সবাইকে বাংলাদেশের বিজয় দিবসের শুভেচ্ছা। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে আমরা অনেক প্রাণ হারিয়েছিলাম এবং অনেক বাংলাদেশী উদ্বাস্তু হয়েছিলাম।

বাংলাদেশের বিজয় দিবস আমাদের সর্বদা স্মরণ করিয়ে দেবে পাকিস্তানের নৃশংসতা এবং ভারতের সমর্থনের কথা। সবাইকে আন্তরিক শুভেচ্ছা।

১৬ই ডিসেম্বর বিজয় দিবসের স্ট্যাটাস

রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা এই মহান বিজয়। তাই এই মহান বিজয় স্মরণ করে আমরা আমাদের অনলাইনে ফেসবুক এবং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে মহান বিজয় দিবসের বিভিন্ন স্ট্যাটাস শেয়ার করে থাকি। এই অনুচ্ছেদে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। এই সকল স্ট্যাটাস আপনি আপনার টাইমলাইনে শেয়ার করতে পারবেন।

বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষ্যে, আমাদের অবশ্যই একত্রিত হয়ে আমাদের দেশের ইতিহাস সম্পর্কে জেনে এই দিনটি উদযাপন করতে হবে।

আসুন আমরা এই গুরুত্বপূর্ণ উপলক্ষে আয়োজিত প্যারেডের অংশ হই। সবাইকে বাংলাদেশের বিজয় দিবসের শুভেচ্ছা।

১৬ই ডিসেম্বর বিজয় দিবসের মেসেজ

বিজয় দিবসে প্রিয় বন্ধু বান্ধব সকলকে নিয়ে আমরা স্মৃতিসৌধে সকালে শহীদদের স্মরণে পুষ্প অর্পণ করি। এরপরে নানা অনুষ্ঠান ও কর্মসূচির মধ্যে দিয়ে দিনটি উদযাপন করি। আমাদের প্রিয় বন্ধু-বান্ধব এবং সকলকে বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে আমরা কিছু শুভেচ্ছা মেসেজ শেয়ার করতে পারি।। তাই আজকের এই অনুচ্ছেদে মহান বিজয় দিবস 16ই ডিসেম্বর এর শুভেচ্ছা এসএমএস শেয়ার করা হয়েছে।।

এটি একটি নয় মাস দীর্ঘ যুদ্ধ ছিল যেখানে আমরা আমাদের অনেক নাগরিককে হারিয়েছি এবং আমরা এটি কখনই ভুলতে পারি না। সবাইকে বাংলাদেশের বিজয় দিবসের শুভেচ্ছা।

বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে সর্বোত্তম উদযাপনের আহ্বান জানানো হয়। এই দিনটিকে উচ্চ আত্মার সাথে উদযাপন করার জন্য আসুন আমরা লাল এবং সবুজ পরিধান করি।

১৬ই ডিসেম্বর বিজয় দিবসের ছন্দ

আপনি আপনার প্রোফাইলে মহান বিজয় দিবস উপলক্ষে সুন্দর সুন্দর ছন্দের পোস্ট শেয়ার করতে চান। আপনি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঘটনাবহুল সময় গুলোর কথা মনে করে দেশের প্রতি ভালোবাসায় আপনার প্রোফাইলে পোস্ট শেয়ার করেন। তাই আজকে এই অনুচ্ছেদে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে কিছু সুন্দর সুন্দর ছন্দ শেয়ার করা হয়েছে।

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের উক্তি

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আজকের এই অনুচ্ছেদে মহান বিজয় দিবসের কিছু উক্তি শেয়ার করা হয়েছে। এই সকল উক্তি আপনি আপনার প্রোফাইলে শেয়ার করতে পারবেন। ঘটনাবহুল ১৯৭১ সাল সালের এই ইতিহাস বাঙালিরা কখনো ভুলতে পারবেনা। রক্ত দিয়ে অর্জিত এই স্বাধীনতা এই মহান বিজয় বাঙ্গালীদের অহংকার । তাই মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের উক্তি আজকের এই অনুচ্ছেদে শেয়ার করা হয়েছে।

পরিশেষে, আমাদের এই ওয়েবসাইটে মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় দিবসের স্ট্যাটাস, ছন্দ, ক্যাপশন ,উক্তি ,বাণী ও শুভেচ্ছা এসএমএস শেয়ার করা হয়েছে। আপনারা মনোযোগ সহকারে পড়ে এই সকল স্ট্যাটাস, ক্যাপশন ,উক্তি ,মেসেজ, ছন্দ ,শেয়ার করুন। বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে আজকে এ পর্যন্তই।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button