দিবস

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ক্যাপশন, ফেসবুক পোস্ট, স্ট্যাটাস ২০২৩

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ক্যাপশন, ফেসবুক পোস্ট, স্ট্যাটাস ২০২৩। বিজয়ের মাস ১৬ই ডিসেম্বর। এই মাসে ১৯৭১ সালে ১৬ই ডিসেম্বর শত্রুমুক্ত হয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। প্রতি বছরের 16 ডিসেম্বর বিজয় দিবস পালন করা হয় নানা উৎসব উদযাপনের মধ্যে দিয়ে। আজকের এই ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাপশন ফেসবুক পোস্ট স্ট্যাটাস ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে।

1971 সালে 16 ডিসেম্বর দীর্ঘ নয় মাস যুদ্ধের পর বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে বিজয় ছিনিয়ে নিয়ে আনে পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে। ১৬ই ডিসেম্বর নানা ধরনের কার্যক্রম উৎসব অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদযাপন করে বাংলাদেশ। সকালে ঘুম থেকে উঠে 16 ডিসেম্বর প্রভাত ফেরি অনুষ্ঠান এরপরে শ্রদ্ধাঞ্জলি শহীদ স্মরণে অর্পণ এবং কুচকাওয়াজ ,বিজয় দিবসের শোভাযাত্রা ,প্যারেড এবং বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি উদযাপন করা হয়। তাই বিজয় দিবস উপলক্ষে আমরা আমাদের নিজস্ব ফেসবুক প্রোফাইল টাইমলাইনে 16 ই ডিসেম্বরের ক্যাপশন facebook পোস্ট স্ট্যাটাস ইত্যাদি শেয়ার করে থাকি। মাথায় পতাকা বাঁধিয়ে শহীদ স্মরণে ১৬ই ডিসেম্বর স্মৃতিসৌধি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করি। এই দিন সরকারি ছুটি থাকে এবং সকল স্কুল কলেজ প্রতিষ্ঠানে দিনটি নানা ধরনের আয়োজনের মধ্যে দিয়ে  উদযাপন করা হয়। ১৬ ডিসেম্বর কোথাও কোথাও নৌকাবাজ বিভিন্ন ধরনের সংস্কৃতি অনুষ্ঠান খেলাধুলার মধ্যে দিয়ে উদযাপন করে দিনটি। তাই এই দিনে 16ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আপনার ফেসবুক প্রোফাইলে বিজয় দিবসের ক্যাপশন বিজয় দিবসের পোস্ট এবং স্ট্যাটাস শেয়ার করে থাকেন। আপনাদের জন্য আজকে এই অনুচ্ছেদে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আমরা বিজয় দিবসের ক্যাপশন ফেসবুক ও স্ট্যাটাস শেয়ার করেছি।

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের ক্যাপশন ২০২৩

১৬ই ডিসেম্বর আমাদের অহংকার আমাদের বিজয় দিবস। এই দিন শত্রুমুক্ত হয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। তাই এই তিনটি উপলক্ষে নানা ধরনের উৎসব অনুষ্ঠান ইত্যাদির মধ্যে উদযাপন করা হয়। এই দিনে আপনি শহীদ স্মরণে এবং সম্পূর্ণ দিনের কার্যক্রম অনুযায়ী আপনার মাতৃত্ববোধ ও দেশ প্রীতির কারণে আপনি হয়তো আপনার ফেসবুক প্রোফাইলে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাপশন শেয়ার করে থাকেন। তাই আপনার জন্য আজকের এই অনুষ্ঠানের 16 ডিসেম্বর মহান বিজয় দিবসের কিছু ক্যাপশন নিচে উপস্থাপন করা হয়েছে।

_স্বাধীনতা তার সাথে অর্থনৈতিক স্বাধীনতার তরঙ্গ এবং দেশে বৃদ্ধির বৃহত্তর সুযোগ নিয়ে আসে। বাংলাদেশের বিজয় দিবসের শুভেচ্ছা

_বছরের সেই দিনটি যখন আমরা বাস্তব জীবনের নায়কদের স্মরণ করার জন্য সময় নিই যারা আমাদের জীবন দিয়েছিলেন যা আমরা আজ বেঁচে আছি। বাংলাদেশের বিজয় দিবসের শুভেচ্ছা

_স্বাধীনতার সংগ্রাম বাংলাদেশের মানুষের জন্য দীর্ঘ এবং রক্তাক্ত ছিল। তবে, তারা এটি অর্জনের মুহুর্তে, গোটা দেশে স্বস্তির দীর্ঘশ্বাস ছিল।

_আসুন আমাদের প্রতিটি আত্মাকে ধন্যবাদ জানাতে একটু সময় নিই যারা আমাদের শর্তে বাঁচতে দিয়েছে। বাংলাদেশের বিজয় দিবসের শুভেচ্ছা

_বাংলাদেশের স্বাধীনতা দেশের সকল মানুষের জন্য একটি সাধারণ বিজয় এবং তারা নিশ্চিত করে যে এটি নিখুঁতভাবে ব্যবহার করা হয়েছে।

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের ফেসবুক পোস্ট ২০২৩

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আমরা আমাদের ফেসবুক প্রোফাইলে বিজয় দিবসের পোস্ট শেয়ার করে থাকি।  দেশের প্রতি ভালোবাসা এবং শহীদদের প্রতি শ্রদ্ধা বহিঃপ্রকাশ ঘটাতে আমরা আমাদের ফেসবুক প্রোফাইলে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের ফেসবুক পোস্ট শেয়ার করে থাকি। হয়তো নিজের দেশ প্রীতি ভাষায় প্রকাশ করতে না পারায় আপনারা অনলাইনে অনুসন্ধান করছেন কিভাবে ফেসবুক পোস্ট শেয়ার করবেন। মহান বিজয় দিবস উপলক্ষে আমরা এই অনুচ্ছেদে ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবসের কিছু ফেসবুক পোস্ট শেয়ার করেছি। আপনি এখান থেকে উপযুক্ত ফেসবুক পোস্ট শেয়ার করতে পারেন আপনার টাইমলাইনে।

  • 1 যুদ্ধ 9 মাস 7 বীরশ্রেষ্ঠ 1 দেশ অর্থ 1971 মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন সবাইকে
  • লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়। বিজয়ের মূল্য ধরে রাখতে প্রয়োজনে আবারও রক্ত উৎসর্গ করব। আমরা বেঁচে থাকা পর্যন্ত শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। মহান বিজয় দিবসের শুভেচ্ছা আপনাকে।
  • মুক্তির লাল সবুজ উল্লাসে পাজোরের বাঁধনগুলো ওন্নো খাদ উদভাসীতো নয়মাসের ললিতো খোভার দাবানলে খখোয় হয় জাক মনের সব নিছুতা, মৌনোতা, হিনোতা। সোবাইকে বিজয় দিবোসের সুভেচ্ছা…
  • বিজয়ের সরুপ দেখাই, আকাশ-সোমোদ্দুর,
    মেঘের পালে ঢেউ এর কথা, বিজয়ের সুর।।

16 ডিসেম্বর মহান বিজয় দিবসের স্ট্যাটাস ২০২৩

রক্তে বাংলাদেশ রক্তে বাঙালি। নদীমাতৃক দেশ বাংলাদেশ। নদীর মত প্রবাহিত রক্ত দিয়ে এদেশের স্বাধীনতা অর্জন করেছি। বিজয় ছিনিয়ে এনেছে ১৬ই ডিসেম্বর। তাই প্রতিবছরের শহীদদের স্মরণে বিজয় দিবস 16ই ডিসেম্বর পালন করা হয়। আর এই 16ই ডিসেম্বর আমরা সকলেই বিভিন্ন স্ট্যাটাস ১৬ই ডিসেম্বরের শেয়ার করে পোস্ট শেয়ার করি। আজ এই অনুচ্ছেদে বিজয় দিবসের সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। আশা করি এই সকল স্ট্যাটাস আপনাদের ভালো লাগবে এবং আপনার টাইমলাইনে এ সকল স্ট্যাটাস শেয়ার করবেন। নিচে 16 ডিসেম্বর মহান বিজয় দিবসের স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

  • আমি আপনাদের সকলকে একটি নিরাপদ এবং শুভ বিজয় দিবস ২০২৩ উদযাপন কামনা করছি।
  • একটি নিরাপদ এবং আনন্দদায়ক স্বাধীনতা দিবস ২০২৩ কাটুক!
  • স্বাধীনতা তার পূর্ণতা উপভোগ করতে থাকুন! শুভ বিজয় দিবস ২০২৩!
  • আমি আশা করি এই বিজয় দিবস ২০২৩ আপনার জন্য সুখ এবং আশা নিয়ে আসবে!
  • এখানে আমাদের ধন্য এবং গৌরবময় স্বাধীন জাতির জন্য!
  • দেশকে এগিয়ে নিতে আপনাদের অবদান খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ক্রিয়াকলাপ এবং নিষ্ক্রিয়তাগুলি কীভাবে অন্য লোকেদের সুস্থতাকে প্রভাবিত করে সে সম্পর্কে আমাদের সচেতন হওয়া দরকার। একটি মজা-পূর্ণ উদযাপন আছে!

পরিশেষে, আমি ভালোবাসি দেশকে আমি ভালোবাসি জন্মভূমি এ বাংলাদেশ। দেশের প্রতিটি মাটি কণা আমার মায়ের সমান। মা মাতৃভূমি সকলের কাছে ভালোবাসার। তাই এই মাকে শত্রুমুক্ত করতে 1971 সালে ১৬ই ডিসেম্বর ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন করেছে। তাই এই শহীদের স্মরণে প্রতিবছরেই ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করা হয়। বিজয় দিবসের ক্যাপশন ফেসবুক পোস্ট স্ট্যাটাস আজকের এই অনুচ্ছেদে শেয়ার করা হয়েছে। আমাদের পোস্টগুলো মনোযোগ সহকারে পড়বেন। এই আশায় আজকে এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button