টিপস

১ গ্রাম সোনার দাম কত ২০২৩ বাংলাদেশে

বর্তমান সময় বিশ্বের প্রতিটি দেশের মতো বাংলাদেশের মানুষদের মাঝে সোনার চাহিদা প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। ধর্মীয় উৎসব থেকে শুরু করে জীবনের বিশেষ দিনে প্রতিটি নারী তাদের সৌন্দর্য বর্ধনের জন্য সোনার তৈরি অলংকার গুলো ব্যবহার করে থাকেন। তাইতো প্রতিনিয়ত বাংলাদেশের প্রতিটি মানুষের কাছে সোনার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অনেকেই তাদের প্রয়োজনীয় সোনা ক্রয় করে অলংকার তৈরি করছে। সোনা প্রায় করার জন্য তারা রতি আনা কিংবা ভরি অথবা অনেকেই গ্রাম আকারে সোনা ক্রয় করে তাদের প্রয়োজনীয় অলংকার তৈরি করছেন। তাইতো আজকে সকলের জন্য আমাদের এই প্রতিবেদনটিতে আমরা এক গ্রাম সোনার দাম কত ২০২৩ বাংলাদেশ অর্থাৎ বাংলাদেশের প্রতিটি অঞ্চলে এক গ্রাম সোনার সঠিক মূল্য সম্পর্কে তথ্যগুলো তুলে ধরেছি। আপনারা এই প্রতিবেদনের আলোকে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের সকল ধরনের সোনার মূল্য জানতে পারবেন।

বিশ্বের প্রতিটি দেশে প্রচুর পরিমাণে অলংকার তৈরি করার জন্য সোনা ধাতুটি ব্যবহার করা হয়। বিশ্বের মধ্যে প্রাচীর দেশগুলোতে প্রচুর পরিমাণে প্রতিনিয়ত সহ উৎপাদন করা হচ্ছে এবং সেই সাথে প্রতিটি অঞ্চলে রপ্তানি করে দেশগুলো প্রচুর পরিমাণে বৈদেশিক মাত্র অর্জন করে তাদের অর্থনীতিকে উন্নতির দিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। প্রতিনিয়ত প্রচুর পরিমাণে সোনা উৎপাদন হলেও প্রতিনিয়ত বিশ্বে প্রতিটি দেশের সোনার চাহিদা বেড়েই চলেছে কেননা মানুষ তাদের প্রয়োজনীয় অলংকার তৈরি করার জন্য এছাড়া বিভিন্ন ব্যবহার করে থাকেন।

তাইতো প্রতিনিয়ত বিশ্বের প্রতিটি দেশে সোনার মূল্যে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এজন্য এখন বাংলাদেশের প্রতিটি অঞ্চলের বিশ্ববাজারে মতো সোনার মূল্য পরবর্তীতে হচ্ছে। অনেকের কাছে সোনা এখন স্বপ্নের মত মনে হলেও বাংলাদেশের অধিকাংশ মানুষ তাদের বিভিন্ন প্রয়োজনে প্রতিনিয়ত প্রচুর পরিমাণে সোনা ক্রয় করছে এবং তাদের প্রয়োজনগুলো পূরণ করছে। সেজন্য প্রতিটি মানুষকে সাম্প্রতিক সময়ে সোনার মূল্য সম্পর্কে সকল ধরনের তথ্য সংগ্রহ করতে হচ্ছে।

এক গ্রাম সোনার দাম কত ২০২৩ বাংলাদেশ

অনেকেই বিভিন্ন প্রয়োজনে বাংলাদেশের এক গ্রাম সোনার মূল্য সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদের জন্য আজকের প্রতিবেদনে আমরা এক গ্রাম সোনার দাম কত ২০২৩ তথ্যগুলো উপস্থাপন করেছি যেখানে আপনারা বাংলাদেশের প্রতিটি অঞ্চলে সকল ধরনের মূল্য জানতে পারবেন। আজকের এই তথ্যগুলো মূলত আপনাদের সকলকে সঠিকভাবে প্রতিটি স্বর্ণ যেমন 18 ক্যারেট ২৪ ক্যারেট কিংবা ২১ ক্যারেট সোনার দাম সম্পর্কে সাহায্য করবে। আপনি আমাদের প্রতিবেদনটি সকলের মাঝে শেয়ার করে তাদেরকে বাংলাদেশের বাজারে এক গ্রাম সোনার দাম জানাতে পারবেন। নিচে এক গ্রাম সোনার দাম কত ২০২৩ বাংলাদেশ তুলে ধরা হলো:

1 ভরি বলতে 11.664 গ্রাম সোনা বোঝায়। সুতরাং,আজকে বাংলাদেশে সেরা মানের সোনার 22k (ক্যারেট ১  ভরির দাম ৭৩১০৮ টাকা। আজ বাংলাদেশে ২১ কে ১ ভরি  সোনার দাম ৬৯  হাজার ৬৯০ টাকা যেখানে 18 ক্যারেট সোনার দাম ৬১২১৫ টাকা।

22 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

22 ক্যারেট বাংলাদেশি টাকা
1 ভরিতে 96694
10 ভরিতে 966940
100 ভরিতে 9669400

 

21 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

21 ক্যারেট বাংলাদেশি টাকা
1 ভরিতে 92320
10 ভরিতে 923200
100 ভরিতে 9232000

18 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

18 ক্যারেট বাংলাদেশি টাকা
1 ভরিতে 79140
10 ভরিতে 791400
100 ভরিতে 7914000

পুরাতন সোনার মূল্য প্রতি ভরিতে

পুরাতন বাংলাদেশি টাকা
1 ভরিতে 65959
10 ভরিতে 659590
100 ভরিতে 6595900

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button