দিবস

২৬ শে মার্চ ২০২৫ কত তম স্বাধীনতা দিবস?

স্বাধীনতা দিবস প্রত্যেক বাঙালির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ গৌরবের দিন। এইদিন বাংলাদেশ স্বাধীন হয়েছিল। মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে জন্ম নিয়েছিল। আপনি কি জানেন ২০২৫ সালে বাংলাদেশের কততম স্বাধীনতা দিবস পালিত হবে? আপনি যদি ২০২৫ সালে বাংলাদেশ কততম স্বাধীনতা দিবস পালন করবে সে বিষয়ে না জেনে থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগত জানাচ্ছি। আপনি এই নিবন্ধটি পড়লেই বুঝতে পারবেন ২০২৫ সালে বাংলাদেশ কততম স্বাধীনতা দিবস পালন করবে।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আমরা এই ওয়েবসাইটে বেশ কিছু কন্টেন্ট পাব্লিশ করেছি। এগুলো মূলত দেশের প্রতি ভালোবাসা থেকেই। এই সব পোস্ট থেকে আপনি বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করতে পারবেন। সকলে মিলে দিনটি উদযাপন করুন দেশের যেকোন প্রান্ত থেকে।

২০২৫ সালে বাংলাদেশ কততম স্বাধীনতা দিবস?

২০২৫ সালে বাংলাদেশের স্বাধীনতা ৫২ বছরে পদার্পণ করবে। এর আগে ২০২৫ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছিল। অত্যন্ত জাঁকজমক ভাবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছিল বাংলাদেশে। অনুষ্ঠানে পৃথিবীর বিখ্যাত বিখ্যাত ব্যক্তি আমাদের বাংলাদেশে এসে স্বাধীনতার আনন্দে হয়েছিল।

আপনার যারা ২০২৫ সালে বাংলাদেশের কততম স্বাধীনতা দিবস উদযাপিত হবে সে সম্পর্কে জানেন না তারা আমাদের এই ওয়েবসাইট থেকে খুব সহজেই জানতে পারবেন।

২০২৫ সালের ২৬ শে মার্চ বাংলাদেশের ৫২ তম স্বাধীনতা দিবস।

বাংলাদেশের স্বাধীনতা দিবস কবে?

অনেক ছোট ছোট সোনামনিরা বাংলাদেশের স্বাধীনতা দিবস কবে এখনো জানেনা। যদিও বাংলাদেশের স্বাধীনতা দিবস সর্বপ্রথম অগ্রাধিকার ক্রমে সবার আগে জানা দরকার। যদিও এখনও বাংলাদেশের অনেক মানুষ বাংলাদেশের স্বাধীনতা দিবস কবে জানেনা। অনেকে বাংলাদেশের স্বাধীনতা দিবস জানে কিন্তু কনফিউশন এর কারনে বলতে পারেনা। সকল জানতে আগ্রহী ভাই বোনদের জন্য আজকে আমি বাংলাদেশের স্বাধীনতা দিবস সম্পর্কে বলতেছি।

বাংলাদেশের স্বাধীনতা দিবস 26 শে মার্চ।

কথায় আছে স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন। এই কথাটি অত্যন্ত সত্য । আমরা স্বাধীনতার ৫২ তম বছরে পদার্পন করেছি। পৃথিবীতে এখনো আমরা উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি। তাই বাংলাদেশের প্রত্যেক নাগরিকের উচিত নিজের নিজের স্থান থেকে দেশের জন্য কাজ করে যাওয়া। দেশ এগিয়ে গেলে আমাদের জীবন যাত্রার মান এগিয়ে যাবে। তাই দেশের উন্নতির কথা ভাবা আমাদের সর্বপ্রকার গুরুত্বপূর্ণ কাজ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button