টিপস

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

বর্তমান এই কম্পিটিশনের এই যুগে ইনকাম করাটা জরুরী। তাই আপনারা যারা অনলাইনে ইনকাম করার বাংলাদেশী সাইট বা অ্যাপ সম্পর্কে অনুসন্ধান করছেন তাদেরকে এই রিপোর্টে স্বাগতম। এই নিবন্ধে আমি ইনকাম করা বাংলাদেশী কিছু সাইট নিয়ে আলোচনা করব। যে সাইট গুলোতে আপনি ঘরে বসে কাজ করে মোটামুটি ভালো মানের একটি পেমেন্ট পেতে পারেন। এর জন্য আপনার অধিক দক্ষতার প্রয়োজন পড়বে না। আপনার দরকার শুধু কাজের প্রতি মনোযোগ দেওয়া। আপনি যদি আজকে খুব ভালোভাবে ভালোবেসে করেন তাহলে খুব ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। নিচে আমি একে একে সকল বাংলাদেশী ইনকাম করার সাইট এর ধারণা দিলাম।

JIT.com.bd

জেড আই টি ডট কম হলো একটি প্রকাশিত ব্লগ সাইট। অর্থাৎ এখানে আপনি আর্টিকেল লিখে অথবা আর্টিকেল শেয়ার করে ,কমেন্ট করে টাকা ইনকাম করতে পারবেন। এখানে ইনকাম করতে হলে এই ওয়েবসাইটে আপনার নিজের একটি একাউন্ট থাকতে হবে। আপনার একাউন্টটি করে নেওয়ার পর আপনার উল্লেখিত কাজগুলো করতে হবে।
যে আইডি থেকে টাকা নানা উপায়ে আয় করা যায়।

  • বাংলা কন্টেন্ট লিখে আয়।
  • তাদের প্রকাশিত ব্লগ শেয়ার করে আয় ।
  • আপনার কোন বন্ধুকে ওয়েবসাইট রেফার করে আয়।
  • প্রশ্নের উত্তর দিয়ে আয়।

Grathor.com

যে আই টির মত আরেকটি বাংলাদেশি ব্লগ সাইট grathor.com এখানেও আপনাকে ইনকাম করতে হলে প্রথমে একটি একাউন্ট রেজিস্টার করে নিতে হবে এই। একাউন্ট রেজিস্টার করার পর আপনি আর্টিকেল লিখে আয় করতে পারবেন, রেফারেন্স করে আয় করতে পারবেন, শেয়ারিং করে আয় করতে পারবেন এছাড়াও আপনি প্রশ্নের সমাধান করে আয় করতে পারবেন। এই ওয়েবসাইটটির বিশেষত্ব হলো আপনার লেখা যদি ভাল হয় এবং আপনার লেখায় যদি 1000 বারের অধিক ভিউ হয় আপনাকে বোনাস দিয়ে থাকে অনলাইন ওয়েবসাইট কর্তৃপক্ষ। অপরদিকে প্রতি মাসে সবচেয়ে বেশি পরিমাণ কাজ করলেও আপনি বোনাস পাবেন।

belancer.com

freelancer.com ইন্টারন্যাশনাল একটি ওয়েবসাইট এখানে প্রতিটি দেশের নাগরিকগণ অনলাইনে টাকা ইনকাম করতে পারবে। সেরকমই বাংলাদেশের মার্কেটপ্লেসে ব্যালেন্স এড ডট কম একটি জনপ্রিয় টাকা ইনকাম করার ওয়েবসাইট। বাংলাতে ফিনান্সিং করে টাকা আয় করার জন্য ওয়েবসাইটি তৈরি করা হয়েছে। আমরা কয়েকটি ওয়েবসাইটের তালিকা দিয়েছি এ সকল ওয়েবসাইট থেকেও আপনি টাকা ইনকাম করতে।
www.kajkey.com
www.shadinkaj.com

kajkey.com

আপনি যদি বাংলাদেশি ইনকাম করার ওয়েবসাইট খুঁজে থাকেন তাহলে সবচেয়ে জনপ্রিয় আরেকটু সাইট হচ্ছে kajkey.com এই ওয়েবসাইট থেকে আপনি যদি কাজ করেন তাহলে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে ইংরেজিতে কথা বলতে পারতে করতে সমস্যা হয় অর্থাৎ ইংরেজিতে দুর্বল হলে কাজ কি হবে আপনার জন্য সেরা ওয়েবসাইট। এখানে কাজ করতে হলে আপনাকে ইংরেজিতে খুব বেশি পারদর্শী হতে হবে না। এখানে আপনি ক্লায়েন্টের সাথে বাংলায় কথা বলতে পারবেন বর্তমানে বাংলাদেশের দুই হাজারেরও বেশি বাংলাদেশ ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কাজ করছে।
বিভিন্ন ক্যাটাগরিতে কাজ করতে পারেন। যেমন, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ভিডিও অ্যানিমেশন, কন্টেন্ট রাইটিং, ডাটা এন্ট্রি ইত্যাদি আরও অনেক ক্যাটাগরি, সাব-ক্যাটাগরি রয়েছে। যেখানে আপনি যেকোনো চাকরির সেবা দিতে পারবেন। বিনিময়ে কিছু টাকা আয় করতে পারবেন।

SwadhinKaaz.com

SwadhinKaaz.com মূলত বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য তৈরি করা হয়েছে। একই সঙ্গে এখানে যারা কাজ করেন তারাও বাংলাদেশি। প্রতিটি চাকরিতে কম প্রতিযোগিতা তাই এখানে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেশি।
যখন একজন ফ্রিল্যান্সার একজন ক্লায়েন্টের কাজ জমা দেয়, তখন ডটকম উৎস থেকে 20% কাজ কেটে নেয়। অন্য কথায়, একটি প্রকল্পের মূল্য যত টাকা। ফ্রিল্যান্সাররা 80% টাকা পায় এবং মার্কেটপ্লেস 20% পায়।

Sales.com

Sales.com হল দারাজের অনুরূপ একটি ক্রয়-বিক্রয় ওয়েবসাইট। আমরা অনেকেই এই সাইটের সাথে পরিচিত হব। এই সাইটটি প্রাচীন জিনিস কেনা এবং বিক্রি করতে ব্যবহার করা যেতে পারে। বাচ্চাদের একটি পুতুল থেকে একটি জায়গা জমিতে কেনা এবং বিক্রি করা হয়। তবে এখন এখানে নতুন পণ্যও বিক্রি হয়।
এবং আপনি প্রতিটি পণ্য বিক্রির উপর কমিশন পেয়ে। sales.com সম্পর্কে বিস্তারিত জানতে আপনাদের গুগলে অনুসন্ধান করে বিস্তারিত জেনে নিতে হবে।

youtube.com থেকে আয়

youtube হল অনলাইন আয়ের বাংলাদেশী সাইটগুলির মধ্যে একটি। এটি একটি পিটিসি সাইট। এই সাইটে অনেক ক্যাটাগরির কাজ আছে যেমন ফেসবুক, ইউটিউব, টুইটার, শেয়ার ইত্যাদি।এই সাইটের কাজ খুবই সহজ। সাইটের প্রধান কাজ হল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, ভিডিও দেখা, লাইক, শেয়ার ইত্যাদি।

এখান থেকে আপনি রকেটের মাধ্যমে 10 টাকায় মোবাইল রিচার্জ এবং 50 টাকায় বিকাশ নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button